বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jhalda: তপন কান্দু খুনে নেপাল মাহাতোর বয়ান রেকর্ড করল CBI, কী জানতে চাওয়া হল?
নেপাল মাহাতো। জেলা কংগ্রেস সভাপতি ফাইল ছবি

Jhalda: তপন কান্দু খুনে নেপাল মাহাতোর বয়ান রেকর্ড করল CBI, কী জানতে চাওয়া হল?

  • ঝালদার অস্থায়ী ক্যাম্পে নেপাল মাহাতোকে ডেকে পাঠিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। সেখানেই তাঁর বয়ান রেকর্ড করা হয়। সূত্রের খবর দীর্ঘক্ষণ ধরে খুনের প্রসঙ্গে নানা কথা তাঁরা জানতে চান।আদালত যখন সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল, তখনও এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো।

ঝালদায় গুলি করে খুন করা হয়েছিল কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে। এই ঘটনার জেরে শোরগোল পড়ে যায় বাংলা জুড়ে। শেষ পর্যন্ত এই মামলা তদন্তভার নিয়েছে সিবিআই। এদিকে এবার তপন কান্দু খুনের ঘটনায় জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতোকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। এদিন ঝালদায় সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্পে প্রায় ঘণ্টা দুয়েক ধরে নেপাল মাহাতোর সঙ্গে কথা বলেন সিবিআইয়ের তদন্তকারীরা। ঠিক কী জিজ্ঞাসা করেছেন সিবিআই আধিকারিকরা?

সিবিআইয়ের অস্থায়ী ক্যাম্প থেকে বেরিয়ে নেপাল মাহাতো সংবাদ মাধ্যমের সামনে জানিয়েছেন, আজ তাঁরা আমার সঙ্গে কথা বলেছেন। বিভিন্ন বিষয় নিয়ে জানতে চেয়েছেন তাঁরা। যতটা হাইলাইট করতে চেয়েছেন। আমি যতটা পেরেছি আমার তরফ থেকে সবটা জানিয়েছি। আমি যতটা জানি তা জানিয়েছি। আইসির ব্যাপারে কি কিছু জানতে চেয়েছেন সিবিআই আধিকারিকরা? নেপাল মাহাতো বলেন, ওটাতো ওদের কাছেই আছে। ওটা বাইরে প্রকাশ করা যাবে না। 

এদিন ঝালদার অস্থায়ী ক্যাম্পে নেপাল মাহাতোকে ডেকে পাঠিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। সেখানেই তাঁর বয়ান রেকর্ড করা হয়। সূত্রের খবর দীর্ঘক্ষণ ধরে খুনের প্রসঙ্গে নানা কথা তাঁরা জানতে চান। রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকেও নেপাল মাহাতোকে তপন কান্দু প্রসঙ্গে জানতে চাওয়া হয়। তবে নেপাল মাহাতো এদিন যতটা জানেন সবটাই জানিয়েছেন। এদিকে আদালত যখন সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল, তখনও এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো। সেই সময় তিনি বলেছিলেন, আমরা ঝালদাবাসী আদালতের কাছে চিরকৃতজ্ঞ থাকব।

বন্ধ করুন