বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Aadhaar Camp in Matua Thakurbari: আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প

Aadhaar Camp in Matua Thakurbari: আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প

শান্তনু ঠাকুর 

আধার ইস্যু নিয়ে ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। তাঁর লোকসভা কেন্দ্রেও অনেকের আধার কার্ড নিষ্ক্রিয় হয়েছিল। এই আবহে হোয়াটসঅ্যাপ নম্বর এবং ইমেল আইডি প্রকাশ করেছিলেন শান্তনু ঠাকুর। বলেছিলেন, সেখানে যোগাযোগ করলেই নিষ্ক্রিয় আধার সংক্রান্ত সমস্যা মিটে যাবে।

বিগত বেশ কয়েকদিম ধরেই আধার নিষ্ক্রিয়তা নিয়ে রাজ্য জুড়ে আতঙ্ক ছড়িয়ে। এরই মাঝে আবার তৃণমূল কংগ্রেস এর নেপথ্যে 'বিজেপির ষড়যন্ত্র' রয়েছে বলে অভিযোগ করেছে। এমনকী খোদ মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, ভোটার তালিকা থেকে নাম কাটতেই নাকি এই আধার নিষ্ক্রিয় করা হয়েছে। পরে তিনি সংযোজন করেন, ভোটের মুখে যাতে সাধারণ মানুষ রাজ্য সরকারি প্রকল্পের সুযোগ-সুবিধা না পান, তার জন্যেই কেন্দ্রীয় সরকার এই 'ষড়যন্ত্র' করেছে। এই সবের মাঝে আতঙ্কিত রাজ্যের মতুয়ারা। এহেন পরিস্থিতিতে ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। তাঁর লোকসভা কেন্দ্রেও অনেকের আধার কার্ড নিষ্ক্রিয় হয়েছিল। এই আবহে হোয়াটসঅ্যাপ নম্বর এবং ইমেল আইডি প্রকাশ করেছিলেন শান্তনু ঠাকুর। বলেছিলেন, সেখানে যোগাযোগ করলেই নিষ্ক্রিয় আধার সংক্রান্ত সমস্যা মিটে যাবে। (আরও পড়ুন: বাড়িতে ঢুকে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ পুলিশের বিরুদ্ধে, 'ক্লোজ' ওসি)

আরও পড়ুন: 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর

এই পরিস্থিতি এবার ঠাকুরবাড়িতেই খোলা হল আধার সহায়তা কেন্দ্র। বনগাঁর সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর আশ্বাস দিয়েছেন, যাঁদের আধার নিষ্ক্রিয় হয়েছে, তাঁদের আধার আবার সক্রিয় করা হবে। তাঁর দাবি, সম্পূর্ণ প্রযুক্তিগত ত্রুটির কারণেই আধার নিষ্ক্রিয় হয়েছে। আধার ইস্যুতে মতুয়া ভোট যাতে বিজেপি থেকে সরে না যায়, তার জন্য তৎপর হয়েছেন শান্তনু নিজে। মঙ্গলবার থেকে গাইঘাটার ঠাকুরনগরে মতুয়া ঠাকুরবাড়িতে শান্তনুর উদ্যোগে সাংসদ অফিসে আধার সহায়তা ক্যাম্প খোলা হয়েছে। সাংসদের অফিসের সূত্রে জানানো হয়েছে, গতকাল অন্তত ২০০ জন অভিযোগ জানিয়ে গিয়েছেন। এই পরিস্থিতিতে অনেকে ফের সক্রিয় হয়েছে বলেও দাবি করা হয়েছে।

যদিও তৃণমূল নেত্রী মমতা ঠাকুর পালটা অভিযোগ করেছেন, শান্তনুর অফিস মিথ্য়া বলছে। তাঁর দাবি, বনগাঁ মহকুমায় এখনও পর্যন্ত প্রায় তিন হাজার মতুয়া ভক্তের আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার চিঠি এসেছে। আরও প্রায় ২৫ হাজার চিঠি পোস্ট অফিসে এসেছে। ধীরে ধীরে তা বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে। লোকসভা ভোটের আগে রাজ্যের প্রায় ১০ লক্ষ মতুয়া ভক্তের আধার কার্ড বাতিল করার চক্রান্ত করেছে কেন্দ্রের বিজেপি সরকার।

এই আবহে এবার আধার ইস্যুতে মতুয়া ভোট নিয়ে টানাটানি শুরু হয়েছে। আর তা নিয়ে সরাসরি মোদীর দ্বারস্থ হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর আগে মমতা দাবি করেছিলেন, আধার নিষ্ক্রিয় হলেও রাজ্য সরকারের কোনও পরিষেবা থেকে বঞ্চিত হবেন না কেউ। প্রয়োজনে রাজ্য 'আলাদা কার্ড' দেবে বলেও ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই আবহে মোদীকে লেখা চিঠিতে শুভেন্দু অধিকারী দাবি করেন, 'আধার নিয়ে নাক গলানোর অধিকার নেই রাজ্য সরকারের। মুখ্যমন্ত্রী কেন্দ্রের দায়রায় হস্তক্ষেপ করছেন।' শুভেন্দুর দাবি, এই ঘটনায় মমতাকে তীব্র তিরস্কার করা উচিত কেন্দ্রের। এর জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি করেন তিনি।

 

বাংলার মুখ খবর

Latest News

অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.