বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আর বীরভূমের জেলা সভাপতি নন অনুব্রত মণ্ডল, নতুন কে দায়িত্ব নিল সেখানে?‌

আর বীরভূমের জেলা সভাপতি নন অনুব্রত মণ্ডল, নতুন কে দায়িত্ব নিল সেখানে?‌

অনুব্রত মণ্ডল

এই বীরভূম দখল করতে চায় বিজেপি। সেটা দুর্গাপুজোর আগে অমিত শাহকে নিয়ে এসে ইঙ্গিত দিয়েছিল বিজেপি। এবার সেই ছক বানচাল করতে নতুন ধাঁচে খেলে দিল তৃণমূল কংগ্রেস। তাতে সাপও মরবে আবার লাঠিও ভাঙবে না। কেষ্টও কষ্ট পেল না। আবার সংগঠনকে সক্রিয় করে লোকসভা আসন জেতা সম্ভব হবে। এমনটা মনে করছেন তৃণমূল কংগ্রেস নেতারা।

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। আর তার আগে তৃণমূল কংগ্রেসের জেলা সংগঠনে ব্যাপক পরিবর্তন করা হল। একাধিক সাংগঠনিক জেলায় তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি এবং জেলা চেয়ারপার্সন পদে বদল করা হল। আর তখন থেকেই উৎসাহ তুঙ্গে উঠেছে, বীরভূমের জেলা সভাপতি পদের পরিবর্তন হল কি?‌ বীরভূম জেলা তাহলে কে সামলাবেন?‌ এখানের জেলা সভাপতি ছিলেন অনুব্রত মণ্ডল। আর এখন তিনি তিহাড় জেলে বন্দি। সেখানে লোকসভা নির্বাচন কেমন করে সামলাবে তৃণমূল কংগ্রেস?‌ উঠছে প্রশ্ন।

এদিকে এখন এই জেলায় আশিস বন্দ্যোপাধ্যায় জেলার চেয়ারম্যান। নতুন তালিকায় তাই দেখা যাচ্ছে। আর এবারের নতুন তালিকায় বীরভূম জেলা সভাপতির নামের পাশে কোনও ব্যক্তির নাম নেই। বরং জেলা সভাপতির পাশে লেখা রয়েছে ‘কোর কমিটি টু কমিটি’। এখন কোর কমিটি তার মানে সব ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে। সেখানে আছেন কাজল শেখ। সুতরাং ঘুরিয়ে তাঁর পদোন্নতি ঘটল বলা চলে। যদিও এই বিষয়টি তালিকায় উল্লেখ করা নেই। যেহেতু কাজল শেখ এখন গোটা বীরভূম সামলাচ্ছেন এবং কোর কমিটির গুরুত্বপূর্ণ সদস্য সেহেতু তাঁর ডালপালা বাড়ল বলেই মনে করছেন জেলার বহু নেতা। যদিও কাজল শেখের স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে।

অন্যদিকে আগে তৃণমূল কংগ্রেসের ২০২২ সালের অগস্ট মাসে যে জেলা সভাপতি এবং চেয়ারম্যানদের তালিকা প্রকাশ করা হয়েছিল, সেখানে জেলা সভাপতির পাশে লেখা ছিল অনুব্রত মণ্ডলের নাম। কিন্তু জেলা সংগঠন ধরে রাখতে এবং সক্রিয় করে তুলতে দরকার ছিল নেতার। সেখানে কারও নাম আনলে জেলে বসে কষ্ট পাবেন কেষ্ট। তাই সবটাই বলা হল পরিবর্তিত তালিকায়, অথচ কিছুই বলা হল না। এমন একটা অবস্থা রাখা হয়েছে। এখন অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে জেলা সংগঠনের দায়িত্ব সামলাচ্ছিল কোর কমিটি। সেটাকেই এবার সামনে আনা হল। সুতরাং লোকসভা নির্বাচন কোর কমিটিই দেখভাল করবে।

আরও পড়ুন:‌ বাঁকুড়ার টানা ৯ বারের সাংস‌দ বাসুদেব আচারিয়ার জীবনাবসান, শোকের ছায়া সিপিএমে

আর কী জানা যাচ্ছে?‌ এই বীরভূম দখল করতে চায় বিজেপি। সেটা দুর্গাপুজোর আগে অমিত শাহকে নিয়ে এসে ইঙ্গিত দিয়েছিল বিজেপি। এবার সেই ছক বানচাল করতে নতুন ধাঁচে খেলে দিল তৃণমূল কংগ্রেস। তাতে সাপও মরবে আবার লাঠিও ভাঙবে না। কেষ্টও কষ্ট পেল না। আবার সংগঠনকে সক্রিয় করে লোকসভা আসন জেতা সম্ভব হবে। এমনটাই মনে করছেন তৃণমূল কংগ্রেস নেতারা। যদিও বীরভূমে দলের জেলা সংগঠনের ভিত শক্তের ক্ষেত্রে অনুব্রত মণ্ডলের কোনও বিকল্প নেই। তবে নতুন তৈরি করা কোর কমিটির উপরেই আপাতত ভরসা রাখছে তৃণমূল কংগ্রেস।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.