বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Balurghat: বর্ষার আগেই ইলেকট্রিক ট্রেন চলতে পারে বালুরঘাটে, দিন গুনছেন জেলাবাসী

Balurghat: বর্ষার আগেই ইলেকট্রিক ট্রেন চলতে পারে বালুরঘাটে, দিন গুনছেন জেলাবাসী

বালুরঘাট স্টেশন

উত্তরবঙ্গের একেবারে প্রান্তিক জেলা দক্ষিণ দিনাজপুর। এখানেই রয়েছে হিলি সীমান্ত। এবার সেই জেলার রেল প্রকল্প নিয়ে খুশির খবর। 

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নিজের জেলা দক্ষিণ দিনাজপুর। এবার সেই জেলার রেলপ্রকল্পে বড় খবর। এপ্রিল মাস থেকেই বালুরঘাটে ইলেকট্রিক ট্রেন চালু হবে বলে খবর। সূত্রের খবর মার্চ মাসেই এই প্রকল্প উদ্বোধন হওয়ার কথা ছিল। কিন্তু সেটা হবে এপ্রিল মাসে। রেলকে বৈদ্য়ুতিকরণের দাবি দীর্ঘদিনের। এবার সেই প্রকল্প বাস্তবায়িত হবে। অত্য়ন্ত খুশির খবর জেলাবাসীর জন্য। বালুরঘাটবাসীর দীর্ঘদিনে স্বপ্ন পূরণ হতে পারে এবার। এনিয়ে জোরকদমে কাজ চলছে। 

রবিবার বালুরঘাট সহ দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন রেলপ্রকল্পের কাজ খতিয়ে দেখেন উত্তর পূর্ব রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম শুভেন্দুকুমার চৌধুরী। তিনি সংবাদমাধ্যমে জানিয়েছিলেন,  চলতি মাসেই বৈদ্যুতিকরণের কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সেই কাজ কিছুটা বাকি থেকে গিয়েছে। দ্রুততার সঙ্গে এই কাজ শেষ করার চেষ্টা করা হচ্ছে। আশা করা যাচ্ছে এপ্রিল মাসেই এই কাজ শেষ হতে পারে। এপ্রিল থেকেই ইলেকট্রিক ট্রেন চালু হতে পারে বলে আশা প্রকাশ করেছেন তিনি। 

সেক্ষেত্রে এবার বালুরঘাটবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হতে পারে। এদিকে এই কাজে কেন দেরি হচ্ছে তা নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন ডিআরএম। কারণ একবার এই প্রকল্পের কাজ ঝুলে গেলে বর্ষা এসে গেলে সমস্যা বেড়ে যাবে। তখন আর নতুন করে কাজ করা যাবে না। সেকারণে একেবারে দ্রুততার সঙ্গে কাজ করার ব্যাপারে নির্দেশ দিয়েছেন তিনি। এদিকে বালুরঘাটে ইলেকট্রিক ট্রেন চালু হলে ট্রেনের গতিবেগ আগের তুলনায় অনেকটাই বাড়বে বলে মনে করছেন যাত্রীরা। সেক্ষেত্রে ট্রেনযাত্রার স্বাচ্ছন্দ্য বাড়বে আগের তুলনায়।  

এদিকে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার নিজেও উত্তরবঙ্গের রেল প্রকল্পগুলি যাতে দ্রুততার সঙ্গে রূপায়িত হয় সেব্য়াপারে নিজেও উদ্যোগী হন। বালুরঘাট-হিলি রেল প্রকল্পের বাস্তবায়নের চেষ্টা হচ্ছে বলেও জানিয়েছিলেন তিনি। 

এদিকে বালুরঘাট হিলি রেল প্রকল্পের বাস্তবায়ন কবে হবে তা নিয়েও হাপিত্যেশ করে বসে রয়েছেন সাধারণ মানুষ। কেন এত দেরি হচ্ছে তা নিয়েও চর্চা চলছে পুরোদমে। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছে জমি অধিগ্রহণের ক্ষেত্রে কিছুটা দেরি হচ্ছে। একবার জমি অধিগ্রহণ হয়ে গেলেই বাকি কাজগুলি দ্রুততার সঙ্গে করা হবে। এদিকে জমি অধিগ্রহণের ক্ষেত্রে জেলা প্রশাসনও সবরকম সহযোগিতা করছে। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বিরল রোগে আক্রান্ত হয়ে শ্রবণশক্তি হরিয়েছেন অলকা, দ্রুত আরোগ্য কামনায় সহকর্মীরা আম আদমির জন্য মাত্র ১ টাকায় প্লেনের টিকিট! ‘সরফিরা’ অক্ষয়ের স্বপ্ন পূরণ হবে? বাজেটে বাড়তে পারে আয়করের সীমা, জেনে নিন কত টাকা পর্যন্ত আয়ে পেতে পারেন ছাড় Video: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনার পর প্রথম চলল ট্রেন রাঙাপানিতে! কোচবিহারে ঘাসফুল ফোটানোর পর মদনমোহন মন্দিরে পুজো দিলেন দিদি বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ১৮০ কোটির ৩ টি অ্যাপার্টমেন্ট কিনলেন নাদির গোদরেজ! শুধু স্ট্যাম্প ডিউটির খরচ কত? বাড়বে ব্যবসা, আসবে উপহার! শনির বক্রী চালে সিংহ সহ বহু রাশির সৌভাগ্য ফিরতে চলেছে উৎসব ভুলে উদ্ধারকাজে মফিজরা, নির্মলজোত গ্রাম কুরবানি বন্ধ রেখে দুর্ঘটনাস্থলে BJPর অনন্ত মহারাজের সাক্ষাতে TMC মমতা, রাজপ্রাসাদে খেলেন শুধু 'গ্রিন টি'!

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.