বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Egra Blast: NIA তদন্ত রুখতেই এগরা বিস্ফোরণের FIR-এ বিস্ফোরক আইনের ধারা দিল না পুলিশ?

Egra Blast: NIA তদন্ত রুখতেই এগরা বিস্ফোরণের FIR-এ বিস্ফোরক আইনের ধারা দিল না পুলিশ?

এগরার বিস্ফোরণস্থল। 

ভানু বাগ, তাঁর ছেলে ও স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। তাতে খুনের অনিচ্ছাকৃত খুনসহ একাধিক ধারায় মামলা করা হয়েছে। কিন্তু যে বিস্ফোরণ নিয়ে এত কাণ্ড তার FIR-এ বিস্ফোরক আইনের কোনও ধারাই নেই।

NIA তদন্ত এড়াতে এগরার খাদিকুল গ্রামে বিস্ফোরণের ঘটনায় দায়ের FIR-এ বিস্ফোরক আইনের কোনও ধারাই দিল না পুলিশ। এমনই অভিযোগ উঠছে পুলিশের বিরুদ্ধে। যদিও এই ঘটনার পর মঙ্গলবার বিকেলে নবান্নে বসে ‘NIA তদন্তে আপত্তি নেই’ বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার ওড়িশা সীমান্ত লাগোয়া পূর্ব মেদিনীপুরের খাদিকুল গ্রামে তৃণমূল নেতার অবৈধ বাজি কারখানায় প্রবল বিস্ফোরণ হয়। ওই ঘটনায় এখনো পর্যন্ত ৯টি দেহ উদ্ধার হয়েছে। বেশ কয়েকটি দেহ ছিন্নভিন্ন হয়ে পাশের পুকুরে গিয়ে পড়ে। সেই ঘটনায় বাজি কারখানার মালিক তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্য ভানু বাগ, তাঁর ছেলে ও স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পুলিশ। তাতে খুনের অনিচ্ছাকৃত খুনসহ একাধিক ধারায় মামলা করা হয়েছে। কিন্তু যে বিস্ফোরণ নিয়ে এত কাণ্ড তার FIR-এ বিস্ফোরক আইনের কোনও ধারাই নেই। অথচ মঙ্গলবার বিস্ফোরণের পরও ঘটনাস্থলে গিয়ে দেখা যায় অবৈধ কারখানার গোপন কুঠুরিতে পড়ে রয়েছে বস্তা বস্তা বারুদ।

বিশেষজ্ঞরা বলছেন, মুখ্যমন্ত্রী মুখে ‘NIA তদন্তে আপত্তি নেই’ বললেও আসলে NIA তদন্ত রুখতেই বিস্ফোরক আইনের ধারায় মামলা করেনি পুলিশ। বিস্ফোরক আইনে মামলা করলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে রিপোর্ট দিতে হয় রাজ্য পুলিশকে। সেই রিপোর্ট খতিয়ে দেখে ওই ঘটনায় NIA তদন্তের প্রয়োজন রয়েছে কি না তা ঠিক করে কেন্দ্র। কিন্তু FIR-এ বিস্ফোরক আইনের ধারা না থাকায় এখন NIA তদন্তের একমাত্র পথ হল আদালত। আদালত নির্দেশ দিলে তবেই এই মামলায় যুক্ত হতে পারে বিস্ফোরক আইন। যার ফলে বিষয়টিতে NIA তদন্তের ব্যাপারে বিবেচনা করতে পারে কেন্দ্র।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.