ছবিটি প্রতীকী।
ছবিটি প্রতীকী।

মাধ্যমিকের মাঝেই মাইক-ডিজে বাজিয়ে নাচগান দক্ষিণ দিনাজপুরে

  • মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বৃহস্পতিবার উদ্দাম নাচ-গানের আসর বসল দক্ষিণ দিনাজপুরে। অভিযোগ, সন্ধ্যা থেকেই তারস্বরে মাইক বাজিয়ে চলে ওই অনুষ্ঠান।

মাধ্যমিক পরীক্ষার মাঝে তীব্র স্বরে মাইক বাজানোর অভিযোগ উঠল দক্ষিণ দিনাজপুরে। পুলিশে অভিযোগ জানিয়েও ফল মেলেনি, দাবি ক্ষুব্ধ বাসিন্দাদের।

রাজ্যে মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বৃহস্পতিবার উদ্দাম নাচ-গানের আসর বসল দক্ষিণ দিনাজপুরে। অভিযোগ, সন্ধ্যা থেকেই তারস্বরে মাইক বাজিয়ে চলে ওই অনুষ্ঠান। মাধ্যমিক পরীক্ষার্থীদের অসুবিধার তোয়াক্কা না করে মাইক বাজিয়ে চলতে থাকে বিচিত্রানুষ্ঠান।

অভিযোগ, আয়োজকদের কাছে অনুরোধ জানিয়েও কোনও লাভ হয়নি। শেষে পুলিশে ফোন করে বিষয়টি জানানোর চেষ্টা করে এলাকাবাসীদের একাংশ। কিন্তু বার বার ১০০ ডায়াল করেও সাড়া মেলেনি বলে দাবি বাসিন্দাদের।

উল্লেখ্য, এর আগে গত বুধবার রাতেও মাইক ও ডিজে বক্স বাজিয়ে নাচ-গানের আসর বসে উলুবেড়িয়ার শ্যামপুরের অনন্তপুর এলাকার এক মেলায়। সেই মেলার উদ্বোধনে আবার ভাষণ দেন রাজ্যপাল জগদীপ ধনখড়। স্বাভাবিক ভাবেই ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছে।

উল্লেখ্য এবার মাধ্যমিক পরীক্ষার আগেই পুলিশ কন্ট্রোলরুমে ফোন করার জন্য ১০০ নম্বরে ফোন করে কাজ হবে না বলে জানিয়েছিল পুলিশ। এই কারণে পুলিশের তরফে বিকল্প মোবাইল ফোন নম্বরের ব্যবস্থা করা হয়। সংবাদমাধ্যমে এই বাবদ বিজ্ঞাপ্তি প্রকাশ করা হয়।

এ দিনের ঘটনাতেও প্রশ্ন উঠেছে, ১০০ নম্বরে ফোন করে কাজ হচ্ছে না দেখার পরে কেন স্থানীয় থানায় সরাসরি যোগাযোগ করে অভিযোগ জানানো হয়নি? তবে আইন ভেঙে মাধ্যমিক পরীক্ষার সময় মাইক বাজানো কী ভাবে সম্ভব হল, প্রশাসনের কাছে সে জবাবের প্রত্যাশী স্থানীয় বাসিন্দারা।

বন্ধ করুন