বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jalpaiguri Anandchandra commerce College: জলপাইগুড়ি কমার্স কলেজে অধ্যক্ষের ‘বার ডান্সার’ মন্তব্যে তদন্ত কমিটি গঠন

Jalpaiguri Anandchandra commerce College: জলপাইগুড়ি কমার্স কলেজে অধ্যক্ষের ‘বার ডান্সার’ মন্তব্যে তদন্ত কমিটি গঠন

জলপাইগুড়ি আনন্দ চন্দ্র কমার্স কলেজ।

ঘটনার সূত্রপাত হয়েছিল গত জুন মাসে। কলেজের অধ্যক্ষ ড. সিদ্ধার্থ সরকারের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগ উঠেছিল। কলেজের অধ্যাপকদের অভিযোগ, মহিলা অধ্যাপকদের উদ্দেশ্য করে কুরুচিকর মন্তব্য করে অধ্যক্ষ বলেছিলেন, ‘আমি চাকরি না দিলে তোমরা বার ডান্সার হতে।’

জলপাইগুড়ি আনন্দচন্দ্র কমার্স কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অধ্যাপক এবং অশিক্ষক কর্মীদের ‘বার ডান্সার’ বলার অভিযোগ উঠেছিল। তার জেরে কলেজে অচলাবস্থা তৈরি হয়। সেই জট কাটাতে এবার তৎপর হল রাজ্যের উচ্চশিক্ষা দফতর। এই ঘটনার তদন্তের জন্য ৩ সদস্যের কমিটি গঠন করল উচ্চ শিক্ষা দফতর। সূত্রের খবর, কমিটির সদস্যরা আগামী ১৪ এবং ১৫ সেপ্টেম্বর কলেজ পরিদর্শন করে অধ্যক্ষ অধ্যাপকদের সঙ্গে কথা বলবেন।

ঘটনার সূত্রপাত হয়েছিল গত জুন মাসে। কলেজের অধ্যক্ষ ড. সিদ্ধার্থ সরকারের বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের অভিযোগ উঠেছিল। কলেজের অধ্যাপকদের অভিযোগ, মহিলা অধ্যাপকদের উদ্দেশ্য করে কুরুচিকর মন্তব্য করে অধ্যক্ষ বলেছিলেন, ‘আমি চাকরি না দিলে তোমরা বার ডান্সার হতে।’ একজন অধ্যক্ষের মুখে এরকম কুরুচিকর মন্তব্যের পরে সরব হয়ে ওঠেন কলেজের অধ্যাপকরা। তাদের আরও অভিযোগ, মহিলা অধ্যাপকদের ঘরে নজরদারি রাখার জন্য সিসিটিভি ক্যামেরা লাগিয়েছেন অধ্যক্ষ ড. সিদ্ধার্থ সরকার। শুধু তাই নয়, কলেজের অধ্যাপকদের কোনও সংগঠনে করতে দেননি অধ্যক্ষ। তিনি স্পষ্ট জানিয়ে দেন, ‘কলেজে কোনও রকমের সংগঠন করা যাবে না। আমি কোনও সংগঠন মানি না।' এমনকি একজন দৃষ্টিহীন অধ্যাপককে বাইকে করে রাস্তায় ধাক্কা মেরে ফেলে দেওয়ারও হুমকি দিয়েছিলেন অধ্যক্ষ।

কলেজের কমার্সের অধ্যাপক সব্যসাচী বসুর অভিযোগ ছিল, ‘রাতে একজন মহিলা অধ্যাপককে ফোন করে হুমকি দেওয়া হয়। তাকে চাকরি থেকে বার করে দেওয়ার হুমকি দেওয়া হয়। এই অবস্থায় কলেজে কাজের কোনও পরিবেশ নেই। আমরা মানসিক অশান্তির মধ্যে রয়েছি। এখন এরকম থাকলে কীভাবে আমরা ছাত্রদের পড়াব।’ অধ্যাপকদের আরও অভিযোগ, অধ্যক্ষের বিরুদ্ধে কিছু বলতে গেলে তিনি সংশ্লিষ্ট অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রদের লেলিয়ে দেন। 

এই অবস্থায় অধ্যক্ষের পদত্যাগের দাবিতে সরব হয়েছিলেন অধ্যাপকরা। যদিও এই সমস্ত অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেছিলেন কলেজের অধ্যক্ষ। তিনি বলেছিলেন, ‘আমি অনুশাসন মেনে কলেজ পরিচালনা করছি। তাই আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে। আমি পুলিশ সুপার-সহ অন্যান্য আধিকারিকদের কাছে অভিযোগ জানিয়েছি।’ এমনকি আদালতে গিয়ে আইনি লড়াই করারও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি।

ঘটনায় অস্বস্তি শুরু হয় তৃণমূলের অন্দরেও। তৃণমূলের পক্ষ থেকে দলীয়ভাবে কলেজের পরিস্থিতি নিয়ে রিপোর্ট চেয়ে পাঠানো হয়। এরপরেই উচ্চশিক্ষা দফতরের তরফে গত বুধবার রিপোর্ট চেয়ে পাঠানো হয়।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুনের রাশিফল ২৫ লাখের ফ্রি চিকিৎসা, ৬০০০ ভাতা, ৫০০-তে গ্যাস… বড় প্রতিশ্রুতি বিরোধী দলনেতার পুলিসিচের অনন্য কীর্তি, Bolivia-কে ২-০ হারিয়ে Copa America 2024-তে USA-র সূচনা সোনাক্ষী-জাহিরের বিয়েতে এলেন ‘ঘটক’ সলমন! কাজলের সে কী নাচ, আর কারা নিমন্ত্রিত? পুরো নতুনভাবে শুরু কলেজের ভরতির আবেদন প্রক্রিয়া, কী কী নথি লাগবে? রইল তালিকা ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 15 ওভার শেষে West Indies-র স্কোর 97/5

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.