বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Elephant in Coochbehar: হাতিকে পেছনে রেখে সেলফি কোচবিহারে, দাপিয়ে বেড়াচ্ছে গজরাজ, দুজনের মৃত্য

Elephant in Coochbehar: হাতিকে পেছনে রেখে সেলফি কোচবিহারে, দাপিয়ে বেড়াচ্ছে গজরাজ, দুজনের মৃত্য

দিনহাটায় হাতি বেরিয়েছিল।

বৃহস্পতিবার দিনহাটার মাতালহাটে ছিল হাতির দল। এরপর সেই হাতি স্থানীয় ফসলের জমিতে কার্যত তাণ্ডব চালায়। এরপর শুক্রবার আলো ফুটতেই দেখা যায় সেই হাতির দল উদয় হয়েছে মাথাভাঙার ২ ব্লকে।

কোচবিহারে চিতাবাঘ বের হওয়ার কথা আগেই শোনা গিয়েছে। রাজ আমলে হাতির পিঠে চেপে শিকার করার ছবিও দেখা যায়। তবে এবার হাতি নিয়ে একেবারে রাতের ঘুম উবে গেল বনদফতরের। স্থানীয়দের একাংশের দাবি এখনও পর্যন্ত হাতির হানায় চারজনের মৃত্যু হয়েছে। তবে বনদফতর ও স্থানীয় পুলিশ প্রশাসনের দাবি সব মিলিয়ে দুজনের মৃত্যু হয়েছে হাতির হানায়। এদিকে একাধিক ক্ষেত্রে দেখা যাচ্ছে হাতির দলকে পেছনে রেখে সেলফি তোলার চেষ্টা করছেন অনেকে। এটা যে কতটা বিপজ্জনক হতে পারে তার একাধিক নজির রয়েছে। 

তবে হাতির দলকে নিরাপদে জঙ্গলে ফেরত পাঠানোটা এখন বনদফতরের কাছে বড় চ্যালেঞ্জ। সেই সঙ্গে আর যাতে হাতির হানায় কারোর মৃত্যু না হয় সেটা নিশ্চিত করারও চেষ্টা চালাচ্ছে বনদফতর। কিন্তু সেটা কতদূর সম্ভব হবে তা নিয়ে প্রশ্ন উঠছে। তাছাড়া এতগুলো হাতি কোথা থেকে এল সেটাও প্রশ্নের।

বৃহস্পতিবার দিনহাটার মাতালহাটে ছিল হাতির দল। এরপর সেই হাতি স্থানীয় ফসলের জমিতে কার্যত তাণ্ডব চালায়। এরপর শুক্রবার আলো ফুটতেই দেখা যায় সেই হাতির দল উদয় হয়েছে মাথাভাঙার ২ ব্লকে। আর সেখানে পারাডুবিতে মাঠের কাজ করছিলেন এক ব্যক্তি। হাতি পিষে মারে তাকে। মৃতের নাম বুদেশ্বর অধিকারী। ৬৫ বছর বয়সি ওই ব্যক্তি পালানোর চেষ্টা করেছিলেন। কিন্তু হাতির দল তাকে শুড়ে তুলে আছাড় মারে।

মাথাভাঙার ১২ মাইল এলাকাতেও চলে যায় হাতির দল। মাথাভাঙা ২ নম্বর ব্লকের ভানুরকুঠি এলাকাতে হাতির হানায় অপর এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নাম আনন্দ প্রামাণিক।

অন্যদিকে স্থানীয়দের একাংশের দাবি, উনিশবিশা এলাকা. হাতির হানায় দুই মহিলার মৃত্যু হয়েছে। তবে সরকারি তরফে অবশ্য দুজনের মৃত্যুর খবর স্বীকার করা হয়েছে।

সব মিলিয়ে ছটি হাতি রয়েছে দলে। হস্তিশাবকও রয়েছে। একের পর এক জমিতে নেমে পড়ছে হাতির দল। দলে দলে মানুষ হাতি দেখতে ভিড় করছেন। কখন কোথায় হাতির দল চলে যাবে তা নিয়ে চিন্তায় পড়ে যাচ্ছে বনদফতর। এদিকে এলাকায় একাধিক স্কুলও রয়েছে। স্কুল চলাকালীন যাতে হাতির দল চলে না আসে সেটাও নিশ্চিত করার চেষ্টা করছে বনদফতর।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা Mamata speech LIVE: কেন্দ্রের ভিক্ষা চাই না, ঘাটাল মাস্টারপ্ল্যান করব আমরা- মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী ইনিংস শেষ ব্রুস অক্সেনফোর্ড-পল উইলসনের! ২ আম্পায়ারকে গার্ড অফ অনার দিয়ে সম্মান লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.