বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লাটাগুড়িতে তৃণমূল নেতার 'দুয়ারে' এল হাতি, জারি হল ১৪৪ ধারা
হাতি, প্রতীকী ছবি
হাতি, প্রতীকী ছবি

লাটাগুড়িতে তৃণমূল নেতার 'দুয়ারে' এল হাতি, জারি হল ১৪৪ ধারা

জলপাইগুড়ির তৃণমূল জেলা সভাপতি এই প্রসঙ্গে জানান, ‘‌হাতির দল আমাদের জমিতে চলে এসেছে। এটি জঙ্গল সংলগ্ন এলাকা। তাই হাতির দল আসাটা নতুন কোনও বিষয় নয়।

‌জলপাইগুড়ির পর লাটাগুড়ি। সাত-সকালে লাটাগুড়িতে ঢুকে পড়ল হাতির দল। পরিস্থিতি সামাল দিতে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। জলপাইগুড়ির তৃণমূল জেলা সভাপতির বাড়ির জমিতেও চলে আসে হাতির দলটি। হাতির দলকে জঙ্গলে ফেরত পাঠাতে সক্রিয় হয়েছেন বন বিভাগের কর্মীরা।

জানা যায়, বৃহস্পতিবার সকালে জঙ্গল ছেড়ে লাটাগুড়ি বাজারে হানা দেয় ১২ থেকে ১৪টি হাতির একটি দল। হাতির দলটি শহরে ঢুকে পড়তেই এলাকায় চাউর হয়েছে। অনেকেই আতঙ্কিত হয়ে পড়েন। খবর পেয়ে বুনো হাতির দলকে ধরার জন্য ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। হাতির দল হানা দেয় জলপাইগুড়ির তৃণমূল জেলা সভাপতি মহুয়া গোপার বাড়ির কাছেও। হাতির দলকে সরাতে রীতিমতো কালঘাম ছুটে যাচ্ছে প্রশাসনের আধিকারিকদের। জলপাইগুড়ির তৃণমূল জেলা সভাপতি এই প্রসঙ্গে জানান, ‘‌হাতির দল আমাদের জমিতে চলে এসেছে। এটি জঙ্গল সংলগ্ন এলাকা। তাই হাতির দল আসাটা নতুন কোনও বিষয় নয়। খবর পেয়ে পুলিশ ও বন দফতররের কর্মীরা এসেছেন। তাঁরা হাতির দলকে সরানোর কাজ করছে।’‌

এই প্রসঙ্গে ওয়াল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী জানান, ‘‌১২ থেকে ১৪টি হাতির দল রয়েছে। এর মধ্যে বাচ্চা হাতিও রয়েছে। আমাদের কর্মীরা সেখানে রয়েছেন। সম্প্রতি জলপাইগুড়ি দুটি হাতি শহরে ঢুকেছিল। এলাকার বাসিন্দাদের সহযোগিতায় তাঁদের জঙ্গলে ফেরত পাঠাতে পেরেছি। আশা করছি, এখানেও তেমন সহযোগিতা পাব।’‌ জানা গিয়েছে, ইতিমধ্যে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও হাতিগুলিকে শহরের বাইরে বের করা সম্ভব হয়নি। সন্ধ্যার মধ্যেও যদি হাতিগুলিকে এলাকা থেকে জঙ্গলে ফেরত পাঠানো না যায়, তাহলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।


বন্ধ করুন