বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দীঘার সমুদ্র সৈকত, রাস্তাঘাটে গরু, ছাগল চড়তে পারবে না,নয়া নির্দেশিকা প্রশাসনের
 দীঘার সমুদ্রে।
 দীঘার সমুদ্রে।

দীঘার সমুদ্র সৈকত, রাস্তাঘাটে গরু, ছাগল চড়তে পারবে না,নয়া নির্দেশিকা প্রশাসনের

বেশ কিছুদিন ধরেই দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের কাছে অভিযোগ আসছিল, চড়তে থাকা গবাদী পশুর দল সমুদ্র সৈকতে বিভিন্ন সাজিয়ে রাখা জিনিস গুড়িয়ে দিচ্ছে।

‌দীঘার সমুদ্র সৈকত থেকে রাস্তাঘাট, কোনও জায়গায় কোনও গরু, ছাগল চড়ানো যাবে না। গরু, ছাগল চড়তে দেখলেই জরিমানা করা হবে। সম্প্রতি মাইকিং করে এই নয়া নির্দেশিকা জারি করেছে প্রশাসন।

দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কোটি কোটি টাকা ব্যয় করে যেখানে দীঘাকে সৌন্দর্যায়নের কাজ হচ্ছে, সেখানে রাস্তাঘাটে গরু, ছাগল ঘোরাঘুরি করায় পরিবেশ নোংরা হচ্ছে। পরিবেশ যাতে নোংরা না হয়, সেজন্য যারাই এই নোংরা কাজ করবে, তাঁদের ২ হাজার টাকা করে জরিমানা করা হবে। এদিন এলাকায় মাইকিং করে প্রশাসনের তরফে বিষয়টি সতর্ক করে দেওয়া হয়।

এর আগে বেশ কিছুদিন ধরেই দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের কাছে অভিযোগ আসছিল, চড়তে থাকা গবাদী পশুর দল সমুদ্র সৈকতে বিভিন্ন সাজিয়ে রাখা জিনিস গুড়িয়ে দিচ্ছে। এই বিষয়টি প্রথমে স্থানীয় বাসিন্দাদের চোখেই পড়ে। পরে স্থানীয় বাসিন্দারাই প্রশাসনকে এই বিষয়ে জানায়। প্রতি বছর উৎসবের মরশুমে প্রচুর মানুষ দীঘায় বেড়াতে আসেন। এবার এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য কড়া পদক্ষেপ করল প্রশাসন।

বন্ধ করুন