বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Covid-19 Updates in Bengal: একদিনে আক্রান্ত বাড়ল ১০০-র বেশি, রাজ্যে মোট করোনা সংক্রামিত ১৪৫৬
সাংবাদিক বৈঠকে আলাপন বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্য এএনআই) 
সাংবাদিক বৈঠকে আলাপন বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্য এএনআই) 

Covid-19 Updates in Bengal: একদিনে আক্রান্ত বাড়ল ১০০-র বেশি, রাজ্যে মোট করোনা সংক্রামিত ১৪৫৬

  • এখনও পর্যন্ত করোনা আক্রান্ত অবস্থায় রাজ্যের মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৪৪।

গত ৪৮ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হলেন ১৯৭ জন। ফলে রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৪৫৬।

মঙ্গলবার স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ৮৫ জন নয়া করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। আর বুধবার তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

ওই সময়ের মধ্যে করোনার জেরে আরও চারজনের মৃত্যু হয়েছে। ফলে এখনও পর্যন্ত রাজ্যে করোনার কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭২। সোমবার মুখ্যসচিব রাজীব সিনহা জানিয়েছিলেন, করোনা আক্রান্ত অবস্থায় আরও ৭২ জনের মৃত্যু হয়েছে। ফলে সেই নিরিখে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত অবস্থায় রাজ্যের মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৪৪।  পাশাপাশি, গত ২৪ ঘণ্টায় একজন করোনা মুক্ত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র সচিব। ফলে এখনও পর্যন্ত ২৫৬ জন সেরে উঠেছেন। 

বুধবার স্বরাষ্ট্র সচিব জানান, রাজ্যে আপাতত করোনা পরীক্ষার জন্য ১৫ ল্যাব রয়েছে। তার মধ্যে ১০ সরকারি ল্যাব। ইতিমধ্যে আরও ১০ টি সরকারি মেডিক্যাল কলেজ ও দুটি বেসরকারি হাসপাতালও করোনা পরীক্ষার জন্য ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের (আইসিএমআর) কাছে অনুমতি চেয়েছে। নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং বাঁকুড়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে সব পরিকাঠামো তৈরি আছে বলে জানান স্বরাষ্ট্র সচিব। আইসিএমআরের ছাড়পত্র পেলেই সেগুলি নমুনা পরীক্ষা শুরু করতে পারবে।

একইসঙ্গে রাজ্যের তরফে দাবি করা হয়, গত একমাসে রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা ক্রমশ বেড়েছে। এক মাস আগে রাজ্যে গড়ে দৈনিক ২৫০ নমুনা পরীক্ষা হত। এখন তা ২,৫০০ স্পর্শ করেছে। স্বরাষ্ট্র সচিব বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মোট ২,৫৭০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩০,১৪১ টি।’

বন্ধ করুন