বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাঝ সমুদ্রে হাবুডুবু খাচ্ছিল বুনো শুয়োর, উদ্ধার করলেন দিঘার মৎস্যজীবীরা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মাঝ সমুদ্রে হাবুডুবু খাচ্ছিল বুনো শুয়োর, উদ্ধার করলেন দিঘার মৎস্যজীবীরা

  • ট্রলারের কর্মীরা জানিয়েছেন, দিঘা মোহনা থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে সমুদ্রে বুনো শুয়োরটিকে ভাসতে দেখেন মৎস্যজীবীরা। সর্বশক্তি দিয়ে প্রাণে বাঁচার চেষ্টা করছিল সে।

সমুদ্রে ভেসে যাওয়া এক বুনো শুয়োরকে উদ্ধার করলেন দিঘার মৎস্যজীবীরা। বুধবার দীঘা মোহনায় বিশালাকার বুনো শুয়োরটি উদ্ধার করে আনেন সর্বমঙ্গলা নামে একটি ট্রলারের মৎস্যজীবীরা। প্রাথমিক চিকিৎসার পর প্রাণীটিকে পশ্চিম মেদিনীপুরের জঙ্গলে ছেড়ে দিয়ে আসেন বনদফতরের কর্মীরা।

ট্রলারের কর্মীরা জানিয়েছেন, দিঘা মোহনা থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে সমুদ্রে বুনো শুয়োরটিকে ভাসতে দেখেন মৎস্যজীবীরা। সর্বশক্তি দিয়ে প্রাণে বাঁচার চেষ্টা করছিল সে। জাল ফেলে প্রাণীটিকে ধরেন মৎস্যজীবীরা। এর পর তোলেন ট্রলারে। বুধবার দুপুরে ট্রলার মোহনায় ভিড়লে শুয়োর দেখতে ভিড় জমে যায়।

খবর পেয়ে সেখানে পৌঁছন বনদফতরের কর্মীরা। দীর্ঘক্ষণ সাঁতারের পর ট্রলারযাত্রার ধকল সামলে ততক্ষণে ক্লান্ত হয়ে পড়েছে প্রাণীটি। বনদফতরের কর্মীরা এসে প্রাণীটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা করেন। এর পর গাড়ি করে নিয়ে গিয়ে পশ্চিম মেদিনীপুরের জঙ্গলে ছেড়ে আসা হয় সেটিকে। বুনো শুয়োরটি কী করে গভীর সমুদ্রে পৌঁছল তার জবাব অবশ্য দিতে পারেননি কেউ। তবে বিশেষজ্ঞদের অনেকে বলছেন, সুন্দরবনের কোনও দ্বীপ থেকে ভেসে আসতে পারে প্রাণীটি।

 

বন্ধ করুন