বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North Bengal University: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা অব্যাহত, আন্দোলনে বন্ধ একাধিক বিভাগ

North Bengal University: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা অব্যাহত, আন্দোলনে বন্ধ একাধিক বিভাগ

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়

আন্দোলনকারীদের দাবি, উপাচার্য সিএম রবীন্দ্রন এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বপন রক্ষিতকে অবিলম্বে ক্যাম্পাসে আসতে হবে। তা না হলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে পদত্যাগ করতে হবে বলে দাবি তোলেন আন্দোলনকারীরা।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা অব্যাহত। বেতন বৃদ্ধির দাবিতে বুধবার থেকে ওয়াচ এন্ড ওয়ার্ড বিভাগ বন্ধ করে দেয় আন্দোলনকারীরা। এরফলে বিশ্ববিদ্যালয়ের একাধিক প্রশাসনিক কাজ বন্ধ থাকে। পাশাপাশি পড়ুয়াদের পড়াশোনাও ব্যাহত হয়। বন্ধ থাকে একাধিক বিভাগ। এই পরিস্থিতির সামাল দিতে আজ সমস্ত শিক্ষক, আধিকারিক, কর্মী এবং সংগঠনকে নিয়ে বৈঠক করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মীদের আন্দোলনের জেরে আটকে গেল বেতন

আন্দোলনকারীদের দাবি, উপাচার্য সিএম রবীন্দ্রন এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বপন রক্ষিতকে অবিলম্বে ক্যাম্পাসে আসতে হবে। তা না হলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে পদত্যাগ করতে হবে বলে দাবি তোলেন আন্দোলনকারীরা। আন্দোলনকারীদের দাবি, ওই বিভাগ বন্ধ রাখা হলেও বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষের তরফে তা চালু করার জন্য অনুরোধ করা হয়নি। যদিও এর পরে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেল পাঠিয়ে বিভিন্ন বিভাগ চালু করতে অনুরোধ করেন বলে জানা যায়। বুধবার সকাল থেকেই আন্দোলনের জেরে বিশ্ববিদ্যালয়ের কাজকর্ম ব্যাপকভাবে ব্যাহত হয়।

 পরিস্থিতি সামাল দিতে বিকেলে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু, তাতে কোনও সমাধান সূত্রে বেরিয়ে আসেনি। এই অবস্থায় আজ বৃহস্পতিবার বৈঠক হবে। আন্দোলনকারীদের দাবি, অস্থায়ী শিক্ষক, কর্মীদের বেতন বৃদ্ধির জন্য ১৯ ফেব্রুয়ারি যে নেওয়া হয়েছিল তাতে বলা হয়েছিল উপাচার্য পদক্ষেপ না করলে অস্থায়ী উপাচার্য এ বিষয়ে নির্দেশ দেবেন। কিন্তু, গত সোমবার সেই নির্দেশ কার্যকর করার কথা ছিল। তারপরেও সেই নির্দেশ কার্যকর হয়নি বলে অভিযোগ। তা নিয়েই ক্ষোভ আন্দোলনকারীদের।

বিশ্ববিদ্যালয়ের টিচার্স কাউন্সিলের সভাপতি রঞ্জন রায় এবিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দ্রুত পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন। তাঁর মতে, এভাবে দিনের পর দিন এই ধরনের অবস্থা চলতে পারে না। এবিষয়ে পদক্ষেপ করতে হবে। সমস্যার সমাধান করতে হবে। এদিকে, শিক্ষাবন্ধু সমিতির বিশ্ববিদ্যালয় ইউনিটের যুগ্ম আহ্বায়ক রণজিৎ রায় জানান, তাদের শান্তিপূর্ণ আন্দোলনকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দূর্বল বলে মনে করছে। 

বিশ্ববিদ্যালয়ে এই অচলাবস্থার জন্য শিক্ষক সমিতির পক্ষ থেকে উপাচার্য ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে দায়ী করা হয়েছে। তাদের বক্তব্য, হোয়াটসঅ্যাপের মাধ্যমে নির্দেশেই বিশ্ববিদ্যালয় চলছে।  উপাচার্য এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দায়িত্ব পালন করছেন না। তাঁরা ভয়ে ক্যাম্পাসে ঢুকছেন না।

বাংলার মুখ খবর

Latest News

'এই নতুন ভারত বাড়িতে ঢুকে মারে...', বললেন UN-এ নিযুক্ত পাক দূত! জামাইষষ্ঠী ২০২৪ কত তারিখে পড়ছে? উদযাপনের রীতি, উপকরণের তালিকা রইল রাত - বিরেতে ধরপাকড়, পুলিশের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু ও হিরণ সৌমিত্রের সমর্থনে এলেন না মিঠুন, ভোটারদের কাছে ক্ষমা চাইলেন বিজেপি প্রার্থী ৫ বছরে সর্বনিম্ন প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ, ২০২৩-২৪ অর্থবর্ষে কত টাকা এল ভারতে? আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? 'কোনও প্রয়োজন নেই…' অনুরাগের সঙ্গে বিবাদ নিয়ে অকপট মনোজ এক ঢাল লম্বা চুলে ইভেন্টের দ্বিতীয় দিনে আগমন পিগি চপসের! ছোট চুলের রহস্য কি তবে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো তারকা প্রচারকদের ‘কথা সংশোধন, শিষ্টাচার’ মানার বার্তা!BJP-কং গ্রেসকে নির্দেশ ECর

Latest IPL News

আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.