বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Pedestrian Plaza: সেকটর ৫-এ টাইম স্কোয়ার, ‘পেডিস্ট্রিয়ান প্লাজা’র উদ্বোধন করে বামেদের নিশানা ববির

Pedestrian Plaza: সেকটর ৫-এ টাইম স্কোয়ার, ‘পেডিস্ট্রিয়ান প্লাজা’র উদ্বোধন করে বামেদের নিশানা ববির

'পেডিস্ট্রিয়ান প্লাজা

সেকটর ফাইভের আরডিবি মোড়ের কাছে রাস্তার বেশ খানিকটা অংশ জুড়ে তৈরি হয়েছে এই 'পেডিস্ট্রিয়ান প্লাজা'। ঘুরে বেড়ানো ও সময় কাটানোর জায়গা। তিন বছর ধরে চলেছে নির্মাণ কাজ। অবশেষে মঙ্গলবার তা খুলে দেওয়া হল সাধারণের জন্য।

নিউ ইয়র্কের টাইম স্কোয়ারের আদলে সল্টলেকের সেকটর ফাইভে উদ্বোধন হল 'পেডিস্ট্রিয়ান প্লাজা'। মঙ্গলবার এর উদ্বোধন করলেন মন্ত্রী ফিরহাদ হাকিম।  এই উদ্বোধনের কথা জানিয়ে এক্স পোস্টে নিশানা করলেন বামেদের। 

তথ্যপ্রযুক্তি সেকটরে কর্মরত যুবক-যবুতীরা বিদেশে চলে যান। সেখানে যেমন বেশি মাইনের আকর্ষণ রয়েছে, তেমন আকর্ষণ বিদেশের জীবযাত্রাতেও। সেই জীবনযাত্রা স্বাদ যদি কলকাতায় বসে পান তাঁরা, তবে অনেকেই শুধুমাত্রা বাড়ত অর্থে বিদেশি চাকরি করতে যাবেন না। সেই লক্ষ্যেই তৈরি করা হয়েছে এই 'পেডিস্ট্রিয়ান প্লাজা'। পুরমন্ত্রীও জানিয়েছেন তেমনটাই। 

(পড়তে পারেন। অস্বাভাবিক বিদ্যুতের বিল নাজেহাল গ্রাহকরা, চুপি চুপি মাসুল বৃদ্ধি,দাবি শুভেন্দুর)

সেকটর ফাইভের আরডিবি মোড়ের কাছে রাস্তার বেশ খানিকটা অংশ জুড়ে তৈরি হয়েছে এই 'পেডিস্ট্রিয়ান প্লাজা'। ঘুরে বেড়ানো ও সময় কাটানোর জায়গা। তিন বছর ধরে চলেছে নির্মাণ কাজ। অবশেষে মঙ্গলবার তা খুলে দেওয়া হল সাধারণের জন্য। 'পেডিস্ট্রিয়ান প্লাজা'য় বিনামূল্যে নানা ধরনের অনুষ্ঠান করার সুযোগও থাকছে। 

উদ্বোধন করে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন' 'নবীন প্রজন্ম বাইরে গিয়ে থিতু হচ্ছে। সেখানে তাঁরা এক ধরনের পরিবেশ উপভোগ করছেন। আমরা চাই তাঁরা নিজের রাজ্য ফিরে আসুন। আমরা তাঁদের জন্য এক রকম পরিকাঠামো বানিয়ে দেব।'

এদিন পুরমন্ত্রী আরও বলেন, তথ্যপ্রযুক্তি নগরীতে (সিলিকন ভ্যালি) প্রচুর বড় সংস্থা জমি নিয়েছে। কয়েক বছরের মধ্যেই এখানে প্রচুর ছেলেমেয়ে চাকরি করতে আসবে। তাঁদের জন্য এ রকম আরও জায়গা তৈরি করা হবে।

পরে পুরমন্ত্রী একটি এক্স হ্যান্ডেলে বামেদের নিশানা করেন। তিনি লেখেন,' বামেদের উন্নয়ন বিরোধী নীতির জন্যই আমরা উন্নয়নের প্রথম বাসটিকে ধরতে পারিনি। তবে আমরা আর পিছিয়ে নেই।'

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধাননগরের বিধায়ক তথা দমকল মন্ত্রী সুজিত বসু। জায়গাটি যাতে দখলদারদের কবলে চলে না যায় সেজন্য হকারদের নজর রাখতে বলা হবে।

 

বাংলার মুখ খবর

Latest News

অনুমতি না নিয়েই কাজের 'অপরাধে শাস্তি' পাচ্ছেন রাহুল, গর্জে উঠলেন সোমক সাদা চেকের হ্যান্ডলুম শাড়ি, 'বহি-খাতা' ট্যাব নিয়ে নির্মলার বাজেট-লুক একনজরে ‘আমি মরে গেলে যেন মাকে জানানো হয়’ হোটেল থেকে উদ্ধার IT বিশেষজ্ঞের দেহ কেঁদেই ফেললেন লিয়েন্ডার পেজ ও বিজয় অমৃতরাজ! টেনিসের ‘হল অফ ফেম’-এ দুই তারকা জমি দখলের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে, তাকেই গ্রেফতার করল পুলিশ প্রতিযোগীদের 'জীবন বদলাতে' প্রস্তুত কৌন বনেগা ক্রোড়পতি ১৬, কবে থেকে শুরু হচ্ছে? 'এটা এখন যুদ্ধ', হাসিনার অফিসের ওয়েবসাইট হ্যাক, উঠল 'স্বাধীনতার' দাবি ২০৪৭-তে ভারতের মাথাপিছু আয় হবে ১৪.২ লাখ টাকা, বাড়বে ৭ গুণ! পূর্বাভাস কেন্দ্রের সারেগামাপায় কালিকাপ্রসাদের স্মরণে হাজির পৌষালি-তুলিকারা, কী বললেন শান্তনু মৈত্র এই জিনিস ভগবান শিবের ভীষণ প্রিয়, যা দিয়ে অভিষেক করলে পূর্ণ হয় যে কোনও মনস্কামনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.