বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালিম্পংয়ে জিএনএলএফ নেতাকে খুন, পাহাড়ে ধাক্কা মেরে খাদে ফেলার অভিযোগ

কালিম্পংয়ে জিএনএলএফ নেতাকে খুন, পাহাড়ে ধাক্কা মেরে খাদে ফেলার অভিযোগ

জিএনএলএফ নেতা ও প্রাক্তন কাউন্সিলর রোশন লামা খুন হয়েছেন।

কালিম্পংয়ে জিএনএলএফ নেতা ও প্রাক্তন কাউন্সিলর রোশন লামা খুন হয়েছেন। পেডং থেকে বাড়ি ফেরার সময় রামধুরার কাছে রোশন লামার গাড়ির সঙ্গে একটি মোটরবাইকের সংঘর্ষ হয়। তাতে মোটরবাইক আরোহীর সঙ্গে জিএনএলএফ নেতার বচসা শুরু হয়। সেখান থেকে হাতাহাতিও হয়। তখন ধাক্কা মেরে রোশন লামাকে পাহাড় থেকে খাদে ফেলে দেওয়া হয়।

এবার কালিম্পংয়ে এক জিএনএলএফ নেতাকে খুন করার অভিযোগ উঠল। এই ঘটনায় আলোড়ন পড়ে গিয়েছে। পাহাড় থেকে খাদে ফেলে দিয়ে খুন করা হয় বলে অভিযোগ। গতকাল, সোমবার বেশি রাতে এই ঘটনা ঘটেছে। এখন এই খবর গোটা পাহাড়ে ছড়িয়ে পড়েছে। জিএনএলএফ এখন বিজেপির সঙ্গে রয়েছে। সুতরাং এই খুনের ঘটনা নিয়ে পথে নামতে পারে দুই দল। পেডং থেকে ফেরার পথে খুন হন জিএনএলএফ নেতা। এখন পাহাড়ে এটাই চর্চার বিষয়বস্তু হয়ে উঠেছে।

ঠিক কী ঘটেছে কালিম্পংয়ে?‌ স্থানীয় সূত্রে খবর, কালিম্পংয়ে জিএনএলএফ নেতা ও প্রাক্তন কাউন্সিলর রোশন লামা খুন হয়েছেন। পেডং থেকে বাড়ি ফেরার সময় রামধুরার কাছে রোশন লামার গাড়ির সঙ্গে একটি মোটরবাইকের সংঘর্ষ হয়। তাতে মোটরবাইক আরোহীর সঙ্গে জিএনএলএফ নেতার বচসা শুরু হয়ে যায়। সেখান থেকে হাতাহাতিও হয় দু’‌জনের মধ্যে। তখন ধাক্কা মেরে রোশন লামাকে পাহাড় থেকে খাদে ফেলে দেওয়া হয়। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, এই মৃত জিএনএলএফ নেতার নাম রোশন লামা। তিনি তাঁর স্ত্রী এবং মেয়েকে নিয়ে পেডং থেকে মনসং নিজের বাড়িতে ফিরছিলেন। কিন্তু বর্মেক দেওরালি এলাকায় একটা পথ দুর্ঘটনা ঘটে। মোটরবাইকের সঙ্গে তাঁর গাড়ির সংঘর্ষ হয়। তখন মোটরবাইক আরোহী শেরিং শেরপা ধাক্কা দিয়ে খাদে ফেলে দিতেই মারাত্মক জখম হন তিনি। তারপর জিএনএলএফ নেতাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। এই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

আর কী জানা যাচ্ছে?‌ এই ঘটনা নিয়ে রাতেই অভিযোগ জমা পড়ে। রোশন লামার বাই ভূষণ লামা পুলিশে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে রাতেই তদন্তে নামে পুলিশ। ওই ব্যক্তি শেরিং শেরপা খাদে ধাক্কা দিয়ে ফেলে চম্পট দেয়। কিন্তু দ্রুত পুলিশ অ্যাকশন নেওয়ায় অভিযুক্তকে ধরা গিয়েছে বলে খবর। দু’‌দিন আগেই কালিম্পংয়ে পোস্টার পড়েছিল। পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান চাই। এই দাবিতে পোস্টার পড়েছিল। জিএনএলএফ এই পোস্টার সাঁটিয়ে দিয়েছিল। তারপরই এই খুন বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম দ্রাবিড়কে ছাপিয়ে কোহলির রেকর্ড ভাঙার প্রতীক্ষায় যশস্বী, গুঁড়িয়েছেন বীরুর নজিরও গ্রেটার তিপ্রাল্যান্ডের দাবিতে প্রেশার গেম! ভোটের আগে আমরণ অনশনের পথে প্রদ্যোৎ মেয়ের কোলে ছেলে, অনীক পুত্র আদবান-এর মুখে ভাত, দেখুন অন্দরের ছবি Water Drinking Problems: প্রয়োজনের চেয়ে বেশি জল খেলে এইসব ক্ষতি হয়, আজ নিজেই জেনে নিন পুকুরের নীচে পা দিতেই…, বিহারে ট্রাক্টর দুর্ঘটনায় হাড়হিম অভিজ্ঞতা উদ্ধারকারীদের EPL 2023 (Bournemouth vs Manchester City) Live Updates: ‘স্বামী হিসাবে আমার খামতি কোথায়?’ ডিভোর্সের পর কিরণকে প্রশ্ন আমিরের, কী জবাব দেন চোট সারিয়ে ইস্টবেঙ্গলে ফিরছেন অজি ডিফেন্ডার, বিদেশির কোটা পূরণ, খেলবেন কী ভাবে? উচ্চমাধ্যমিকে সাংবাদিকতা পরীক্ষার প্রশ্ন কেমন হল? কঠিন হয়েছে? জানালেন শিক্ষক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.