বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ট্রেনের চাকায় হঠাৎ আগুনের ফুলকি, বনগাঁ লাইনে থমকাল ট্রেন, নাকাল যাত্রীরা

ট্রেনের চাকায় হঠাৎ আগুনের ফুলকি, বনগাঁ লাইনে থমকাল ট্রেন, নাকাল যাত্রীরা

ট্রেনের চাকায় আগুনের ফুলকি

যাঁরা শিশু নিয়ে ঠাকুর দেখতে এসেছেন এবং অফিস থেকে বাড়ি ফিরতে চাইছেন তাঁরা পড়েছেন মহা বিপদে। এগোতেও পারছেন না, আবার পিছতেও পারছেন না। শিয়ালদামুখী ট্রেনে সমস্যা দেখা দেওয়ায় অনেক রাত করে বাড়ি ফিরতে হবে সকলকে। তবে শিয়ালদা থেকে বনগাঁমুখী ট্রেন যাতায়াত করছে ঠিকঠাক। সেখানে তেমন কোনও সমস্যা দেখা যায়নি।

আজ, সোমবার কালীপুজো, দীপাবলি কাটিয়ে অফিসমুখী হন যাত্রীরা। কিন্তু উৎসবের মাঝখানে বনগাঁ শাখায় ট্রেন চলাচলে বিভ্রাট দেখা দিল। কারণ শিয়ালদামুখী ট্রেনের চাকায় আগুনের ফুলকি দেখা যায় বলে অভিযোগ। আর তা দেখা যেতেই থমকে যায় ট্রেনের চাকা। তাতেই ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ল যাত্রীদের মধ্যে। তার জেরে প্রায় একঘণ্টার উপর বন্ধ রইল শিয়ালদামুখী ট্রেন পরিষেবা। আবার বারাসাত কালীপুজোর জন্য বিখ্যাত। সেখানে হরেকরকম কালীপুজোর থিম দেখতে নানা জেলা থেকে মানুষ ভিড় করেছেন। কিন্তু বাড়ি ফেরার সময় বিপত্তি।

এই পরিস্থিতিতে যাত্রীদের মধ্যে ক্ষোভ বাড়তে শুরু করেছে। কালীপুজোর জেরে বহু মানুষ এদিন বারাসাত মধ্যমগ্রামে এসেছেন। আর এই পরিস্থিতির মধ্যেই প্রায় একঘন্টা রেল বিভ্রাট ঘটে। জানা গিয়েছে, গোবরডাঙ্গা স্টেশনে ট্রেনের চাকায় আগুনের ফুলকি দেখা যায়। আর তাতেই আলোড়ন ছড়িয়ে পড়েছে। যাত্রীদের চিৎকারে দাঁড় করিয়ে দিতে হয় ট্রেন। তার জেরে বারাসাত থেকে শিয়ালদামুখী ট্রেন আটকে পড়ে নানা স্টেশনে। ব্যাপক হয়রানির মুখে পড়েন যাত্রীরা। একঘণ্টা পরে রেলের পক্ষ থেকে জানানো হয়, পরিষেবা স্বাভাবিক। কিন্তু যাত্রীদের দাবি, ট্রেন বন্ধ থাকার জেরে পরের ট্রেনগুলিও আসছে দেরি করে। সুতরাং স্টেশনগুলিতে বাড়ছে ভিড়।

এদিকে বহু মানুষ কালীপুজো দেখার জন্য বারাসাত–মধ্যমগ্রামমুখী হলেও নানা স্টেশনে ব্যাপক ভিড় দেখা যায় ট্রেন যাত্রীদের। একঘণ্টারও বেশি সময় ধরে চলে ট্রেন বিভ্রাট। যদিও রেলের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। যাত্রীরা আটকে পড়ায় ক্ষোভ উগরে দিয়েছেন। এই ঘটনার পর কয়েকজন যাত্রী বলেন, ‘‌কালীপুজোর দিনে ঠাকুর দেখতে এসেও ভয়ানক বিপদে পড়লাম। এখন ট্রেনে এমনিতেই ভিড়। তার উপর ট্রেনই বন্ধ রইল। আজ একটু ফাঁকায় ঠাকুর দেখব বলে এসেছিলাম। আর এখন ফেঁসে গেলাম।’‌

আরও পড়ুন:‌ ‘‌প্রধানমন্ত্রী একা থাকেন, ওনার কোনও পরিবার নেই’‌, জওয়াদের সঙ্গে সাক্ষাৎ নিয়ে খোঁচা আলভির

অন্যদিকে যাঁরা শিশু নিয়ে ঠাকুর দেখতে এসেছেন এবং অফিস থেকে বাড়ি ফিরতে চাইছেন তাঁরা পড়েছেন মহা বিপদে। এগোতেও পারছেন না, আবার পিছতেও পারছেন না। শিয়ালদামুখী ট্রেনে সমস্যা দেখা দেওয়ায় অনেক রাত করে বাড়ি ফিরতে হবে সকলকে। তবে শিয়ালদা থেকে বনগাঁমুখী ট্রেন যাতায়াত করছে ঠিকঠাক। সেখানে তেমন কোনও সমস্যা দেখা যায়নি। তবে এই বারবার ট্রেন পরিষেবা বিঘ্নিত হওয়া নিয়ে যাত্রী ক্ষোভ চরমে উঠেছে। এভাবে ঝুঁকির যাত্রা করা যায় নাকি!‌ এমন মন্তব্য ধেয়ে এসেছে। ট্রেন বিঘ্নের কারণে বহু মানুষ সড়কপথে গন্তব্যে যাওয়ার চেষ্টা করেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'আমাকে মুখে মেরেছে, আমিও ওদের মেরেছি', 'ফুলকি'র সেটে কী ঘটেছে? ফাঁস দিব্যানি শাহজাহানকে গ্রেফতার করতেই পারত পুলিশ, বলল HC, ধোপে ঠিকল না অভিষেকের দাবি প্রতি মাসে মাসিকের দিন বদলায়? হতে পারে PCOD! জেনে নিন পিরিয়ড ঠিক রাখার উপায় হাওড়ায় পর পর ৫টি মন্দিরে ভাঙচুর, দাবি করে ছবি ও ভিডিয়ো পোস্ট শুভেন্দুর Fennel Seed Benefits: মৌরির জল পান করলে ঠিক ৫টি সমস্যা থেকে মুক্তি পেতে পারেন, কী কী সেগুলি কাঁকড়া ধরতে গিয়ে বিপদ, ঝাঁপিয়ে পড়ল বাঘ, সুন্দরবনে ফের মৃত্যু মৎস্যজীবীর DRS-এ ‘শিশুদের মতো ভুল’ থার্ড আম্পায়ারের, বিরক্ত নেটপাড়া, তবে প্রশংসা শাস্ত্রীর ভয়াবহ দুর্ঘটনা শহরে, ফ্লাইওভার থেকে ছিটকে গিয়ে ঝুপড়ির ছাদে পড়ল গাড়ি অনলাইন গেমিংয়ের নেশায় ৪ লক্ষ ধার, টাকা মেটাতে মা'কে খুন করল ছেলে ঘুমন্ত অবস্থায় বাড়িতে ভয়াবহ আগুন, পুড়ে মৃত্যু জামাই-শাশুড়ির, আশঙ্কাজনক মেয়ে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.