বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফের রাজ্য পুলিশে রদবদল, অজয় নন্দাকে কাম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল নবান্ন
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌
নবান্ন (‌ছবি সৌজন্য টুইটার)‌

ফের রাজ্য পুলিশে রদবদল, অজয় নন্দাকে কাম্পালসারি ওয়েটিংয়ে পাঠাল নবান্ন

  • বুধবার বিকেলে নবান্নের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে এই নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যের উচ্চপদে ‌রদবদল অব্যাহত। আবারও সেই রাজ্য পুলিশে বড়সড় রদবদল হল। বিধানসভা ভোট চলাকালীন ব্যারাকপুরের তৎকালীন পুলিশ কমিশনার মনোজ বর্মাকে সরিয়ে অজয় নন্দাকে সেই পদে বসিয়েছিল নির্বাচন কমিশন।

ব্যারাকপুরের ভোট পরিচালনার দায়িত্ব সামলেছিলেন অজয় নন্দা। রাজ্যের তৃতীয়বার ক্ষমতায় এসে প্রথমেই অজয় নন্দাকে ব্যারাকপুর কমিশনারেট থেকে সরিয়ে সিআইএসএফের এডিজি পদে পাঠানো হয়েছিল। এবার সিআইএসএফের এডিজি পদ থেকে তাঁকে সরিয়ে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠিয়ে দিল তৃণমূল সরকার। পাশাপাশি মনোজ বর্মাকে তাঁর পুরনো জায়গা অর্থাৎ ব্যারাকপুর পুলিশ কমিশনারের দায়িত্বে ফিরিয়ে আনা হল।

বুধবার বিকেলে নবান্নের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে এই নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে অজয় নন্দা সিআইএসএফের এডিজি হিসেবে কর্মরত ছিলেন। এবার সরাসরি কম্পালসারি ওয়েটিংয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে তাঁকে। অন্যদিকে, ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার অবধেশ পাঠককে রেলওয়ে পুলিশের শিলিগুড়ি সুপার পদে বদলি করা হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যের সচিব পর্যায়ে একাধিক রদবদলের পর চলতি সপ্তাহের সোমবারই রাজ্য পুলিশের ৫৫টি পদে বড়সড় রদবদল করা হয়েছিল। ওইদিন মেদিনীপুর রেঞ্জের ডিআইজিকে কম্পালসারি ওয়েটিংয়ে পাঠানোর পাশাপাশি কলকাতা পুলিশের একাধিক ডিসিকে বদলি করা হয়। এই রদবদল হওয়া ৫৫ জনের মধ্যে ৫২ জনই আইপিএস অফিসার।

বন্ধ করুন