বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Maximum Temperature in WB on 2nd April: ৩৯.৫ ডিগ্রিতে পুড়ল বাঁকুড়া-পানাগড়, ব্যারাকপুরে ৩৮.৬, আজ কোথায় কত তাপমাত্রা?

Maximum Temperature in WB on 2nd April: ৩৯.৫ ডিগ্রিতে পুড়ল বাঁকুড়া-পানাগড়, ব্যারাকপুরে ৩৮.৬, আজ কোথায় কত তাপমাত্রা?

চৈত্রেই পশ্চিমবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৫ ডিগ্রিতে ঠেকল। (ছবি সৌজন্যে, সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস)

আজ ১৯ চৈত্র। এখনও বৈশাখ মাস পড়েনি। কিন্তু তাতেই পশ্চিমবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াসে ঠেকল। কলকাতার তাপমাত্রা প্রায় ৩৭ ডিগ্রির কাছে পৌঁছে গেল। ব্যারাকপুর-সহ একাধিক জায়গায় তাপমাত্রা ৩৮ ডিগ্রির ঘরে থাকল।

এখনও বৈশাখ আসেনি। কিন্তু তার আগেই পশ্চিমবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছে পৌঁছে গেল। চৈত্র মাসের ১৯ তারিখে পশ্চিমবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা ঠেকল ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াসে। আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, মঙ্গলবার বাঁকুড়া এবং পানাগড়ের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.৫ ডিগ্রিতে পৌঁছে গিয়েছে। ৩৮ ডিগ্রির ঘরে ঠেকেছে একাধিক জেলার তাপমাত্রা। বর্ধমান, ব্যারাকপুর, অশোকনগরের মতো জায়গায় তাপমাত্রা ৩৮ ডিগ্রির ঘরে পৌঁছে গিয়েছে। ৩৭ ডিগ্রির ঘরে ঠেকেছে সল্টলেট, দমদমের মতো জায়গার তাপমাত্রা। আর কলকাতা এবং হাওড়ার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রির ঘরে পৌঁছে গিয়েছে।

মঙ্গলবার পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তের সর্বোচ্চ তাপমাত্রা

১) আলিপুর (কলকাতা): ৩৬.৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২.১ ডিগ্রি বেশি। 

২) দমদম: ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২.১ ডিগ্রি বেশি।

৩) সল্টলেক: ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২.২ ডিগ্রি বেশি।

৪) হাওড়া: ৩৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২.৫ ডিগ্রি বেশি। 

৫) বাঁকুড়া: ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২.৭ ডিগ্রি বেশি। 

৬) বর্ধমান: ৩৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২.২ ডিগ্রি বেশি। 

৭) পানাগড়: ৩৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩.১ ডিগ্রি বেশি।

৮) আসানসোল: ৩৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১.৮ ডিগ্রি বেশি।

৯) পুরুলিয়া: ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২.২ ডিগ্রি বেশি।

১০) ব্যারাকপুর: ৩৮.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩.৫ ডিগ্রি বেশি।

১১) সিউড়ি: ৩৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩.৪ ডিগ্রি বেশি।

১২) অশোকনগর: ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩.২ ডিগ্রি বেশি।

১৩) মুর্শিদাবাদ: ৩৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩.৭ ডিগ্রি বেশি।

আরও পড়ুন: WB Cyclonic Circulation Rain Forecast: ঘূর্ণাবর্তের জেরে ৭ দিন বৃষ্টি চলবে বাংলায়! ৫০ কিমিতে ঝড়ও উঠবে, কোন কোন জেলায়?

আর সেই তাপমাত্রাটা এখন কমে যাওয়ার কোনও সম্ভাবনা নেই। বরং আগামী কয়েকদিনে গরম আরও বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী চার-পাঁচদিনে দক্ষিণবঙ্গের জেলাগুলির সর্বোচ্চ তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়বে। আর বুধবার থেকে শনিবার পর্যন্ত পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা চার থেকে পাঁচ ডিগ্রি বাড়বে। ওই সময়ের মধ্যে কোথায় কোথায় তাপপ্রবাহ চলবে, সেই সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস।

কোন কোন জেলায় তাপপ্রবাহ চলবে?

১) বুধবার: পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুরের কয়েকটি জায়গায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হবে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া) অস্বস্তিকর গরম থাকবে। সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: Remarks against Modi: ‘তেলির ছেলে মোদী রামমন্দিরে পুজো করল, পৈতে ছেড়ে আমি জুতো পালিশ করব', TMC নেতার নামে নালিশ BJP-র

২) বৃহস্পতিবার: পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের মত পরিস্থিতি তৈরি হবে। বাকি জেলাগুলিতে অস্বস্তিকর গরম পড়বে। সব জেলায় হলুদ সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

৩) শুক্রবার এবং শনিবার: পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনায় তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হবে। বাকি জেলাগুলিতেও তীব্র দাবদাহ চলবে। সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: RBI's New Rule on Loan: লোনের বোঝা কমছে! EMI দিতে দেরি হলেও বেশি চাপ হবে না, নয়া নিয়ম চালু RBI-র

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

খেতে পায় না এই দেশের শিশুরা, বিশ্বের ২০টি চাপে থাকা দেশের মধ্যে রয়েছে ভারতও ‘নমনীয়’ ও ‘চাপ’ কমাতে পরীক্ষা ব্যবস্থা পরিবর্তনের ইঙ্গিত ধর্মেন্দ্র প্রধানের 18th Lok Sabha Live: বিতর্কের মাঝেই প্রোটেম স্পিকার হিসেবে শপথ নিলেন ভর্তৃহরি টানা ২ দিন সতর্কতা কলকাতায়, দক্ষিণবঙ্গে কোথায় কবে বৃষ্টি হবে? জানুন পূর্বাভাস 6 ওভার শেষে West Indies Women-র স্কোর 34/0 চাকরিজীবী মহিলাদের জন্য বড় উদ্যোগ রাজ্য সরকারের, শহরে চলবে লেডিজ স্পেশাল বাস ‘তুমি একদম ঠিক…’, দু' বছরে ২ বার বিয়ে, দুর্নিবার আর ছেলের জন্য কী বার্তা মোহরের রাশিয়ায় সিনাগগ, গির্জায় সন্ত্রাসী হামলা, বন্দুকবাজদের গুলিতে পুলিশ সহ নিহত ১৫ আজ কাদের প্রেমের রং আরও গাঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দেখে নিন এক ঝলকে IND vs AUS Live Streaming: কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখতে পাবেন এই ম্যাচ

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.