বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বনগাঁ–সন্দেশখালি কাণ্ডে পুলিশকে দায়ী করল কেন্দ্রীয় সংস্থা, কড়া বিবৃতি ইডির

বনগাঁ–সন্দেশখালি কাণ্ডে পুলিশকে দায়ী করল কেন্দ্রীয় সংস্থা, কড়া বিবৃতি ইডির

উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে আক্রান্ত ইডি। (ANI Photo) (ANI)

এই হামলার ঘটনায় তিনজন আধিকারিক জখম হন। আবার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর বাড়িতে তল্লাশি চালাতে যায় ইডি। রাতে শঙ্করকে গ্রেফতার করে বাড়ি থেকে বের করার সময় ইডির আধিকারিকদের উপর চড়াও হয় স্থানীয়রা বলে অভিযোগ। তাঁরা তৃণমূল নেতা শঙ্করেরই অনুগামী বলে দাবি ইডির।

সন্দেশখালিতে তৃণমূল কংগ্রেস নেতা শাহজাহান শেখের বাড়িতে হানা দেয় ইডি। আর তার জেরে অফিসারদের বেধড়ক মারধর খেতে হয়। এই মারধরে দু’‌জনের মাথা ফাটে বলে অভিযোগ। গাড়ি ভাঙচুর হয় এবং কেন্দ্রীয় বাহিনী হামলার মুখে পড়ে। শুক্রবার সকালের এই ঘটনা রাজ্য–রাজনীতিকে সরগরম করে তুলেছে। আবার বনগাঁতেও প্রায় একই পরিস্থিতির মুখে পড়েছিলেন তদন্তকারীরা। পুলিশ সুপারকে বিষয়টি জানানোর পরেও কেমন করে অফিসারদের উপর হামলা হল সেটা নিয়ে এবার পুলিশকে বিঁধে বিবৃতি জারি করল ইডি।

এদিকে সন্দেশখালির এই ঘটনা নিয়ে পুলিশের পদক্ষেপের বিষয়টিতে প্রশ্ন তুলেছে তারা। পুলিশ সহযোগিতা করেনি বলেই অভিযোগ তুলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফোন করে নাকি পাওয়াই যায়নি পুলিশকে বলে অভিযোগ। এই অভিযানের ইমেল করা হয়েছিল বলে দাবি ইডির। এমনকী পুলিশ সুপারকে পর্যন্ত ফোন করে বলা হয়েছিল। কিন্তু কোনও নিরাপত্তা পাওয়া যায়নি। তাই গ্রামবাসীরা এবং শাহজাহানের অনুগামীরা ঘিরে ধরে মারধর, ভাঙচুর করে। এই পরিস্থিতি আতঙ্কের বাতাবরণ তৈরি করেছে। যা নিয়ে রিপোর্ট তৈরি করেছে ইডি বলে সূত্রের খবর।

অন্যদিকে এই হামলার ঘটনায় তিনজন আধিকারিক জখম হন। আবার বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্যর বাড়িতে তল্লাশি চালাতে যায় ইডি। রাতে শঙ্করকে গ্রেফতার করে বাড়ি থেকে বের করার সময় ইডির আধিকারিকদের উপর চড়াও হয় স্থানীয়রা বলে অভিযোগ। তাঁরা তৃণমূল নেতা শঙ্করেরই অনুগামী বলে দাবি ইডির। তখন ইডি এবং কেন্দ্রীয় বাহিনীর গাড়ি লক্ষ্য করে শুরু হয় ইট–পাটকেল ছোড়া। পাল্টা জওয়ানরাও লাঠিচার্জ করে পরিস্থিতি সামাল দেয় বলে অভিযোগ। এমনকী জওয়ানরা তাঁদের আগ্নেয়াস্ত্র উঁচিয়ে তাড়া করে। পরে বনগাঁ থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন:‌ ‘‌বাম আমলে ইংরেজি শিক্ষা তুলে দেওয়া হয়েছিল, আমরা চালু করেছি’‌, দাবি মমতার

এছাড়া আজ, সোমবার প্রেস বিবৃতিতে ইডি দাবি করেছে, শুক্রবার সকাল ৮টা ৪৬ মিনিটে ইমেল করা হয় বনগাঁর পুলিশকে। তাতে তল্লাশি অভিযানের কথা জানানো হয়েছিল। বিকেল ৪টে নাগাদ পুলিশ সুপারের সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়। আর নিরাপত্তা চাওয়া হয়। কিন্তু যেখানে তল্লাশি চলছিল সেখানে রাত সাড়ে ১১টা নাগাদ বড় জমায়েত হয়। আর ইডি ও কেন্দ্রীয় বাহিনীর উপর হামলা হয়। তবে ওই ঘটনায় কোনও ইডি আধিকারিক আক্রান্ত হননি। গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বনগাঁ থানায় অভিযোগও দায়ের করা হয়েছিল। কিন্তু এফআইআরের প্রতিলিপি এখনও হাতে আসেনি। আর এই সন্দেশখালি কাণ্ডে ন্যাজাট থানায় এফআইআর দায়ের করা হয়েছিল। তার প্রতিলিপিও হাতে আসেনি।

বাংলার মুখ খবর

Latest News

অতি উত্তম তৈরি হয়েছে কীভাবে? প্রকাশ্যে আনলেন সৃজিত বসিরহাটে রামভক্তদের জল খাওয়ালেন মুসলিমরা, সম্প্রীতির সুরে উঠল 'জয় শ্রীরাম' ধ্বনি হঠাৎ ভেঙে যাওয়া সম্পর্ক আপনার জীবনকে টলাতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল চলচ্চিত্র উৎসবের পর এবার OTT-এর পালা! প্রকাশ্যে ‘চালচিত্র এখন’-এর পোস্টার রাওয়ালপিন্ডিতে উঠল চ্যাপম্যান ঝড়, পাক বোলারদের গুঁড়িয়ে ৭ উইকেটে জিতল কিউয়িরা বেগুনি টুপির লড়াইয়ে বড় লাফ হর্ষালের,অরেঞ্জ ক্যাপের তালিকায় শুভমন উঠে এলেন চারে TCS, ইনফোসিস ও উইপ্রোয় ১ বছরে কর্মী কমেছে ৬৪,০০০! চাকরির বাজার খারাপ হবে এবার? 'বাড়ি ফিরতে পারবেন না…', এবার IPAC নিয়ে বিস্ফোরক মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের 'সিনেমার কেরিয়ার শেষ তাই...' লাগাতার আক্রমণের শিকার হয়ে হিরণকে একহাত নিলেন দেব এবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকায় অসন্তোষ প্রকাশ বঙ্গ বিজেপির, শমীক বললেন…

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.