বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Ranaghat Robbery: রানাঘাটে ডাকাতদের সঙ্গে লড়া পুলিশ অফিসারকে পুরস্কার রাজ্যের, নির্দেশ মমতার

Ranaghat Robbery: রানাঘাটে ডাকাতদের সঙ্গে লড়া পুলিশ অফিসারকে পুরস্কার রাজ্যের, নির্দেশ মমতার

এএসআই রতন রায়কে বীরত্বের পুরস্কার দেবে রাজ্য। ফাইল ছবি।

গত ২৯ অগস্ট নদিয়ার রানাঘাট ও পুরুলিয়ায় একই কায়দায় দিনে দুপুরে ডাকাতির ঘটনা ঘটেছিল সেনকো গোল্ডের আউটলেটে। পুরুলিয়ার ঘটনায় ডাকাত দল পালিয়ে যেতে সক্ষম হলেও রানাঘাটে ডাকাতদল সোনার আউটলেট থেকে বের হতেই পিছু ধাওয়া করেন পুলিশের এএসআই রতন রায়। ডাকাতের সঙ্গে দীর্ঘক্ষণ চলে গুলির লড়াই।

রানাঘাটে ডাকাতির ঘটনায় বীর এএসআই রতন রায়কে আগেই সম্মানিত করেছে জেলা পুলিশ। আর এবার তাঁকে পুরস্কৃত করবে রাজ্য সরকার। স্পেনের মাদ্রিদে গিয়ে রাজ্যের পুলিশ আধিকারিকদের এমনটাই নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে কীভাবে বিহারের গ্যাং বাংলায় এসে এভাবে ডাকাতি চালাল সে বিষয়টিও পূর্ণাঙ্গ তদন্ত করতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পেনের মাদ্রিদে রাজ্যের সিকিউরিটির ডিরেক্টর পীযুষ পান্ডেকে এ ব্যাপারে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে মুখ্যমন্ত্রী নির্দেশ ডাকাতির ঘটনায় কেউ যেন কোনওভাবেই রক্ষা না পায়।

আরও পড়ুন: দুষ্কৃতী–পুলিশের গুলির লড়াইয়ে নায়ক এএসআই, সাহসিকতায় মুগ্ধ রানাঘাটবাসী

গত ২৯ অগস্ট নদিয়ার রানাঘাট ও পুরুলিয়ায় একই কায়দায় দিনে দুপুরে ডাকাতির ঘটনা ঘটেছিল সেনকো গোল্ডের আউটলেটে। পুরুলিয়ার ঘটনায় ডাকাত দল পালিয়ে যেতে সক্ষম হলেও রানাঘাটে ডাকাতদল সোনার আউটলেট থেকে বের হতেই পিছু ধাওয়া করেন পুলিশের এএসআই রতন রায়। ডাকাতের সঙ্গে দীর্ঘক্ষণ চলে গুলির লড়াই। সেই দৃশ্য কার্যত সিনেমাকেও হার মানিয়ে দিয়েছিল। অকুতোভয় ওই অফিসারের গুলিতে ঘায়েল হয়েছিল ২ ডাকাত। তিনি যেভাবে একাই দুষ্কৃতীদের সঙ্গে লড়াই করেছেন তাতে মুগ্ধ হয়েছিলেন রানাঘাটবাসী থেকে শুরু করে পুলিশ কর্মী, আধিকারিকরা। জানা গিয়েছে, ওই সোনার আউটলেটে ডাকাত দল হানা দেওয়ার খবর পাওয়া মাত্রই রতন বাবুকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছিল রানাঘাট থানার পুলিশ। এরপর তিনি কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছন। 

মোট ৪ জন অফিসার এবং ৬ জন পুলিশ কর্মী ঘটনাস্থলে গিয়েছিলেন। এরপর পুলিশকে দেখেই সোনার দোকান থেকে বেরিয়ে গুলি ছুড়তে শুরু করে দুষ্কৃতীরা । রতনবাবুর শরীরের ওজন ১০২ কেজি হওয়ায় দুষ্কৃতীদের পিছু ধাওয়া করতে তাঁর সমস্যা হচ্ছিল। কিন্তু, তা সত্ত্বেও তিনি দমে যাননি। পালটা গুলি চালিয়ে তিনি দুষ্কৃতীদের পিছু ধাওয়া করেন। গুলি লাগতে পারে সেই ভয় তাঁর ছিল না, তিনি একটাই কথা ভাবছিলেন যে কোনওভাবে তাদের ধরতে হবে। এই ঘটনার পরেই গোটা নেটপাড়ায় ছড়িয়ে পড়ে রতন বাবুর সেই সাহসিকতার ভিডিয়ো। শুধু পুলিশের উপর মহলের আধিকারিকরাই নন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রতন রায়ের এই সাহসিকতার প্রশংসা করেছিলেন। সে ঘটনার পরে রানাঘাটে জেলা পুলিশ রতন রায়কে সম্মানিত করেছিল। এবার মুখ্যমন্ত্রী নিজে চাইছেন সেই বীর পুলিশকে বীরত্বের সম্মানে ভূষিত করতে। রানাঘাটের এই ঘটনায় ধরা পড়েছে বিহারের গ্যাং। অন্যদিকে, পুরুলিয়ার ঘটনায় ধরা পড়েছে ঝাড়খণ্ডের গ্যাং। কীভাবে ভিন রাজ্য থেকে তারা এ রাজ্যে এসে ডাকাতি করার সাহস পাচ্ছে? সেই বিষয়টি খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বাংলার মুখ খবর

Latest News

TMC-র মহিলা কর্মীদের আবির মাখানোর অভিযোগ, BJP-র সঙ্গে সংঘর্ষে উত্তপ্ত দত্তপুকুর প্রথম দফার নির্বাচনে কোচবিহারে থাকবেন রাজ্যপাল, সিদ্ধান্ত নিলেন আনন্দ বোস শান্তি শৃঙ্খলা ব্যাহত হওয়ার আশঙ্কা, রামনবমী পালনের অনুমতির পরেও প্রত্যাহার JU-র মা অন্নপূর্ণার পুজো, সোনায় মোড়া শুভশ্রী! ইয়ালিনির ছবি দিল নায়িকার বান্ধবী গরম পড়তেই বেড়েছে বিদ্যুতের চাহিদা, বিভ্রাট রুখতে নয়া ব্যবস্থা সিইএসসি’র স্বাভাবিকের ৭ ডিগ্রি ওপরে যাবে পারদ, দক্ষিণবঙ্গ জুড়ে তাপপ্রবাহের সতর্কতা আবাসে মেলেনি বাড়ি, শৌচালয়ে ঠাঁই বৃদ্ধার, ভোটের আবহে রাজনৈতিক তরজা পুরুলিয়ায় অ্যাকশন দৃশ্যের শ্যুটে ৪ মাসের প্রেগন্যান্ট দীপিকা,নায়িকার বেবি বাম্প ঘিরে রহস্য বিপরীত রাজযোগে এই রাশিগুলির ভাগ্য খুলবে, পাবে আয়ের নতুন সুযোগ, সম্পর্ক হবে দৃঢ় বিজ্ঞানের ম্যাজিকেই রামমন্দিরে রামলালার কপালে 'তিলক' কাটল সূর্য! কীভাবে করা হল?

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.