বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে ধরা পড়ল সাপের বিষ পাচার চক্রের ২ পান্ডা
ধৃত আলম মিয়াঁ (৩২) ও মুসফিক আলম (২৯)
ধৃত আলম মিয়াঁ (৩২) ও মুসফিক আলম (২৯)

পশ্চিমবঙ্গে ধরা পড়ল সাপের বিষ পাচার চক্রের ২ পান্ডা

  • শুক্রবার রাতে মালদহের বামনগোলা থানা এলাকার পাকুয়াহাটে একটি পেট্রল পাম্পে ওঁত পেতে ছিলেন সিআইডির গোয়েন্দারা। সেখানে পাচারকারীদের গাড়ি পৌঁছতেই ঘিরে ফেলেন পুলিশকর্মীরা।

ফের সাপের বিষ পাচারের আন্তর্জাতিক চক্র ধরা পড়ল পশ্চিমবঙ্গে। চক্রের ২ পান্ডাকে গ্রেফতার করল মালদা পুলিশ ও সিআইডি। শুক্রবার আলম মিয়াঁ (৩২) ও মুসফিক আলম (২৯) নামে ওই দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। তাদের কাছ থেকে ফরাসি পাত্রে মজুত কয়েক কোটি টাকার সাপের বিষ উদ্ধার হয়েছে। 

শুক্রবার রাতে মালদহের বামনগোলা থানা এলাকার পাকুয়াহাটে একটি পেট্রল পাম্পে ওঁত পেতে ছিলেন সিআইডির গোয়েন্দারা। সেখানে পাচারকারীদের গাড়ি পৌঁছতেই ঘিরে ফেলেন পুলিশকর্মীরা। এর পর গাড়িতে তল্লাশি করে বুলেট প্রুফ ফরাসি পাত্র থেকে ৬০০ গ্রাম সাপের বিষ উদ্ধার হয়। গ্রেফতার করা হয় আলম ও মুসফিককে। 

গত বছর ডুয়ার্সে এমনই বহুমূল্য সাপের বিষ উদ্ধার হয়েছিল। বাহারি পাত্রে পাচার হচ্ছিল বিষ। কলকাতার যাদবপুরেও এক ব্যক্তির বাড়ি থেকে সাপের বিষ মিলেছিল। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সাপের বিষ নেশার বস্তু হিসাবে ব্যবহৃত হয়। তাই চোরা পথে সীমান্ত পেরিয়ে বিভিন্ন সময় ভারতে ঢোকে সাপের বিষ। 

ধৃতদের জেরা করে এই চক্রে আরও কারা যুক্ত তা জানার চেষ্টা করছে পুলিশ। সঙ্গে সাপের বিষ কোথা থেকে এল তাও জানার চেষ্টা করছেন পুলিশকর্মীরা। 

বন্ধ করুন