বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Berhampore Bypass: দীর্ঘ প্রতীক্ষার অবসান, অবশেষে খুলে দেওয়া হল বহরমপুর বাইপাস, কমবে যানজট

Berhampore Bypass: দীর্ঘ প্রতীক্ষার অবসান, অবশেষে খুলে দেওয়া হল বহরমপুর বাইপাস, কমবে যানজট

বহরমপুর বাইপাস। ছবি ফেসবুক।

বহরমপুর বাইপাসটি ফোর লেনের হলেও আপাতত এক দিকের লেন খুলে দেওয়া হয়েছে। কারণ ভাগীরথীর উপর দ্বিতীয় সেতুতে ডবল লেনের কাজে এখনও সম্পন্ন হয়নি। ফলে আপাতত একদিকের লেন খুলে দেওয়া হয়েছে। তবে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, দ্রুতই এই অংশে কাজ সম্পন্ন হয়ে যাবে। তারপরে দুই দিকের লেন খুলে দেওয়া হবে।

বহরমপুর বাইপাস তৈরির জন্য ২০১৫ সালে জমি অধিগ্রহণ করেছিল সরকার। কিন্তু, জমিজটের কারণে দীর্ঘদিন ধরে সেই কাজ আটকে ছিল। জমি অধিগ্রহণের পড়ে বহু কৃষক বাইপাসের জমিতে চাষ করে যাচ্ছিলেন। ফলে বাইপাস তৈরিতে বাধা হয়ে দাঁড়িয়েছিল। সেই জট কাটার পরেই শুরু হয় বহরমপুর বাইপাস তৈরির কাজ। অবশেষে সেই কাজ সম্পন্ন হওয়ার পর জনসাধারণের জন্য খুলে দেওয়া হল বহরমপুর বাইপাস। যদিও আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়নি এই বাইপাসের। যে বাইপাসের সাহায্যে বহরমপুর থেকে অনায়াসেই উত্তরবঙ্গে যাতায়াত করা যাবে।

আরও পড়ুন: চিংড়িঘাটা মোড়ে শুরু যান নিয়ন্ত্রণ কেন?‌ এবার অগ্নিপরীক্ষা ট্র্যাফিক পুলিশের‌

বহরমপুর বাইপাসটি ফোর লেনের হলেও আপাতত একদিকের লেন খুলে দেওয়া হয়েছে। কারণ ভাগীরথীর উপর দ্বিতীয় সেতুতে ডবল লেনের কাজে এখনও সম্পন্ন হয়নি। ফলে আপাতত একদিকের লেন খুলে দেওয়া হয়েছে। তবে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, দ্রুতই এই অংশে কাজ সম্পন্ন হয়ে যাবে। তারপরে দুই দিকের লেন খুলে দেওয়া হবে। প্রসঙ্গত, এই বাইপাসের ফলে দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরবঙ্গের যোগাযোগ সহজ হবে। তাছাড়া বহরমপুর শহরে যানজটের সমস্যা থেকে অনেকটা মুক্ত মিলবে।

বহরমপুরে বাইপাস তৈরির পরিকল্পনা দীর্ঘদিনের। পরিকল্পনা অনুযায়ী, বলরামপুর থেকে বাইপাসের রাস্তা শুরু হয়েছে। এটি বহরমপুর শহর থেকে প্রায় চার কিলোমিটার দূরে অবস্থিত। ২০০৯ সালে এই পরিকল্পনা গ্রহণ করেছিল জাতীয় সড়ক কর্তৃপক্ষ।এরপর ২০১৫ সালে জমি অধিগ্রহণ করা হয়। বহরমপুর থানার কলাতলা থেকে ফোর লেনের এই বাইপাসের কাজ শুরু হয়েছিল। 

তবে নির্মাণ কাজের প্রথমে ত্রুটি থাকায় কাজ বন্ধ ছিল। সেইসঙ্গে জমি জটেও কাজ আটকে গিয়েছিল। বাইপাসটি শুরু হয়েছে ১২ নম্বর জাতীয় সড়কের সারগাছি থেকে। বাইপাস খুলে দেওয়ায় খুশি সাধারণ মানুষ। শুক্রবার বিকেলে বাইপাস খুলতেই উৎসাহী মানুষের ঢল নামে। সাধারণত বহরমপুরে যানজট দীর্ঘ দিনের সমস্যা। এই শহরের মাঝ দিয়ে চলে গিয়েছে ৩৪ নম্বর জাতীয় সড়ক। 

এতদিন উত্তরবঙ্গ যাওয়ার জন্য বহরমপুর শহরের মধ্যে দিয়ে যানবাহন যাতায়াত করত। যার ফলে যানজট তৈরি হতো। তবে বাইপাস তৈরি হওয়ায় সেই যানজটের সমস্যা থেকে অনেকটাই মুক্তি মিলবে বলে মনে করছেন সেখানকার মানুষজন। এই যানজটের সমস্যা দূর করার জন্য এই রাস্তা তৈরির পরিকল্পনা করা হয়। ২০০৯ সাল নাগাদ ৩৪ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের সময় জাতীয় সড়ক কর্তৃপক্ষ বহরমপুরে বাইপাস রাস্তা তৈরির পরিকল্পনা করেছিল। প্রায় ১০ বছর পর এই কাজ শেষ হল।

বাংলার মুখ খবর

Latest News

এখনও পারেননি কোহলি, IPL-এর ১৬তম জন্মদিনে ধোনির বিরল রেকর্ড স্পর্শ করলেন রোহিত নিয়োগ দুর্নীতিতে একশ'র বেশি লোকের নামে আদালতে ১৭,০০০ পাতার চার্জশিট জমা দিল ED অধিগ্রহণের পর 'চিংস'-র কয়েক হাজার ডিস্ট্রিবিউটার ছাঁটাই করল টাটারা! বারাণসীর নমো ঘাট থেকে মোদী বিরোধী ভোট প্রচার! সত্যিই কি এটা রণবীর সিং? সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু! গালে গাল ঠেকিয়ে ছবি পোস্ট, ‘আমার সবকিছু..’, রাহুলের জন্মদিনে আর কী বললেন আথিয়া ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে? আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.