বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ডাক্তারি পড়ুয়াদের জন্য সুখবর দিলেন মমতা, করোনা আবহে এমবিবিএস পড়ার আসন বেড়ে ৪০০০
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

ডাক্তারি পড়ুয়াদের জন্য সুখবর দিলেন মমতা, করোনা আবহে এমবিবিএস পড়ার আসন বেড়ে ৪০০০

  • পুরুলিয়া সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে এই প্রথম এমবিবিএস পড়ুয়াদের ব্যাচ শুরু হচ্ছে। ১০০টি এমবিবিএস আসন নিয়ে সূচনা হচ্ছে এই ব্যাচের।

রাজ্যের ডাক্তারি পড়ুয়াদের জন্য মঙ্গলবার সুখবর দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাড়ল এমবিবিএস পড়ার আসন। এদিন টুইট করে মুখ্যমন্ত্রী জানান, পুরুলিয়া সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে এই প্রথম এমবিবিএস পড়ুয়াদের ব্যাচ শুরু হচ্ছে। ১০০টি এমবিবিএস আসন নিয়ে সূচনা হচ্ছে এই ব্যাচের। পাশাপাশি দুর্গাপুরের গৌরী দেবী মেডিক্যাল কলেজে আরও ১৫০টি এমবিবিএস আসন বাড়ানো হয়েছে।

একইসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই নিয়ে বাংলার মেডিক্যাল শিক্ষার্থীদের জন্য এমবিবিএস পড়ার আসনের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার। উল্লেখ্য, কিছুদিন আগেই রাজ্যের স্বাস্থ্যক্ষেত্র আরও শক্তিশালী করার স্বার্থে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোভিড হাসপাতালগুলিতে আরও নার্স নিযুক্ত করার নির্দেশ দেন। সে ব্যাপারে আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সংশ্লিষ্ট ফাইলে মুখ্যমন্ত্রীর স্বাক্ষর করা হয়ে গিয়েছে। কয়েকদিনের মধ্যে রাজ্যের বিভিন্ন কোভিড হাসপাতালে মোট ২৪৭৫ জন নার্স নিযুক্ত হচ্ছেন।‌

আর এদিন এই করোনা পরিস্থিতিতে এমবিবিএস পড়ুয়াদের আরও আসন বাড়ায় নতুন করে আশা জাগল চিকিৎসক মহলে। বেশ কিছুদিন ধরেই চিকিৎসকদের নানা সংগঠন এমবিবিএস পড়ার আসন বাড়ানোর দাবি তুলতে থাকে। কারণ, অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে, রাজ্যে আসন না পেয়ে ভিনরাজ্যে চলে যেতে হয় বাংলার অনেক মেধাবী মেডিক্যাল পড়ুয়াদের। এবার সেই প্রবণতা কিছুটা হলেও কমবে বলে আশা করছেন অনেকে।

বন্ধ করুন