বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কুরমিদের আন্দোলনের পিছনে রয়েছে তৃণমূল, দাবি দিলীপের
দিলীপ ঘোষ

কুরমিদের আন্দোলনের পিছনে রয়েছে তৃণমূল, দাবি দিলীপের

  • শুক্রবার চতুর্থ দিনে পড়েছে কুরমি সম্প্রদায়ের আন্দোলন। খড়গপুরের খেমাশুলি ছাড়া ও বিভিন্ন জায়গায় রেল ও পথ অবরোধ করে রেখেছে তারা। তাদের দাবি, অবিলম্বে কুরমি সম্প্রদায়কে তপশিলি উপজাতিভুক্ত করতে হবে।

কুরমি সম্প্রদায়ের আন্দোলনে মদত রয়েছে তৃণমূলের। অবরোধের চতুর্থ দিনে এমনই দাবি করলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। পালটা তৃণমূলের দাবি, এই পরিস্থিতির জন্য দায়ী কেন্দ্রীয় সরকারই। রেলও কেন্দ্রের অধীনে। রেল কেন অবরোধ তুলতে পারছে না?

শুক্রবার দিলীপবাবু বলেন, ‘আন্দোলনের নামে দিনের পর দিন রাস্তা, রেল আটকে রাখা ঠিক নয়। এভাবে তপশিলি উপজাতির স্বীকৃতি আদায় করা সম্ভব নয়। তৃণমূল এদের মদত দিচ্ছে।’

পালটা তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, ‘এই পরিস্থিতির জন্য কেন্দ্র দায়ী। রেল কেন্দ্রের অধীনে। রেল কেন অবরোধ তুলতে পারছে না?’

আসানসোলে কারখানার ভিতরে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু কর্মীর

শুক্রবার চতুর্থ দিনে পড়েছে কুরমি সম্প্রদায়ের আন্দোলন। খড়গপুরের খেমাশুলি ছাড়া ও বিভিন্ন জায়গায় রেল ও পথ অবরোধ করে রেখেছে তারা। তাদের দাবি, অবিলম্বে কুরমি সম্প্রদায়কে তপশিলি উপজাতিভুক্ত করতে হবে। এই নিয়ে শুক্রবার কুরমি নেতাদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে কেন্দ্রের প্রতিনিধিদের। ওদিকে রেল অবরোধ থাকায় বাতিল হচ্ছে দক্ষিণ – পূর্ব রেলের একের পর এক ট্রেন। যার জেরে ব্যাপক দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা। লোকাল ট্রেন পরিষেবায় কোনও প্রভাব না পড়লেও দূরপাল্লার একাধিক ট্রেন বাতিল হয়েছে শুক্রবারও। এখন দেখার কবে ওঠে এই অবরোধ।

 

বন্ধ করুন