বাংলা নিউজ > ক্রিকেট > সৌরভের গভীর ক্ষতে নুন দিলেন পন্টিং!খুঁচিয়ে তুললেন পুরনো কষ্ট

সৌরভের গভীর ক্ষতে নুন দিলেন পন্টিং!খুঁচিয়ে তুললেন পুরনো কষ্ট

দিল্লি ক্যাপিটালসের অনুশিলনে রিকি পন্টিং। ছবি- পিটিআই (PTI)

দিল্লি ক্যাপিটালস দলের সঙ্গে এই মূহূর্তে কাজ করছেন অস্ট্রেলিয়ান তারকা রিকি পন্টিং। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে ভারতীয়দের স্বপ্নভঙ্গ করে দিয়েছিলেন সেই সময়ের অজি অধিনায়ক। পন্টিং বলছেন, বিশ্বকাপ ফাইনালের ব্যাটও তোলা আছে তাঁর কাছে, তবে সেই ব্যাটে কোনও স্প্রিং লাগানো ছিল না।

২০০০ সালের পর থেকে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অন্যতম বিধ্বংসী ব্যাটার ছিলেন রিকি পন্টিং। বিশ্বকাপ এলে তার জয়ের খিদে আরও বাড়ত। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে জোহানেসবার্গে একাই শেষ করে দিয়েছিলেন ভারতের বিশ্বকাপ জয়ের স্বপ্ন। ফাইনালে শতরান করে মুখের গ্রাস কেড়ে নিয়েছিলেন সচিন, সৌরভদের। একদা অস্ট্রেলিয়ার সফলতম অধিনায়ক বর্তমানে কাজ করছেন আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের হেড কোচ হিসেবে। সেখানে গল্প আড্ডা দিতে দিতে জানালেন, কেরিয়ারে শুধু ৭১টি শতরানই করেননি। একই সঙ্গে শতরান করা সেই ব্যাটগুলি সামলে রেখেছেন তিনি। সযত্নে প্রত্যেকটা ব্যাটই তোলা আছে তাঁর। টেস্ট বা একদিনের ক্রিকেটে বরাবরই দেখা যায় কোনও বোলার পাঁচ উইকেট নিলে সেই বল তাঁরা নিজের কাছে রেখে দেন স্মৃতি হিসেবে। তেমনই আন্তর্জাতিক ম্যাচে শতরান করলে সেই ব্যাটও আগলে রাখতেন পন্টিং, এখনও বাড়িতেই রয়েছে সব, জানাচ্ছেন দিল্লি ক্যাপিটালস দলের হেড কোচ।

আরও পড়ুন-IPL 2024- 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু

২০০০ সালের পর থেকে রিকি পন্টিংয়ের অধিনায়কত্বে অস্ট্রেলিয়াকে যারা দেখেছেন তাঁরা জানেন বিশ্বক্রিকেটে ঠিক কতটা দাপট ছিল ব্যাগি গ্রিনসদের। অ্যালান বর্ডার, স্টিভ ওয়াহরা সেদেশের কিংবদন্তী হলেও পন্টিংয়ের নেতৃত্বে ক্যাঙ্গারুরা ছিল ভয়ঙ্কর। সেটা ব্যাটে বলে হোক বা স্লেজিংয়ে। আর রিকি তাঁদেরই অধিনায়ক ছিলেন। সেই সময় ভয়ঙ্কর ব্যাটারদের মধ্যে অন্যতম। ২০০৩ বিশ্বকাপ ফাইনালে করেছিলেন ১২১ বলে ১৪০ রান। তখন টি২০ ফরম্যাটের চল ছিল না, তাতেই তিনি ১০০-র ওপর স্ট্রাইক রেটে রান তুলেছিলেন। এরপর সেই ব্যাট রেখে দিয়েছেন নিজের বাড়িতেই। সেই সময় খুব চর্চা চলেছিল পন্টিংয়ের ব্যাটে বুঝি স্প্রিং লাগানো আছে, যদিও তাঁরও উত্তর দিয়েছেন অস্ট্রেলিয়ার সফলতম অধিনায়ক।

 

আরও পড়ুন-IPL 2024-ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ?

টেস্টে ৪১টি শতরানের মালিক বলছেন,' প্রায় হাজারের কাছাকাছি ব্যাট রয়েছে বাড়িতে। সব যে দেখানোর জন্য সাজিয়ে রাখা রয়েছে তা নয়, গ্যারেজে রেখে দিয়েছি। কিন্তু সব ভালো মূহূর্তের ব্যাট আমার কাছে আছে। তাতে প্রতিপক্ষ দলের নাম এবং আমার স্কোর লেখা আছে। আমার জীবনের প্রথম ব্যাটও বাড়িতে রাখা আছে। ২০০৩ বিশ্বকাপ ফাইনালের ব্যাটও রাখা আছে'। এরই সঙ্গে পন্টিং জানান, ব্যাটে স্প্রিং লাগানোর বিষয়টি একদমই গুজব। নিজের শক্তির জেরে অত বড় বড় ছয় মেরেছিলেন বিশ্বকাপ ফাইনালে।

আরও পড়ুন-IPL 2024- 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু

দিল্লি ক্যাপিটালসে পন্টিংয়ের সঙ্গে কাজ করছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা ২০০৩ বিশ্বকাপে ভারতকে ফাইনালে তোলা সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনিও বলেন, ১৩ বছর বয়সে প্রথমবার ব্যাট পেয়ে খুন খুশি হয়েছিলেন। বল করা হলেই সপাটে শট খেলতেন। দিল্লির আরেক অজি ক্রিকেটার ওয়ার্নারও নিজের ছোটবেলার স্মৃতির কথা মনে করে বলেন, তিনি জন্মদিনে প্রথমবার ব্যাট পেয়েছিলেন। এরপর আর সেই ব্যাট হাতছাড়া করেননি। রাখতেন মাথার পাশেই।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘সমাজ-স্বীকৃত সম্পর্কের বাইরে কোনও সম্পর্ক…’, শিলাজিতকে নিয়ে অকপট স্বস্তিকা বাংলার সরকারি কর্মীদের জন্য ভাতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ মেমো জারি, জানুন বিশদ সত্যজিৎ যদি এই সময় হিন্দিতে হীরক রাজার দেশে বানাতেন কারা থাকতেন কোন চরিত্রে? বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল উইকেট স্পিনারদের সাহায্য করতে পারে, বাংলাদেশের জন্য ভালো- ভারতের ব্যাটিং কোচ শেষ বলে চার! নাটকীয়ভাবে টাই নর্দাম্পটনশায়ার বনাম লেস্টারশায়ার ম্যাচ, রইল ভিডিয়ো আটদিনে প্রায় ৪০ কোটি ছুঁয়ে ফেলল চান্দু চ্যাম্পিয়ন! বক্স অফিসে হল কত আয় হল?

T20 WC 2024

ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.