বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ছিনতাই, ইভটিজিং রুখতে আসানসোলে বুলেটে করে ছুটে বেড়াবে ‘রক্ষক’ বাহিনী

ছিনতাই, ইভটিজিং রুখতে আসানসোলে বুলেটে করে ছুটে বেড়াবে ‘রক্ষক’ বাহিনী

আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের নতুন বাইক বাহিনী। ছবি ফেসবুক।

এই রক্ষক বাহিনী দুর্গাপুর এবং আসানসোলের বিভিন্ন জায়গায় টহল দিয়ে বেড়াবে। সেক্ষেত্রে এই ধরনের কোনও ঘটনা দেখলে বা খবর পেলেই বাইকে করে ছুটে গিয়ে দুষ্কৃতীদের পাকড়া করার চেষ্টা করবে এই বাহিনী। সে ক্ষেত্রে ছিনতাইয়ের মতো ঘটনা কমবে বলে মনে করছে পুলিশ।

পথচলতি মানুষের কাছ থেকে কারও ব্যাগ ছিনতাই, কারও মোবাইল ছিনতাই অথবা কারও গহনা ছিনতাইয়ের ঘটনা বেড়েই চলেছে আসানসোল–দুর্গাপুরে। বাইকে করে এসে দুষ্কৃতীরা পথ চলতি মানুষের কাছ থেকে এইসব ছিনিয়ে নিয়ে পালিয়ে যাচ্ছে। ফলে দুষ্কৃতীদের পিছু ধাওয়া করা যাচ্ছে না। মুশকিল হচ্ছে নাগরিকদের পক্ষে। শুধু ছিনতাই নয়, মহিলাদের শ্লীলতাহানি, ইভটিজিংয়ের মতো ঘটনা ঘটছে। ফাঁকা রাস্তা তো বটেই ভিড়ের মধ্যেও এই ধরনের ঘটনা বাড়ছে। এই অবস্থায় নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে এবার পথে নামতে চলেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের বুলেট বাহিনী। যার পোশাকি নাম হল ‘রক্ষক’।

আরও পড়ুন: প্রকাশিত কলকাতা পুলিশের নিয়োগ পরীক্ষার ফল, রইল ডিরেক্ট লিঙ্ক, এবার কবে টেস্ট?

এই রক্ষক বাহিনী দুর্গাপুর এবং আসানসোলের বিভিন্ন জায়গায় টহল দিয়ে বেড়াবে। সেক্ষেত্রে এই ধরনের কোনও ঘটনা দেখলে বা খবর পেলেই বাইকে করে ছুটে গিয়ে দুষ্কৃতীদের পাকড়া করার চেষ্টা করবে এই বাহিনী। সে ক্ষেত্রে ছিনতাইয়ের মতো ঘটনা কমবে বলে মনে করছে পুলিশ। জানা গিয়েছে, প্রাথমিকভাবে ১৫ টি বুলেট রাস্তায় নামানো হবে। শহরের গুরুত্বপূর্ণ রাস্তা তো বটেই এমনকী বিহার, ঝাড়খণ্ডের মতো সীমানা গুলিতেও টহল দিয়ে বেড়াবে এই বুলেট বাহিনী। সাধারণত পুজোর সময় মণ্ডপগুলিতে ভিড় হয় এবং ভিড়ের সুযোগ নিয়ে চুরি ছিনতায়ের মতো অপরাধমূলক কাজকর্ম করে থাকে দুষ্কৃতীরা। তাই সেই কথা মাথায় রেখে পুজোর সময় শহরে টহল দিয়ে বাড়াবে রক্ষক বাহিনী। পুজোর পরেও তারা শহরের বিভিন্ন জায়গায় এভাবেই টহল দিয়ে বেড়াবে বলে জানা গিয়েছে।

বেসরকারি কারখানার সিএসআর প্রজেক্টের মাধ্যমে এই বুলেটগুলি পেয়েছে পুলিশ। আর সেই বুলেট দিয়েই তৈরি হচ্ছে এই বাহিনী। এর ফলে অপরাধ কমবে বলে জানিয়েছেন আসানসোল–দুর্গাপুর কমিশনারেটের পুলিশ কমিশনার সুনীল কুমার সিং। 

প্রসঙ্গত, কলকাতা মতোই এর আগে মহিলাদের নিরাপত্তায় আসানসোল দুর্গাপুর কমিশনারেট মহিলাদের শক্তি বাহিনী নিয়ে এসেছিল। সে ক্ষেত্রে মহিলারা স্কুটিতে করে টহল দিয়ে বেড়াচ্ছে গোটা শহর জুড়ে। তারপর থেকেই শহরে ইভটিজিং, শ্লীলতাহানির মতো অপরাধ অনেকটাই কমেছে। এরপরে সেখানকার মহিলারা নিরাপদ বোধ করছেন। এছাড়া মহিলাদের জন্য অভয়া অ্যাপ চালু করেছে আসানসোল পুলিশ।  আরও একধাপ এগিয়ে নাগরিকদের সুরক্ষায় এবার রক্ষক বাহিনী নামাতে চলেছে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট।

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.