বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: বীরভূম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, নেই প্রিয় কেষ্ট, কবে পা রাখছেন মমতা?

Mamata Banerjee: বীরভূম সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী, নেই প্রিয় কেষ্ট, কবে পা রাখছেন মমতা?

মমতা বন্দ্যোপাধ্যায়।

এই সফরের মূল বিষয় পঞ্চায়েত নির্বাচন। তাই জেলার সংগঠন বুঝে নিতে চাইছেন তিনি নিজেই। কারণ এখন অনুব্রত মণ্ডল জেলে। সংগঠন এখন সেখানে কেমন অবস্থায় আছে তা বুঝে নিতেই হবে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে গিয়ে কী করেন সেটাই দেখার। মমতার সফরে ১৬৭টি গ্রাম পঞ্চায়েত এবং ৬টি পুরসভাকে নিয়ে সমাবেশ হবে।

বগটুই গণহত্যার পর সেখানে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গী হয়েছিলেন জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তিনিই ছিলেন বীরভূমের সর্বেসর্বা। এখন তিনি নেই। অর্থাৎ সিবিআই তাঁকে গ্রেফতার করে জেলে পাঠিয়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী কেষ্টকে ছাড়াই বীরভূমে এবার রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছেন বলে সূত্রের খবর।

কবে যাচ্ছেন মুখ্যমন্ত্রী বীরভূমে?‌ সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বীরভূমে যেতে চলেছেন। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে বীরভূম যাচ্ছেন তিনি। সেখানে গ্রাম পঞ্চায়েত এবং পুরসভাগুলিকে নিয়ে বড় সভা করবেন তিনি। সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে বীরভূমের খয়রাশোলে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্বের বড় কর্মসূচি রয়েছে। আবার বীরভূমের দলীয় সংগঠন নিয়ে সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে অভিষেক বন্দ্যোপাধ্যায় বসতে পারেন। সেখানে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে সংগঠনে রদবদল করা হতে পারে বলে সূত্রের খবর।

আর কী জানা যাচ্ছে?‌ মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের বীরভূম সফর বেশ তাৎপর্যপূর্ণ। কারণ একদিকে কেষ্ট জেলে। অন্যদিকে সংগঠন কতটা প্রস্তুত সেটা দেখতে হবে। তার উপর বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। সেখানে বীরভূম থেকে জয় নিশ্চিত করাই লক্ষ্য। যতবার বীরভূমে মমতা বন্দ্যোপাধ্যায় গিয়েছেন, তাঁর সর্বক্ষণের সঙ্গী ছিলেন প্রিয় কেষ্ট। সেখানে এবার সভা–সমাবেশ করা থেকে পঞ্চায়েত নির্বাচনে সাফল্য গড়ে তোলা একটু হলেও কঠিন।

কেন বীরভূম যাচ্ছেন মুখ্যমন্ত্রী?‌ এই সফরের মূল বিষয় পঞ্চায়েত নির্বাচন। তাই জেলার সংগঠন বুঝে নিতে চাইছেন তিনি নিজেই। কারণ এখন অনুব্রত মণ্ডল জেলে। তাই সংগঠন এখন সেখানে কেমন অবস্থায় আছে তা বুঝে নিতেই হবে। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে গিয়ে কী করেন সেটাই দেখার। মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরে ১৬৭টি গ্রাম পঞ্চায়েত এবং ৬টি পুরসভাকে নিয়ে সমাবেশ হবে বলেও জানা গিয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.