বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jhargram: ঝাড়গ্রামে এক ব্যক্তিকে শুঁড়ে করে আছড়ে পা দিয়ে পিষে দিল হাতি, মৃত্যু ব্যক্তির
হাতির হামলায় প্রাণ হারালেন এক ব্যক্তি। প্রতীকী ছবি।

Jhargram: ঝাড়গ্রামে এক ব্যক্তিকে শুঁড়ে করে আছড়ে পা দিয়ে পিষে দিল হাতি, মৃত্যু ব্যক্তির

  • ঝাড়গ্রামের নেদাবহড়া গ্রাম পঞ্চায়েতের জারুলিয়া গ্রামে বেশ কয়েক দিন ধরে হাতির পাল তাণ্ডব চালাচ্ছে। প্রতিদিন বিঘার পর বিঘা জমির ফসল নষ্ট করেছে হাতির পাল। এ নিয়ে গ্রামবাসীরা একাধিবার বনদফতরকে জানিয়েছিলেন।

ঝাড়গ্রামে হাতির হামলায় মৃত হল এক গ্রামবাসীর। আজ সকালে ঝাড়গ্রামের জারুলিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। প্রাতঃভ্রমণে বেরিয়ে আচমকাই হাতির পালের সামনে পড়ে যান গণেশ সিং নামে ওই ব্যক্তি। এরপরে একটি হাতি তাকে শুঁড়ে করে তুলে নিয়ে আছড়ে ফেলে দেয় এবং পা দিয়ে পিষে দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ঝাড়গ্রামের নেদাবহড়া গ্রাম পঞ্চায়েতের জারুলিয়া গ্রামে বেশ কয়েক দিন ধরে হাতির পাল তাণ্ডব চালাচ্ছে। প্রতিদিন বিঘার পর বিঘা জমির ফসল নষ্ট করেছে হাতির পাল। এ নিয়ে গ্রামবাসীরা একাধিবার বনদফতরকে জানিয়েছিলেন। তার পরেও বনদফতরের পক্ষ থেকে কোনও পদক্ষেপ করা হয়নি। বনকর্মীরা হাতির পালকে জঙ্গলে ফেরাতে কোনও উদ্যোগ নেয়নি। তার খেসারত দিতে হল এক ব্যক্তির প্রাণ দিয়ে।

প্রত্যক্ষদর্শিরা জানিয়েছেন, এদিন প্রাতঃভ্রমণে বেরিয়ে হাতির পালের সামনে পড়ে যান গণেশ। তিনি প্রাণ বাঁচাতে পালানোর চেষ্টা করেন। কিন্তু একটি হাতি তার পেছনে পেছনে পিছু নেয় এবং শুঁড়ে করে তাকে ধরে মাটিতে আছড়ে ফেলে দেয়। তারপরে পা দিয়ে পিষে দেয়। প্রাপ্তবয়স্ক একটি হাতির ওজনের চাপ সামলাতে না পেরে মৃত্যু হয় ওই ব্যক্তির। এ ঘটনাকে কেন্দ্র করে বনদফতরের ভূমিকায় প্রচণ্ড ক্ষুব্ধ এলাকাবাসীরা। তাদের অভিযোগ, বনদফতর কোনও ব্যবস্থা নেয়নি। তার ওপর এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে মৃত্যুর খবর পেয়ে ঝাড়্গ্রাম থানার পুলিশ এবং বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছয়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠানো হয়েছে। একই সঙ্গে বনদফতরের পক্ষ থেকে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

বন্ধ করুন