বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গ সফরে আসতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ধূপগুড়ি কি চিন্তা বাড়াল?‌

উত্তরবঙ্গ সফরে আসতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ধূপগুড়ি কি চিন্তা বাড়াল?‌

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (PTI)

বিজেপি একটি সমীক্ষা করিয়েছে বাংলার লোকসভা আসনগুলির উপর। দেখা যাচ্ছে, বাংলা থেকে ৯টি আসনের বেশি বিজেপি পাবে না। তার মধ্যে ধূপগুড়ি বিধানসভা আসন হারানো বাড়তি সেট ব্যাক হয়েছে। শুধু তাই নয়, এই আসন হারিয়ে চিন্তায় পড়েছে বিজেপি। কারণ এই হার দেখিয়ে উত্তরবঙ্গে অন্যান্য আসনও দখল নিতে পারে তৃণমূল কংগ্রেস।

ধূপগুড়ি উপনির্বাচনের পরাজয়টা কিছুতেই যেন মেনে নিতে পারছেন না বিজেপির শীর্ষ নেতারা। কারণ এটা ছিল জেতা আসন। একুশের নির্বাচনে জেতা আসন ২০২৩ সালে হাতছাড়া হয়ে যাবে তা ভাবতেই পারছেন না। তাই তড়িঘড়ি শাহী দূত হিসাবে হাজির হয়েছিলেন বিএল সন্তোষ। হারের ময়নাতদন্ত করতে বৈঠক করেন তিনি। সূত্রের খবর, বঙ্গ–বিজেপির নেতারা এই কেন্দ্রীয় শীর্ষ নেতার কাছে বেদম ঝাড় খেয়েছেন। যদিও বিষয়টি নিয়ে কেউ মুখ খোলেননি। আর এই আবহেই এবার উত্তরবঙ্গ সফরে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই খবর চাউর হতেই এখন বঙ্গ–বিজেপির অন্দরে সাসপেন্স তৈরি হয়েছে। গতবার বাংলায় এসে সুকান্ত–শুভেন্দুদের হোমটাস্ক দিয়েছিলেন। সেটা যে হয়নি ভালই বুঝতে পেরেছেন শাহ। তার উপর বিএল সন্তোষের রিপোর্ট হাতে পাওয়ার পরই তিনি উত্তরবঙ্গ সফরে আসবেন বলে সূত্রের খবর। দু’‌দিনের সফরে উত্তরবঙ্গ আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। আগামী ১৮ সেপ্টেম্বর সংসদে বিশেষ অধিবেশন শুরু হচ্ছে। তার আগেই উত্তরবঙ্গ ঘুরে যেতে চান অমিত শাহ বলে জানা যাচ্ছে। তবে এই সফর ধূপগুড়ি পরাজয়ে চিন্তা বাড়ার ফলেই বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

কবে আসছেন অমিত শাহ?‌ এদিকে ধূপগুড়ির পরাজয় নিয়ে শুভেন্দু অধিকারীর ব্যাখ্যায় আরও জলঘোলা হয়েছে। বিজেপির শক্তঘাঁটি বলে পরিচিত উত্তরবঙ্গের আসন হাতছাড়া হওয়ায় সবাই মুখে কুলুপ এঁটেছেন। সূত্রের খবর, এই আবহে ১৪ ও ১৫ সেপ্টেম্বর উত্তরবঙ্গে আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। এই দু’‌দিনের সফর বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। আর অমিত শাহ যখন উত্তরবঙ্গ সফরে আসবেন তখন কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে কয়েকটি প্রকল্প ঘোষণা করা হবে নয়াদিল্লি থেকে। সুতরাং সেটাও এখানে ফলাও করে প্রচার করা হবে বলে খবর। বিজেপি নেতারা অমিত শাহের সঙ্গে কলকাতা থেকে উত্তরবঙ্গ যাবেন বলে খবর।

আরও পড়ুন:‌ রানিনগরে পঞ্চায়েতের স্থায়ী সমিতি গঠনের আগে কংগ্রেসে ভাঙন, বিফলে অধীর পত্র

আর কী জানা যাচ্ছে?‌ ইতিমধ্যেই বিজেপি একটি সমীক্ষা করিয়েছে বাংলার লোকসভা আসনগুলির উপর। তাতে দেখা যাচ্ছে, বাংলা থেকে ৯টি আসনের বেশি বিজেপি পাবে না। তাতে ঘুম উড়ে গিয়েছে। তার মধ্যে ধূপগুড়ি বিধানসভা আসন হারানো বাড়তি সেট ব্যাক হয়েছে। শুধু তাই নয়, এই আসন হারিয়ে চিন্তায় পড়েছে বিজেপি। কারণ এই হার দেখিয়ে উত্তরবঙ্গে অন্যান্য আসনও দখল নিতে পারে তৃণমূল কংগ্রেস। তাই আর ক্ষতি হওয়ার আগে ড্যামেজ কন্ট্রোল করতেই এই সফর বলে সূত্রের খবর। এখানে এসে ভোকাল টনিক দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তবে সংগঠন নিয়ে কোনও বৈঠক করবেন কিনা সেটা এখনও জানা যায়নি।

বাংলার মুখ খবর

Latest News

‘জমি দিক, আরও টাকা পাবে’, বাংলায় রেলের ৬০১৬৮ কোটি লগ্নি, কোন ১০০ স্টেশনে উন্নয়ন? ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 9 ওভার শেষে MI New York-র স্কোর 63/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.