বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ

পথবাতিকে সঙ্গী করে পড়াশোনা চলছিল মেয়েটির, তিন ঘণ্টায় বিদ্যুৎ পৌঁছে দিলেন অরূপ

বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস।

২০২৩ সালে পূর্ব মেদিনীপুরে থাকাকালীন দুটি গ্রামে বিদ্যুৎ এনে দিয়েছিলেন কুণাল ঘোষ। বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাসকেই ফোন করে এই ব্যবস্থা করেন তৃণমূল কংগ্রেস নেতা। স্বাধীনতার এত বছর পর সেই দুটি গ্রামে আলো আসে। এখন সেখানে আলোয় ঝলমল করছে। এমনটা যে ঘটতে পারে তা স্থানীয় মানুষজন কল্পনাও করতে পারেননি।

পড়াশোনা করার অদম্য ইচ্ছা মনে। তাই প্রতিকূল পরিস্থিতিতেও বিদ্যা শিক্ষা চালিয়ে যায় ওই ছোট্ট মেয়েটি। বাড়িতে বিদ্যুৎ না থাকায় বাড়ির সদস্যদের কোনও অনুযোগ করেনি। বরং পথবাতিকেই সঙ্গী করে পড়াশোনা চালিয়ে যায় মেয়েটি। মেয়েটির মা মুখ বধির। তাই বিদ্যুৎ অফিসের দরজায় কড়া নাড়তে পারেননি। নবদ্বীপের এই পরিবার এবং তাঁদের মেয়ে প্রিয়াঙ্কা ঘোষের(১০) পড়াশোনা এভাবেই চলছিল। প্রত্যেকদিন প্রিয়াঙ্কা রাস্তার আলোর নীচে পড়তে বসে মেয়েটি। হীরালাল পাল রোডের এই পরিবারের কথা সংবাদমাধ্যমে সম্প্রচারিত হয়। তা দেখেই গোটা বিষয়টি জানতে পারেন বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। তৎক্ষণাৎ কাজ হল।

এদিকে বিদ্যুৎ মন্ত্রী এই খবর দেখে এবং খোঁজ নিয়ে মেয়েটির জীবন থেকে অন্ধকার সরিয়ে দিতে চান। তাই আলোর ব্যবস্থা করলেন অরূপবাবু। প্রিয়াঙ্কার খবর জানার পরই ৩ ঘণ্টার মধ্যে তাদের বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার নির্দেশ দেন মন্ত্রী। সেই নির্দেশ পেয়েই প্রিয়াঙ্কার বাড়িতে ছুটে যান বিদ্যুৎ দফতরের কর্মীরা। তড়িঘড়ি বিদ্যুতের সংযোগ করে দেন। বসিয়ে দেওয়া হয় মিটার। এই কাজ চলাকালীন বারবার ফোন আসছিল মন্ত্রীর। কাজ কেমন এগোচ্ছে তার প্রতিনিয়ত রিপোর্ট নেন অরূপ বিশ্বাস। তারপরই আলো জ্বলে ওঠে প্রিয়াঙ্কার ঘরে। অবাক প্রতিবেশীরা।

আরও পড়ুন:‌ নির্দেশ অনুযায়ী কাজ করতে না পারলে বদলি, কড়া বার্তা দিল নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ

অন্যদিকে এমনটা যে ঘটতে পারে তা স্থানীয় মানুষজন কল্পনাও করতে পারেননি। তাই তাঁরা বলছেন, এই কাজ দেখে তাঁরা অত্যন্ত খুশি। রাজ্য সরকারের এমন উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। এত কম সময়ে এমন কাজ সত্যিই কল্পনার বাইরে। আর্থিকভাবে পিছিয়ে পড়া এমন পরিবারের পাশে এসে দাঁড়ানো নিঃসন্দেহে কুর্ণিশ করার মতো। কিন্তু বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস সংবাদমাধ্যমে বলেন, ‘‌মুখ্যমন্ত্রীর নির্দেশ পিছিয়ে পড়া মানুষজনের বাড়িতে যাতে বিদ্যুৎ পৌঁছে যায় সেই কাজই করেছি। তারা যেন অন্ধকারে না থাকেন সেটা দেখার চেষ্টা করেছি। বিদ্যুৎ দফতরও দারুণ কাজ করেছে। এরকম কোনও ঘটনা জানা থাকলে নিশ্চয়ই জানাবেন।’‌

এছাড়া ২০২৩ সালে পূর্ব মেদিনীপুরে থাকাকালীন দুটি গ্রামে বিদ্যুৎ এনে দিয়েছিলেন কুণাল ঘোষ। বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাসকেই ফোন করে এই ব্যবস্থা করেন তৃণমূল কংগ্রেস নেতা। স্বাধীনতার এত বছর পর সেই দুটি গ্রামে আলো আসে। এখন সেখানে আলোয় ঝলমল করছে। আবার হুগলির হরিণখোলায় কলকাতা আরামবাগ রোডের চার লেন হাওয়ার জন্য পানীয় জলের লাইন কাটা হয়। বাসিন্দারা আরামবাগ রোডের কাবলে এলাকায় পথ অবরোধ করেন। তখন ওখান দিয়ে যাচ্ছিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তী। অবরোধ দেখেই তিনি গাড়ি থেকে নেমে আসেন এবং জানতে চান। তারপরই পঞ্চায়েতের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে পানীয় জলের ব্যবস্থা করার নির্দেশ দেন। ব্যবস্থাও হয়।

 

বাংলার মুখ খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.