বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Municipal Recruitment Scam: কর্মক্ষেত্রে না গিয়েও মাসের পর মাস বেতন পেয়েছেন টাকা দিয়ে পুরসভায় চাকরি পাওয়ারা

Municipal Recruitment Scam: কর্মক্ষেত্রে না গিয়েও মাসের পর মাস বেতন পেয়েছেন টাকা দিয়ে পুরসভায় চাকরি পাওয়ারা

সিজিও কমপ্লেক্স। বিধাননগর

ইডির তদন্তকারীদের অনুমান, প্রভাবশালীদের মদতেই কর্মক্ষেত্রে হাজির না থেকেও মাসের পর মাস বেতন পেয়েছেন তাঁরা। কামারহাটি, দক্ষিণ দমদম, পানিহাটি, বারাকপুরে সব থেকে বেশি বেনিয়ম হয়েছে।

পুর নিয়োগ দুর্নীতির তদন্তে বিস্ফোরক দাবি করল তদন্তকারী সংস্থা ED. তাদের দাবি, টাকা দিয়ে যারা চাকরি পেয়েছেন, তারা দিনের পর দিন কর্মক্ষেত্রে হাজির না থেকেও বেতন পেয়েছেন। সেজন্য রাজ্যের ১০টি পুরসভার হাজিরার বায়োমেট্রিক ডেটা চেয়ে পাঠিয়েছেন ইডির গোয়েন্দারা। এছাড়া অন্যকে চাকরি কিনে দেওয়ার প্রমাণ পেয়েছে ইডি।

ইডি সূত্রে খবর, রাজ্যে শুধু পুরসভায় টাকার বিনিময়ে নিয়োগই হয়নি, যারা টাকা দিয়ে চাকরি পেয়েছেন তাঁরা কর্তব্যে চরম গাফিলতি করেছেন। দিনের পর দিন কর্মক্ষেত্রে হাজির না থেকে বেতন পেয়েছেন তাঁরা। পুরসভাগুলির হাজিরা খাতা খতিয়ে দেখে এব্যাপারে নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা। তবে পুরপ্রধানদের দাবি, হাজিরা হয়েছে বায়োমেট্রিক পদ্ধতিতে। তাই খাতায় তার উল্লেখ নেই। এর পরই ১০টি পুরসভার হাজিরার বায়োমেট্রিক ডেটা চেয়ে পাঠিয়েছেন ইডির তদন্তকারীরা।

ইডির তদন্তকারীদের অনুমান, প্রভাবশালীদের মদতেই কর্মক্ষেত্রে হাজির না থেকেও মাসের পর মাস বেতন পেয়েছেন তাঁরা। কামারহাটি, দক্ষিণ দমদম, পানিহাটি, বারাকপুরে সব থেকে বেশি বেনিয়ম হয়েছে।

ইডির তদন্তকারীরা আরও জানাচ্ছেন, তদন্তে তাঁরা জানতে পেরেছেন, এমন অনেক ঘটনা সামনে এসেছে যেখানে যিনি চাকরি পেয়েছেন তিনি টাকা দেননি। টাকা দিয়েছেন অন্য কেউ। তিনি ঘনিষ্ঠ কোনও ব্যক্তিকে টাকার বিনিময়ে চাকরি কিনে দিয়েছেন। এই কাজ করার পিছনে যিনি টাকা দিয়েছেন তার কী স্বার্থ রয়েছে তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

ইডির তদন্তকারীদের অনুমান, জ্যোতিপ্রিয় যেমন নিজের বাড়ির পরিচারক রামস্বরূপকে কৃষি দফতরে চাকরি পাইয়ে দিয়েছিলেন, তেমনই শাসকদলের নেতারা তাদের অনুগামীদের চাকরি কিনে দিয়েছিলেন। মাথায় তৃণমূল নেতাদের হাত থাকায় তাঁরা কর্মক্ষেত্রে হাজির না হয়েও দিনের পর দিন বেতন পেয়ে গিয়েছেন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গভীর রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পথে মৃত্যু ১৪ জনের MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.