বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Madhyamik 2021: নম্বর আপলোডে গরমিল হলে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি পর্ষদের
সূত্রের খবর, আগামী ২০ জুলাইয়ের মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার ফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সূত্রের খবর, আগামী ২০ জুলাইয়ের মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার ফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Madhyamik 2021: নম্বর আপলোডে গরমিল হলে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি পর্ষদের

  • সূত্রের খবর, আগামী ২০ জুলাইয়ের মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার ফল। 

অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে মাধ্যমিকের রেজাল্ট তৈরি করা হবে। প্রতিটি স্কুলই পড়ুয়াদের নম্বর আপলোড করবে। তাই রীতিমতো কড়া সুরে মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, নম্বর আপলোডের ক্ষেত্রে কোনও গরমিল হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

আজ (শনিবার) রাজ্যের সব স্কুলের প্রধান শিক্ষক বা শিক্ষিকাকে চিঠি লিখে পর্ষদের তরফে জানানো হয়েছে, স্কুলগুলিকে http://www.wbbsedata.com-তে লগইন করে নম্বর আপলোড করতে হবে। তারপর নির্দিষ্ট পদ্ধতি  মেনে পড়ুয়াদের আপলোড করতে হবে নম্বর। যে প্রক্রিয়া আগামী সোমবার (২১ জুন) সকাল ১১ টা থেকে শুরু হবে। চলবে আগামী ২৪ জুন পর্যন্ত। নম্বর আপলোডের সময় পড়ুয়াদের নাম এবং রেজিস্ট্রেশন নম্বর ভালোভাবে খতিয়ে দেখার জন্য পর্ষদের তরফে নির্দেশ দেওয়া হয়েছে।

এমনিতে গত ৭ জুন মাধ্যমিক পরীক্ষা বাতিল করে দিয়েছে রাজ্য সরকার। দীর্ঘ প্রতীক্ষার পর শুক্রবার মাধ্যমিকের মূল্যায়ন প্রক্রিয়ার ঘোষণা করা হয়েছে। পর্ষদের তরফে ঘোষণা করা হয়েছে, ৫০-৫০ ফর্মুলায় মাধ্যমিকের নম্বর দেওয়া হবে। ৫০ শতাংশ নম্বর ধরা হবে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার। বাকি ৫০ শতাংশ ধরা হবে দশম শ্রেণির অভ্যন্তরীণ মূল্যায়ন থেকে। পর্ষদ সূত্রে খবর, সেই নম্বরের ভিত্তিতে আগামী ২০ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত ঘোষণা করে দেওয়া হবে। তবে কোনও পড়ুয়া যদি সেই নম্বরে সন্তুষ্ট না হয়, তাহলে করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাভাবিক হলে তারা পরীক্ষা দিতে পারবে। সেখানে প্রাপ্ত নম্বরই চূড়ান্ত বলে বিবেচিত হবে। সূত্রের খবর, আগামী ২০ জুলাইয়ের মধ্যে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার ফল। পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ২০ জুলাইয়ের মধ্যে মাধ্যমিকের ফলাফল প্রকাশের চেষ্টা করা হচ্ছে।

বন্ধ করুন