বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Rahul-Priyanka: আমেঠি-রায়বেরেলিতে প্রার্থী কারা? খাড়গের কোর্টে বল, কী বলছেন নেতারা?

Rahul-Priyanka: আমেঠি-রায়বেরেলিতে প্রার্থী কারা? খাড়গের কোর্টে বল, কী বলছেন নেতারা?

রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। (ANI Photo) (ANI)

সিইসি রাহুল গান্ধীকে আমেঠি থেকে এবং প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে রায়বরেলি থেকে প্রস্তাব দিয়েছিলেন যদি তারা এতে রাজি হন। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন খাড়গে।

শনিবার কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠকে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে এবং প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধীকে আমেঠি থেকে রাহুল গান্ধী এবং রায়বরেলি থেকে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রকে প্রার্থী করার আহ্বান জানানো হয়েছে। গান্ধী পরিবারের দুই সদস্যের পক্ষে কড়া আওয়াজ তোলার পর সিইসি সদস্যরা দলের সভাপতির উপর সিদ্ধান্ত ছেড়ে দিয়েছেন। এবার চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন খাড়গে। কার্যত এবার খাগড়ের কোর্টে গিয়েছে বল। তিনিই সিদ্ধান্ত নেবেন।

আমেঠি এবং রায়বরেলি উভয় নির্বাচনই ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হবে কারণ ২০১৯ সাল পর্যন্ত বিজেপির স্মৃতি ইরানি রাহুল গান্ধীর কাছ থেকে আমেথি ছিনিয়ে নেওয়ার আগে পর্যন্ত এটা ছিল কংগ্রেসের ঘাঁটি। প্রিয়াঙ্কা গান্ধী বঢরা পারিবারিক আসন থেকে নির্বাচনী অভিষেক করতে পারেন বলে জল্পনা শুরু হওয়ায় সোনিয়া গান্ধী রায়বরেলি ছেড়ে দেন। এই দুটি গুরুত্বপূর্ণ আসনের প্রার্থী  কে হবেন তা নিয়ে এখনও জল্পনা জিইয়ে রাখা হয়েছে। 

আমেঠি নিয়ে প্রশ্ন করা হলে রাহুল গান্ধী আগেই বলেছিলেন, দল চাইলে তিনি আমেঠি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সাত দফার ভোটের দ্বিতীয় দফায় ২৬ এপ্রিল ওয়ানাডে ভোটাভুটির পর দ্বিতীয় আসন আমেঠির প্রার্থী হিসেবে রাহুল গান্ধীর নাম ঘোষণার সম্ভাবনা আরও জোরালো হয়েছে।

খাড়গে বলেন, আমেঠি এবং রায়বরেলি প্রার্থীদের নিয়ে সাসপেন্স কয়েক দিনের মধ্যে শেষ হবে। তিনি বলেন, ‘আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। যখন প্রার্থীদের নাম লোকজনের কাছ থেকে আমার কাছে আসবে এবং আমি বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করব, তখন তা ঘোষণা করা হবে,’ সিইসি বৈঠকের আগে অসমে একথা খাড়গে বলেছিলেন।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী আমেঠি ও ওয়ানাড় থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং আমেঠিতে স্মৃতি ইরানির কাছে রাহুল হেরে যান। এবার, শুরুতে তাঁর দ্বৈত প্রার্থী ঘোষণা করা হয়নি, যদিও আমেঠি এবং ওয়ানাডে বিজেপির প্রচার এই অভিযোগকে ঘিরে আবর্তিত হয়েছিল যে রাহুল গান্ধী আমেঠি ছেড়ে ওয়ানাডে চলে গেছেন এবং ওয়ানাডেরও একই পরিণতি হবে।

যাঁরা কংগ্রেস নেতাদের নিয়ে প্রশ্ন তুলছেন, তাঁদের অবশ্যই বলতে হবে, অটলবিহারী বাজপেয়ী এবং লালকৃষ্ণ আডবাণী কতবার তাঁদের আসন বদল করেছেন। ওয়ায়ানাডের মানুষের কাছ থেকে একটি দাবি ছিল এবং তিনি সেখানে গিয়েছিলেন। মানুষের দাবি অনুযায়ী নেতাদের যেতে হবে,' গুয়াহাটিতে বলেন খাড়গে।

ভোটযুদ্ধ খবর

Latest News

শ্রাবণের প্রথম সোমবারে উপচে পড়া ভিড় তারকেশ্বর থেকে মহাকাল মন্দিরে, চলল পুজো দুরন্ত এক্সপ্রেসের চাকায় আগুন, প্রবল আতঙ্ক যাত্রীদের মধ্যে, দাঁড়িয়ে পড়ে ট্রেন দুবাইতে গ্রেফতার রাহাত ফতে আলি খান? সত্যিটা নিজের মুখে জানালেন পাক গায়ক আইনজীবীকে মারধরের অভিযোগ, প্রতিবাদে থমকে গেল কলকাতা হাই কোর্টের বিচার প্রক্রিয়া বাইডেন প্রেসিডেন্ট পদের দৌড় ছাড়তেই ট্রাম্প তুললেন ‘টাকা ফেরতের’ এর কথা! কেরলে কুকুরের ঘর ভাড়া নিয়ে থাকছিলেন বাংলার পরিযায়ী শ্রমিক, উদ্ধার করল পুলিশ কারা এই সপ্তাহে সম্পত্তি সংক্রান্ত বিবাদে জড়াতে পারেন? দেখুন সাপ্তাহিক রাশিফল বাংলাদেশের ছাত্র আন্দোলনে সরকারি সম্পত্তি নষ্ট, জড়িতদের খোঁজে মিলবে পুরষ্কার মাত্র ১৫-১৬ বছরেই মা হন, মেয়ে রিয়া ও তাঁর পরিবারের সঙ্গে ছবি দিলেন পল্লবী উত্তাল বাংলাদেশ! ঢাকা থেকে দিনাজপুরে ফিরে কী বলছেন ডাক্তারি পড়ুয়া শাহবাজ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.