বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মন্ত্রীর গড়েই তাঁর স্বাক্ষর ও স্ট্যাম্প জাল করে আধার কার্ড তৈরির চক্র, ধৃত ১
মন্ত্রীর গড়েই তাঁর সই ও স্ট্যাম্প জাল করে আধার কার্ড তৈরির চক্র! ধৃত ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মন্ত্রীর গড়েই তাঁর সই ও স্ট্যাম্প জাল করে আধার কার্ড তৈরির চক্র! ধৃত ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

মন্ত্রীর গড়েই তাঁর স্বাক্ষর ও স্ট্যাম্প জাল করে আধার কার্ড তৈরির চক্র, ধৃত ১

  • আধার কার্ড তৈরির বিভিন্ন সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে 

মন্ত্রীর গড়েই তাঁর সই ও স্ট্যাম্প জাল করে রমরমিয়ে চলছিল আধার কার্ড তৈরির জালিয়াতি চক্র। অভিযান চালিয়ে গোয়ালপোখর থেকে গ্রেফতার করা হল চক্রের মূল পান্ডাকে। 

রাজ্যের সংখ্যালঘু মন্ত্রী গোলাম রব্বানির এলাকায় জাল আধার কার্ড তৈরি করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে এক যুবককে। বৃহস্পতিবার চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে গোয়ালপোখোরে। শুক্রবার অভিযুক্তকে ইসলামপুর মহকুমা আদালতে তোলা হলে পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। যদিও অভিযুক্ত যুবক পাল্টা দাবি করেছে, মানুষের ভালোর জন্যই তিনি এই কাজ করছিলেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ওই যুবকের নাম শাহজাহান। গোয়ালপোখরের লোধন এলাকার পাওয়ার হাউmsর উল্টোদিকের দোকানে দীর্ঘদিন ধরেই এই জালিয়াতির কারবার চালিয়ে আসছিল অভিযুক্ত। 

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ৪০০ টাকা দিলেই মন্ত্রীর স্বাক্ষর-স্ট্যাম্প সমেত বিভিন্ন সরকারি শংসাপত্র ছাড়াও আধার কার্ড হাতে পেয়ে যাচ্ছিলেন গ্রাহকরা। স্থানীয়দের মারফত অনেকদিন ধরেই অভিযোগ পাচ্ছিল গোয়ালপোখর থানার পুলিশ। অভিযান চালিয়ে অভিযুক্তকে হাতেনাতে গ্রেফতার করা হয়। ধৃতের কাছ থেকে আধার কার্ড তৈরি বিভিন্ন সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে। 

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, একার পক্ষে এই কাজ করা সম্ভব নয়। চক্রের সঙ্গে আরও ব্যক্তিরা যুক্ত থাকতে পারে। এই ঘটনার সঙ্গে আর কে কে যুক্ত রয়েছে,তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

বন্ধ করুন