বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পথশ্রী প্রকল্পের হতশ্রী চেহারা, পাকা রাস্তা না থাকায় হাসপাতালের পথেই মৃত্যু বধূর

পথশ্রী প্রকল্পের হতশ্রী চেহারা, পাকা রাস্তা না থাকায় হাসপাতালের পথেই মৃত্যু বধূর

খাটিয়ায় করে মামণি রায়কে হাসপাতালে নিয়ে যাচ্ছেন পরিজনরা। 

৫ কিলোমিটার মাটির রাস্তায় আসতে রাজি হল না অ্যাম্বুলান্স বা টোটো। খাটিয়ায় কাঁধে করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে ১৯ বছরের বধূর মৃত্যু

রাস্তার হাল খারাপ। তাই আসতে চায় না অ্যাম্বুলান্স, এমনকী ই-রিক্স। অগত্যা কাঁধে খাটিয়া ঝুলিয়ে ১০ কিলোমিটার দূরে স্বাস্থ্যকেন্দ্রে রোগীনিকে নিয়ে গিয়েছিলেন পরিজনরা। কিন্তু শেষ রক্ষা হল কই? ২ বছরের সন্তানকে রেখে চলে গেলেন ১৯ বছরের মা। ঘটনা মালদার বামনগোলা থানা এলাকার গোবিন্দপুর এলাকার মালডাঙা গ্রামের।

বছর কয়েক আগে মালাডাঙা গ্রামের বাসিন্দা কার্তিক রায়ের সঙ্গে বিয়ে হয়েছিল মামণির। দম্পতির ২ বছরের একটি সন্তান রয়েছে। গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন ১৯ বছরের বধূ। শুক্রবার তিনি অচেতন হয়ে পড়েন। তাঁকে হাসপাতােল নিয়ে যেতে অ্যাম্বুলান্সে ফোন করেন কার্তিকবাবু। কিন্তু অ্যাম্বুলান্স চালক জানিয়ে দেন, ৫ কিলোমিটার মাটির রাস্তার ওপর দিয়ে গাড়ি নিয়ে তাঁর পক্ষে যাওয়া সম্ভব নয়। এর পর স্থানীয় টোটো চালকদের সঙ্গে যোগাযোগ করেন তিনি। তাঁরাও টোটো নিয়ে অতটা মাটির রাস্তা দিয়ে ই-রিক্স নিয়ে যাওয়া সম্ভব নয় বলে জানান। এর পর খাটিয়ার চার দিকে দড়ি বেঁধে বাঁশে ঝুলিয়ে ২ দিকে ২ জন ব্যক্তি পালকির মতো করে মামনি রায়কে নিয়ে হাসপাতালের উদ্দেশে রওনা দেন। সেই ভিডিয়ো ফেসবুকে পোস্ট করেন বিজেপির উত্তর মালদা সাংগঠনিক জেলার সভাপতি বীণা কীর্তনীয়া। প্রায় ১০ কিলোমিটার দূরে হাসপাতালে নিয়ে যাওয়ার পর বধূকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

তিনি বলেন, এই রাস্তাটি পাকা করার দাবিতে গ্রামবাসীরা বহুবার বিক্ষোভ দেখিয়েছে। পথ অবরোধ করেছে। কিন্তু প্রশাসনের কানে জল ঢোকেনি। রাজ্য জুড়ে পথশ্রী প্রকল্পের হতশ্রী অবস্থা দেখিয়ে দিল এই মৃত্যু। বিডিও এসে কথা দিয়ে গিয়েছিলেন। তার পরও রাস্তা হয়নি।

তৃণমূলের তরফে জানানো হয়েছে, রাজ্যে চিকিৎসা করাতে কোনও পয়সা লাগে না। তার পরও কী করে বধূর মৃত্যু হল তা খতিয়ে দেখা হচ্ছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পঞ্চম শ্রেণির ছাত্রীকে নগ্ন করে ভিডিয়ো তোলার অভিযোগ গৃহশিক্ষকের বিরুদ্ধে শিবলিঙ্গ কোনদিকে রাখা উচিত? কেমন মূর্তিতে পুজো করা শুভ? রইল শাস্ত্রমত উচ্চমাধ্যমিকের রাষ্ট্রবিজ্ঞানের প্রশ্ন কেমন হল? ৮০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক সিনেমার সেটে ঠাটিয়ে চড় মারে রেখা, তারপরই গায়েব ফিল্ম লাইন থেকে, বলুন তো কে? এক ধাক্কায় ৫০ শতাংশ পর্যন্ত ভাড়া কমাল রেল, ভোটের আগে বড় উপহার যাত্রীদের প্রথম সন্তান ছেলে, পারিবারিক ‘সংস্কারে’ মোরগ বলি মেডিকেল চত্ত্বরে ৯ বছর ধরে ফ্লপ! কঙ্গনা বলছেন, ‘রাজনীতিতে আসার এটাই সঠিক সময়’, ভোটে দাঁড়াচ্ছেন? হিমাচলে চরম সংকটের মুখে সরকার, কংগ্রেসের গদি বাঁচাতে পদত্যাগের প্রস্তাব CM সুখুর শাহজাহান কোথায় জানে পুলিশ? শুভেন্দুর দাবি অনুরণিত হল প্রধান বিচারপতির কণ্ঠে ‘মাসে ৬,১২০ টাকা…..’, এই কর্মীদের মজুরি বাড়িয়ে দিল বাংলা! কাদের কাদের লাভ হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.