বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > HS 2024: উচ্চমাধ্যমিক শুরুর ঠিক আগে পরীক্ষাকেন্দ্রের বাইরে ষাঁড়ের লড়াইয়ে তুলকালাম! ছুটে এল পুলিশ, আহত অনেকে

HS 2024: উচ্চমাধ্যমিক শুরুর ঠিক আগে পরীক্ষাকেন্দ্রের বাইরে ষাঁড়ের লড়াইয়ে তুলকালাম! ছুটে এল পুলিশ, আহত অনেকে

ষাঁড়ের লড়াইয়ের জেরে আহত উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। প্রতীকী ছবি

পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের ভিড় নালন্দা বিদ্যাপীঠের পরীক্ষাকেন্দ্রের সামনে সকাল থেকেই দেখা যায়। রাস্তা জুড়ে ছিল বেশ খানিকটা ভিড়। সেই সময়, একটি নয়, দুটি নয়, তিনটি ষাড় রেষারিষি শুরু করে। শুরু হয় ষাঁড়ের লড়াই।

শুক্রবার রাজ্যে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। জীবনের দ্বিতীয় গুরুত্বপূর্ণ এই পরীক্ষা ঘিরে বহু পরীক্ষার্থীই বেশ টেনশনে থাকেন। উচ্চমাধ্যমিকের সময় আর চার পাঁচটা পরীক্ষাকেন্দ্রের সামনে যেমন পরিস্থিতি থাকে, তেমনই একটা আবহ ছিল বালুরঘাটের উত্তমাশা এলাকার নালন্দা বিদ্যাপীঠে। তাল কাটে তিন ষাঁড়ের লড়াইতে।

পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের ভিড় নালন্দা বিদ্যাপীঠের পরীক্ষাকেন্দ্রের সামনে সকাল থেকেই দেখা যায়। রাস্তা জুড়ে ছিল বেশ খানিকটা ভিড়। সেই সময়, একটি নয়, দুটি নয়, তিনটি ষাড় রেষারিষি শুরু করে। শুরু হয় ষাঁড়ের লড়াই। সেখানে স্ট্যান্ডে রাখা বাইক ভেঙে ফেলে তারা। শুরু হয়ে যায় হুলুস্থুলু। ভিড়ের মধ্যে ঠেলাঠেলি হয়। কে কোথায় দৌড়াবেন বুঝে উঠতে পারেন না। ততক্ষণে মত্ত ষাঁড়রা তাণ্ডব শুরু করে। এদিকে, পরীক্ষা শুরুর টেনশন শুরু হয়ে যায় পরীক্ষার্থীদের মধ্যে। পরীক্ষা কেন্দ্রের মূল গেটের সামনে এই শোরগোল পড়ে যায়। মুহূর্তে ষাঁড়ের গুতোয় আহত হন ১ পরীক্ষার্থী। এছাড়াও ৩ জন আহত হয়েছেন। জানা গিয়েছে, আহতদের মধ্যে রয়েছেন বিজেপি কর্মীও। 

জানা গিয়েছে, বিজেপি কর্মীরা পরীক্ষা কেন্দ্রের সামনে জেলার বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের শুভেচ্ছা বার্তা তুলে দিচ্ছিলেন পরীক্ষার্থীদের। আর সেই সময়ই ষাঁড়ের লড়াই শুরু হয়। ফলে ষাঁড়ের ধাক্কায় আহত হন ৩ বিজেপি কর্মী। বিজেপি কর্মীদের বালুরঘাট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। এই ষাঁড়ের লড়াইয়ের ভিডিয়ো সিসিটিভিতে ধরা পড়েছে। এদিকে, ঘটনার খবর যেতেই সেখানে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন হয়। পরিস্থিতি সামলাতে পুলিশ ছুটে যায়।

এদিকে, আহত পরীক্ষার্থীর আঘাত গুরুতর না হওয়ায় তিনি পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করেন। অন্যদিকে, গোটা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন পড়ুয়ারা। এমনকি তাঁদের অভিভাবকরাও আতঙ্কিত হন। উচ্চমাধ্যমিকের মতো পরীক্ষায় পুলিশি নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। জানা গিয়েছে, পরীক্ষা কেন্দ্রের সামনে বেশি পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়ম-

উল্লেখ্য, ১৬ ফেব্রুয়ারি ২০২৪ শুরু হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। শেষ হবে ২৯ ফেব্রুয়ারি। এবারের পরীক্ষায় একাধিক নিয়ম রয়েছে। পরীক্ষা কেন্দ্রে সকাল ৯ টার মধ্যে পৌঁছানোর নির্দেশ রয়েছে পরীক্ষার্থীদের। সকাল ৯টা ৪৫ মিনিট থেকে পরীক্ষা শুরু হবে। পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত। এর আগে সকাল ১১টা ৪৫ মিনিটে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। চলতি বছরে পরীক্ষা দিচ্ছেন ৭ লাখ ৯০ হাজার পরীক্ষার্থী।

 

 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

অভিষেকেই ৭ উইকেট, ODI-এ সর্বকালের রেকর্ড ভেঙে ইতিহাস স্কটল্যান্ডের অনামী পেসারের দরজায় কড়া নাড়লে পাশে থাকব, মমতার বাংলাদেশ নিয়ে মন্তব্যের রিপোর্ট তলব বোসের MPতে জীবন্ত অবস্থায় দুই মহিলাকে অর্ধেকাংশ পুঁতে দেওয়ার ঘটনায় পদক্ষেপে NCW মেয়ে রিয়া ও তাঁর শ্বশুরবাড়ির সঙ্গে ছবি দিলেন পল্লবী, চিনুন প্রসেনজিতের ভাগ্নীকে কলকাতা চলচ্চিত্র উৎসবে নতুন ভূমিকায় প্রসেনজিৎ, রাজের ফেলে যাওয়া আসনে কে? জিতু তো অতীত, কার মঙ্গলকামনায় শ্রাবণ মাসে দার্জিলিঙের মহাকাল মন্দিরে নবনীতা? চার তৃণমূল কংগ্রেস সাংসদের ঝাঁঝালো বক্তব্যে সরগরম সংসদ, কী দাবি তুললেন তাঁরা?‌ আসবে টাকা, বাড়বে সঞ্চয়, হবে দেশ-বিদেশে ভ্রমণ! চতুর্গ্রহী যোগে লাভবান কারা? 2030 Women’s T20 World Cup-এ এক লাফে দল সংখ্যা বেড়ে হচ্ছে ১৬টি ডিভোর্সের আগেই দেবলীনা ‘এক্স’, তথাগতর 'আধপোড়া কৃমি’ বিবৃতি নিয়ে জবাব স্ত্রীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.