বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bus Accident in Midnapore: শনির দশা! বালাসোরের রেল দুর্ঘটনা থেকে বেঁচে বাড়ি ফেরার পথে ফের দুর্ঘটনা

Bus Accident in Midnapore: শনির দশা! বালাসোরের রেল দুর্ঘটনা থেকে বেঁচে বাড়ি ফেরার পথে ফের দুর্ঘটনা

মেদিনীপুরে বাস দুর্ঘটনা

নবান্নের তরফে জানানো হয়, ওড়িশার রেল দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ৩১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ৫৪৪ জন আহত হয়েছেন। ওড়িশার হাসপাতালে ভরতি আছেন পশ্চিমবঙ্গের ২৫ জন। পশ্চিমবঙ্গের হাসপাতালে ভরতি আছেন ১১ জন।

বালাসোরে করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় বাংলার প্রায় ৩০ জন মারা গিয়েছেন। এদিকে পশ্চিমবঙ্গের কয়েকশো য্ত্রী সেই দুর্ঘটনায় আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বাড়িতে নিয়ে আসার ব্যবস্থা করা হয় রাজ্য সরকারের তরফে। এই আবহে একটি বেসরকরি বাসে করে কয়েকজন রেলযাত্রীকে রাজ্যে ফিরিয়ে আনা হচ্ছিল। সেই বেসরকারি বাসই দুর্ঘটনার কবলে পড়ে শনিবার। মেদিনীপুরের কাছে সেই দুর্ঘটনা ঘটে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, পিকআপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বাসটির। দুর্ঘটনার খবর পেয়েই স্থানীয় থানার পুলিশ পৌঁছায় সেখানে। যাত্রীদের বাস থেকে নামিয়ে হাসপাতালে পাঠানো হয়।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, বাসে থাকা যাত্রীদের মধ্যে কেউই গুরুতর ভাবে আহত হননি। তবে অনেককেই হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রাথমিক চিকিৎসার জন্য। এমন ভয়াবহ দুর্ঘটনার জেরে এমনিতেই মানসিক ভাবে দুর্বল হয়ে পড়েছিলেন যাত্রীরা। তারই মধ্যে বাড়ি ফেরার পথে ফের বাস দুর্ঘটনার কবলে পড়ায় অনেকেই আরও ভেঙে পড়েছেন। এদিকে রেল দুর্ঘটনার কবলে পড়া পশ্চিমবঙ্গবাসীদের জন্য রাজ্য সরকার প্রায় ৪০ জন চিকিৎসক পাঠিয়েছিল বালাসোরে। সঙ্গে ৭০টি অ্যাম্বুলেন্সেরও ব্যবস্থা করা হয়েছিল। নবান্নের তরফে জানানো হয়, ওড়িশার রেল দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ৩১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ৫৪৪ জন আহত হয়েছেন। ওড়িশার হাসপাতালে ভরতি আছেন পশ্চিমবঙ্গের ২৫ জন। পশ্চিমবঙ্গের হাসপাতালে ভরতি আছেন ১১ জন।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা সাতটা নাগাদ বালাসোর জেলার বাহানগা বাজার রেল স্টেশনের কাছে আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে যায়। দুর্ঘটনার তীব্রতা এতই ছিল যে যাত্রীবাহী ট্রেনটির ইঞ্জিন উঠে যায় এক মালগাড়ির ওপর। ট্রেনের অধিকাংশ বগি ছিটকে পড়ে পাশের লাইনে। এই সময় উলটো দিক থেকে আসা যশবন্তপুর-হাওড়া হামসফর এক্সপ্রেসের সঙ্গে ধাক্কা লাগে করমণ্ডলের লাইনচ্যুত বগিগুলিতে। দক্ষিণ-পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শুক্রবার সন্ধ্যা সাতটা নাগাদ ওড়িশার বালাসোর জেলার বাহানগা বাজার রেল স্টেশনের কাছে ১২৮৪১ আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত হয়ে যায়। এর জেরে সেই ট্রেনের বি২, বি৩, বি৪, বি৫, বি৬, বি৭, বি৮, বি৯, এ১ এবং এ২ কোচ উলটে যায়। এছাড়া ট্রেনের ইঞ্জিন এবং বি১ কোচটি লাইন থেকে ছিটকে যায়। এই দুর্ঘটনার জেরে যশবন্তপুর হামসফর এক্সপ্রেসেরও বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়। দুর্ঘটনার কবলে পড়া দু'টি যাত্রীবাহী ট্রেনের একটি ট্রেন শালিমার থেকে ছেড়ে গিয়েছিল, অপরটি হাওড়ায় আসছিল। এই আবহে অনেক পশ্চিমবঙ্গবাসী এই দুর্ঘটনার কবলে পড়েন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

রাজভবনের বদলে মমতা বা অভিষেকের বাড়ির সামনে ধরনার প্রস্তাব দিতে পারেন শুভেন্দু মাত্র ৫২ বছরে প্রয়াত ভারতের প্রাক্তন পেসার জনসন, শোকপ্রকাশ কুম্বলের খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র অম্বুবাচী কী, জেনে নিন এই উৎসব সম্পর্কিত বিশেষ তথ্য যা আজও জাগায় শিহরণ লোকসভায় BJP-কে নাকানিচোবানি খাওয়ানোর পর এবার সরাসরি মোদীকে চ্যালেঞ্জ উদ্ধবের T20 WC 2024: জানেন কী কারণে IND vs AFG ম্যাচের আগে রেগে গেলেন রাহুল দ্রাবিড়? UGC নেট বাতিল নিয়ে মোদীকে কটাক্ষ খাড়গের, ‘প্রশ্ন ফাঁসের সরকার’ তোপ কংগ্রেসের ২৬ ডিগ্রি ছুঁতেই তাপপ্রবাহের সতর্কতা জারি ব্রিটেনে, হাসছেন ভারতীয়রা হামাসকে খতম করা সম্ভব না, অকপট স্বীকারোক্তি ইজরায়েলি সেনাকর্তার ভদকা দিয়ে ফুচকা খাইয়েও ফ্লপ! ৩ বছরেই বন্ধ প্রিয়াঙ্কার মার্কিন রেস্তোরাঁ সোনা

T20 WC 2024

খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.