বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাত দেড়টা নাগাদ কেঁপে উঠল ব্যারাকপুর, বয়লার বিস্ফোরণে আতঙ্কিত মানুষজন
বিস্ফোরণস্থল খতিয়ে দেখছে পুলিশ। নিজস্ব ছবি।

রাত দেড়টা নাগাদ কেঁপে উঠল ব্যারাকপুর, বয়লার বিস্ফোরণে আতঙ্কিত মানুষজন

  • কালবৈশাখীর দাপটের পরই শনিবার রাত দেড়টা নাগাদ টিটাগড় ওয়াগন বয়লার ব্লাস্ট করে। বড় বড় পাথরের চাঁই এলাকার বাড়িগুলিতে ছিটকে পড়ে। তখন অবশ্য সবাই ঘুমন্ত অবস্থায় ছিল। বড় বড় লোহার টুকরো ছিটকে আসে এলাকার মানুষের বাড়িতে।

উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরের ওল্ড ক্যালকাটা রোডে বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটল। আর তার জেরে ক্ষতিগ্রস্ত বেশ কয়েকটি বাড়ি। শনিবার রাত দেড়টা নাগাদ স্থানীয় কারখানায় বয়লার বিস্ফোরণ হয়। বড় বড় পাথরের চাঁই ছিটকে আশপাশের বাড়িতে এসে পড়ে। এলাকায় আগুনও লেগে যায়। রাতের অন্ধকারে এই ঘটনায় আতঙ্ক তৈরি হয় ব্যারাকপুরের বাসিন্দাদের।

ঠিক কী ঘটেছে ব্যারাকপুরে?‌ স্থানীয় সূত্রে খবর, কালবৈশাখীর দাপটের পরই শনিবার রাত দেড়টা নাগাদ টিটাগড় ওয়াগন বয়লার ব্লাস্ট করে। বড় বড় পাথরের চাঁই এলাকার বাড়িগুলিতে ছিটকে পড়ে। তখন অবশ্য সবাই ঘুমন্ত অবস্থায় ছিল। বড় বড় লোহার টুকরো ছিটকে আসে এলাকার মানুষের বাড়িতে। তার জেরে প্রায় ১০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

কেমন ক্ষতি হয়েছে সেখানে?‌ জানা গিয়েছে, বিস্ফোরণে লোহার বোল্ডার বারান্দার গ্রিল ভেঙে দেয়। অল্পের জন্য প্রাণে বেঁচে যান এলাকার মানুষজন। রাত দেড়টা নাগাদ বিকট আওয়াজ শুনে আতঙ্কিত হয়ে পড়ে পড়েন মানুষজন। অন্ধকারে বেরিয়ে দেখেন, টিটাগড় ওয়াগন শের বয়লার ব্লাস্ট করেছে। আর বোল্ডারের সঙ্গে ছিটকে আসছে আগুন। প্রায় ২০০ ফুট পর্যন্ত ছড়িয়ে পড়ে বোল্ডার ও আগুন।

পুলিশ সূত্রে খবর, ওল্ড ক্যালকাটা রোডে বয়লার বিস্ফোরণ ঘটেছে। তবে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। রাতের অন্ধকারে এই বিস্ফোরণে আতঙ্কের পরিবেশ তৈরি হয়। এই ঘটনা নিয়ে তদন্ত করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। বয়লার কারখানা থেকে বিস্ফোরণের নমুনা সংগ্রহ করা হচ্ছে। সেখানের লোকজনদের সঙ্গে কথা বলা হয়েছে।

বন্ধ করুন