বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরনো নোট বিক্রি করতে গিয়ে খোয়া ৫০ হাজার, প্রতারণার শিকার তরুণী
ফাইল ছবি
ফাইল ছবি

পুরনো নোট বিক্রি করতে গিয়ে খোয়া ৫০ হাজার, প্রতারণার শিকার তরুণী

  • পুরনো নোট যেখানে কেনাবেচা হয়, সেখানেই নোটের ছবি আপলোড করা হয়। নোটের ছবি আপলোড করার সঙ্গে সঙ্গে একটি ইমেল পান ওই তরুণী।

‌২ টাকার পুরনো নোট বিক্রি করতে গিয়ে প্রতারণার শিকার হলেন এক তরুণী। বিক্রি করতে গিয়ে ৫০ হাজার টাকা খোয়া দিলেন তিনি। গোটা ঘটনার তদন্তে নেমেছে সিউড়ি থানার পুলিশ। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পুলিশ সূত্রে খবর, সিউড়ির মল্লিকগুণা পাড়ার বাসিন্দা সৃজনী বিশ্বাস কলেজে পড়েন। ২ টাকার পুরনো নোটের ছবি ওয়েবসাইটে আপলোড করেন সৃজনী। পুরনো নোট যেখানে কেনাবেচা হয়, সেখানেই নোটের ছবি আপলোড করা হয়। নোটের ছবি আপলোড করার সঙ্গে সঙ্গে একটি ইমেল পান ওই তরুণী। নোটটির মূল্য ১ লাখ টাকা দিতে রাজি হয়েছিলেন আমেরিকান ওই ইমেল প্রেরক। তবে তাঁর শর্ত ছিল, ১ লাখ টাকা পেতে সৃজনীকে ৫ হাজার টাকা দিতে হবে। ডলারে ৫ হাজার টাকা দেওয়ার কথা জানায় সে। সেই মতো ৫ হাজার টাকা অনলাইনে পাঠিয়ে দেন ওই তরুণী। টাকা পাঠিয়ে দিলেও এক লাখ টাকা আমেরিকান ডলারে পাঠাননি ওই প্রতারক। তবে ইতিমধ্যে নোটটির ছবি হোয়াটস অ্যাপের মাধ্যমে ছবি তুলে পাঠিয়েও দেয় ওই তরুণী। এরইমধ্যে দফায় দফায় ৫০ হাজার টাকা তরুণীর কাছ থেকে হাতিয়ে নেওয়া হয়েছে। শেষ পর্যন্ত তরুণীর পরিবারের লোকেরা পুলিশের দ্বারস্থ হন।

ইতিমধ্যে পুলিশ ঘটনার তদন্ত করছে নেমেছে। এই প্রতারণার পিছনে আসলে কে জড়িত, তাঁকে খোঁজার পালা শুরু করেছে সিউড়ি থানার পুলিশ। এই প্রতারণার পিছনে আন্তর্জাতিক কোনও চক্রের হাত রয়েছে কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে।

বন্ধ করুন