বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bhangar division: ভাঙড়ে বিদ্যুৎ বিভ্রাটে ব্যাহত থানার কাজ, ৬টি জেনারেটর কিনছে লালবাজার

Bhangar division: ভাঙড়ে বিদ্যুৎ বিভ্রাটে ব্যাহত থানার কাজ, ৬টি জেনারেটর কিনছে লালবাজার

ভাঙড় ডিভিশন।

ভাঙড় ডিভিশনের ৪টি থানা পোলেরহাট, উত্তর কাশীপুর, ভাঙড় এবং চন্দনেশ্বর বিদ্যুৎ বিভ্রাটের ফলে জেরবার। এছাড়াও ডেপুটি কমিশনারের অফিস এবং ভাঙড় ট্রাফিক গার্ডেও একই সমস্যা দেখা দিচ্ছে। তাই থানাগুলির কাজ যাতে ব্যাহত না হয় তার জন্য জেনারেটর কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সদ্য কলকাতা পুলিশের অধীনে এসেছে ভাঙড়। তবে সেখানে থানার কাজকর্ম চালাতে গিয়ে সমস্যায় পড়ছে পুলিশ। যখন তখন হচ্ছে লোডশেডিং। তারফলে থানার গুরুত্বপূর্ণ কাজে সমস্যা হচ্ছে। মাঝপথেই আটকে যাচ্ছে একাধিক কাজ। বিশেষ করে অনালাইনে তথ্য নথিভুক্ত থেকে শুরু করে তথ্য আদান-প্রদানের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হচ্ছে ভাঙড় ডিভিশনের থানাগুলি। এই অবস্থায় সমস্যার দ্রুত সমাধান করতে জেনারেটর কিনছে লালবাজার।

আরও পড়ুনঃ নিরাপত্তার জন্য রাজ্য পুলিশের ১০০ কনস্টেবলকে পাঠানো হবে ভাঙড় এলাকায়

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভাঙড় ডিভিশনের ৪টি থানা পোলেরহাট, উত্তর কাশীপুর, ভাঙড় এবং চন্দনেশ্বর বিদ্যুৎ বিভ্রাটের ফলে জেরবার। এছাড়াও ডেপুটি কমিশনারের অফিস এবং ভাঙড় ট্রাফিক গার্ডেও একই সমস্যা দেখা দিচ্ছে। তাই থানাগুলির কাজ যাতে ব্যাহত না হয় তার জন্য জেনারেটর কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা যাচ্ছে, ১০ কেবি ক্ষমতা সম্পন্ন ৬টি জেনারেটর কিনবে লালবাজার। ইতিমধ্যে দরপত্র ডাকা হয়েছে। এই জেনারেটরগুলি কেনার জন্য ১৬ লক্ষ ৬৩ হাজার টাকা দাম ধার্য করা হয়েছে।  মনে করা হচ্ছে, আসন্ন লোকসভা ভোটের আগেই জেনারেটরগুলি কেনার পর সেগুলি নির্দিষ্ট থানায় পাঠিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, ভাঙড় ডিভিশনে ৮টি থানা তৈরি করার কথা। যার মধ্যে এই ৪টি থানা তৈরি হয়েছে। বাকি থানাগুলি এখনও কাজ শুরু করেনি। পুলিশের মতে, বিদ্যুৎ না থাকলে এই জেনারেটরগুলির সাহায্যে কাজ চালানো সম্ভব। মূলত লোকসভা নির্বাচনের সময় থানার কাজে যাতে কোনও ধরনের সমস্যা না হয় সেই কথা মাথায় রেখেই জেনারেটর কেনার সিদ্ধান্ত। 

জানা গিয়েছে, যে জেনারেটরগুলি কেনা হচ্ছে সেগুলি শব্দবিহীন। ফলে তাতে শব্দ যন্ত্রণার কোনও সমস্যা থাকবে না। তাতে থানার কাজ যেমন ব্যাহত হবে না, তেমনি লোকসভা ভোটের আগে থানার গুরুত্বপূর্ণ কাজেও কোনও সমস্যা হবে না। তাছাড়া সামনেই গরমকাল। ফলে বিদ্যুৎ না থাকলে আরও সমস্যার মধ্যে পড়বেন পুলিশ কর্মীরা। এই অবস্থায় জেনারেটর থাকলে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যার সমাধান হবে। লালবাজারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পুলিশকর্মীরা।

বাংলার মুখ খবর

Latest News

ফাঁস কিংয়ের খলনায়কের পরিচয়! কোন বলিউড হিরোর সঙ্গে সরাসরি যুদ্ধে নামবেন শাহরুখ স্বস্তিকা না সৌমিলি? সমুদ্রপাড়ে চিৎকার করে কার নাম নিয়ে ভালবাসি বলল দিব্যজ্যোতি ‘২০১৫ সালের পরে যাঁরা দেশে এসেছেন তাঁদের…’ সিএএ নিয়ে বড় ঘোষণা করলেন অসমের CM ভয়ংকর গ্রুপে পড়লেন না! অলিম্পিক্সে সহজ ড্র সাত্ত্বিক-চিরাগের, মেডেল আসছে তাহলে? 'গুড নিউজ যখন আসবে...', ক্যাটরিনার প্রেগন্যান্সি নিয়ে অকপট ভিকি JAM 2025-র রেজিস্ট্রেশন শুরু হচ্ছে সেপ্টেম্বরে! গুরুত্বপূর্ণ তারিখগুলি একনজরে বাংলা থেকে আমন্ত্রিত কারোর সঙ্গেই নব-দম্পতির ছবি নেই, শুধু একা রুক্মিণী! শাকিব-মিমির 'উরা ধুরা'-র মুকুটে নয়া পালক! এর মাঝেই জানা গেল আসছে ‘তুফান ২’ ‘আমায় মেনে নেননি ওঁরা...’ বিবাহিত জীবন নিয়ে অকপট ইমরান মোদীর সঙ্গে দেখা করলেন ঝাড়খণ্ডের মুখ্য়মন্ত্রী, কী বললেন হেমন্ত সোরেন?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.