বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাসপাতালের মধ্যেই ওঝাগিরি, ভূত ছাড়ানোর নামে বেধড়ক মারধর, মৃত্যু আদিবাসী মহিলার

হাসপাতালের মধ্যেই ওঝাগিরি, ভূত ছাড়ানোর নামে বেধড়ক মারধর, মৃত্যু আদিবাসী মহিলার

মৃত্যু আদিবাসী মহিলার

মৃত মহিলার নাম সবিতা সিং সর্দার (৩৬) । তিনি পুরুলিয়ার মানবাজার থানার কদমা গ্রামের বাসিন্দা। বিয়ের পর সবিতা স্বামী ও দুই সন্তানের সঙ্গে বাপের বাড়িতে থাকতেন। পুলিশ এবং পারিবারিক সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি জন্ডিসে আক্রান্ত হয়েছিলেন সবিতা। 

হাসপাতালের মধ্যেই চলল ওঝাগিরি। হাসপাতালে ভরতি থাকা আদিবাসী মহিলাকে ঝাড়ফুঁকের নামে চলল বেধড়ক মারধর। শেষপর্যন্ত মৃত্যু হল ওই মহিলার। ঘটনাটি ঘটেছে পুরুলিয়া জেলা হাসপাতাল।  অভিযুক্ত ওঝা আবার ওই হাসপাতালেরই একজন স্বাস্থ্যকর্মী। এই অভিযোগ পেয়ে পুলিশ সুকান্ত নন্দী নামে ওই অস্থায়ী স্বাস্থ্যকর্মীকে গ্রেফতার করেছে। এমন ঘটনার খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে এলাকায়। তাছাড়া হাসপাতালের মধ্যে ওঝার এমন কাণ্ডে প্রশ্ন উঠেছে কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে।

আরও পড়ুনঃ সাপে কাটা রোগীকে ঝাড়ফুঁক না করে চিকিৎসকের কাছে নিয়ে গেলেন ওঝা

জানা গিয়েছে, মৃত মহিলার নাম সবিতা সিং সর্দার (৩৬) । তিনি পুরুলিয়ার মানবাজার থানার কদমা গ্রামের বাসিন্দা। বিয়ের পর সবিতা স্বামী ও দুই সন্তানের সঙ্গে বাপের বাড়িতে থাকতেন। পুলিশ এবং পারিবারিক সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি জন্ডিসে আক্রান্ত হয়েছিলেন সবিতা। রোগ না সারায় তাঁকে গত রবিবার পুরুলিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। কিন্তু, তারপরেও তিনি কিছুতেই সুস্থ হচ্ছিলেন না।

পরিবারের অভিযোগ, ওই হাসপাতালেরই অস্থায়ী স্বাস্থ্যকর্মী হলে সুকান্ত নন্দী। দোলের দিন বিকেলে ওই স্বাস্থ্যকর্মী সুকান্ত নন্দী ডিউটি শেষ হয়ে যাওয়ার পর ফিমেল মেডিক্যাল ওয়ার্ডে যান। সেখানে গিয়ে চিকিৎসাধীন অবস্থায় থাকা ওই আদিবাসী মহিলাকে সারিয়ে দেবেন বলে দাবি করে। তার কথায় রাজি হয়ে যান পরিবারের সদস্যরা এরপরেই ঘটে অঘটন । 

অভিযোগ, সুকান্ত নন্দী ঝাড়ফুঁক করার নামে সবিতাকে বেধড়ক মারধর করে। তা দেখে পরিবারে অন্যান্য সদস্যরা বাধা দেওয়ার চেষ্টা করেন। তখন ওঝা দাবি করে সবিতাকে ভূতে ধরেছে। তাই ভূতকে তাড়ানোর জন্য সবিতাকে মারধর করার প্রয়োজন। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হয়নি। এমনিতেই অসুস্থ ছিলেন সবিতা। তারওপর ওঝার মারধরে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি  এরপর চিকিৎসাধীন অবস্থায় রাতেই মৃত্যু হয় ওই আদিবাসী মহিলার।

এই ঘটনার পরেই স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মৃত মহিলার পরিবারের সদস্যরা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে ওই স্বাস্থ্যকর্মী সুকান্ত নন্দীকে গ্রেফতার করে। আজ মঙ্গলবার অভিযুক্তকে পুরুলিয়া জেলা আদালতে তোলা হয়। বিচারক তার ২ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। এই ঘটনায় অভিযুক্তের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন মৃত মহিলার পরিবারের সদস্যরা ।মারধরের কথা স্বীকার করে নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনায় পুলিশ তদন্ত করছে বলে হাসপাতালের তরফে জানানো হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

‘আমি তখন ক্লাস 7, বোনু তখন 4’! প্রয়াত ঐন্দ্রিলার ছবি পোস্ট দিদি ঐশ্বর্যর ব্যাঙ্ক প্রতারণা মামলায় বিধাননগর ও রাজারহাটে ইডির তল্লাশি বিদেশ যাত্রার ইচ্ছা হবে পূরণ, হতে পারে প্রমোশন! জুনে কন্যা সহ বহু রাশি লাকি মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার মমতার ধমকের পরই অভিষেকের সাথে বৈঠকে ঊষারানি, কেঁচো খুঁড়তে বেরলো TMCর কোন্দল 'কে এই ব্যক্তি?' নিউইয়র্কের রাস্তায় অনন্তর ভিডিয়ো পোস্ট করে কিশোরীর প্রশ্ন বিমানে ছিল ১৪৮ যাত্রী, যান্ত্রিক গোলযোগে দাউ দাউ করে জ্বলে উঠল ইঞ্জিন! তারপর... ‘বর্তমান যুবসমাজ আগের চেয়ে একেবারে আলাদা, আমি তাদের আকাঙ্ক্ষা বুঝি’: মোদী ‘বুড়ি হয়ে খুকি সাজাছেন?’, পঞ্চায়েত ৩-র স্ক্রিনিংয়ে শর্টসে ৬৫-র নীনা, হল কটাক্ষ কে সিটে বসবে! এই নিয়ে মেয়েদের ধুন্ধুমার শুরু দিল্লি মেট্রোয়, ভাইরাল ভিডিয়ো

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.