বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুজোয় বাড়তি বাস, শাটল পরিষেবা, ভ্রমণের প্যাকেজ, কোমর বেঁধে নামছে NBSTC

পুজোয় বাড়তি বাস, শাটল পরিষেবা, ভ্রমণের প্যাকেজ, কোমর বেঁধে নামছে NBSTC

কলকাতা থেকে শিলিগুড়ি, কোচাবিহার এবং আলিপুরদুয়ারগামী বাসের সংখ্যা বাড়ানোরই পরিকল্পনা করা হয়েছে। (টুইটার)

নিগম সূত্রে খবর, কলকাতা থেকে শিলিগুড়ি, কোচাবিহার এবং আলিপুরদুয়ারগামী বাসের সংখ্যা বাড়ানোরই পরিকল্পনা করা হয়েছে। বর্তমানে সাতটি বাস চলছে। তার পরিবর্তে পুজোর সময় ১০ টি বাস চালাতে চায় নিগম।

এবার পুজোর পাহাড়ে রেকর্ড ভিড় হতে পারে। হোটেল কর্তাদের আশা, এবার করোনা পরবর্তী সময়ের মধ্যে পাহাড় সবচেয়ে বেশি ভিড় হতে পার। সেই ভিড়ের সম্ভাবণার কথা মাথায় রেখে পুজোর সময় উত্তরবঙ্গে বাড়তি বাস চালানোর পরিকল্পনা করেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।

নিগম সূত্রে খবর, কলকাতা থেকে শিলিগুড়ি, কোচাবিহার এবং আলিপুরদুয়ারগামী বাসের সংখ্যা বাড়ানোরই পরিকল্পনা করা হয়েছে। বর্তমানে সাতটি বাস চলছে। তার পরিবর্তে পুজোর সময় ১০ টি বাস চালাতে চায় নিগম। এ ছাড়া কলকাতা থেকে উত্তরবঙ্গে আসা যাত্রীদের তাঁদের গন্তব্যে পৌঁছে দিতে ট্যাক্সির ধাঁচে ছোট ছোট শাটল পরিষেবারও ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার কসবার পরিবহণ ভবনে নিগমের পরিচালন পরিচালন পর্যদের বৈঠক হয়। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

পুজোয় চালু হবে শাটল পরিষেবা

এর আগে পয়লা বৈশাখে ছোট বাসের শাটল পরিষেবা চালু করেছিল। ১৬ থেকে ২০ আসনের বাসগুলিতে ভাড়াও কম। তাই শিলিগুড়ি থেকে গন্তব্যে পৌঁছতে যাত্রীরা তা ব্যবহার করেছেন।

বাগডোগরা বিমানবন্দর, নিউ জলপাইগুড়ি স্টেশন এবং শিলিগুড়ির তেনজিং নোরগে বাসস্ট্যান্ড থেকে ওই ছোট বাসগুলি দার্জিলিং, সিকিম, ডুয়ার্সে যাবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওই বাস ভাড়া করা যাবে। এ ছাড়া অনলাইনেও বাস বুকিংয়ের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নিগমের চেয়ারম্যান।
(পড়তে পারেন। এবার রাজ্যের উৎপাদিত বাসমতী চাল আনছে সরকার, সস্তায় পাবেন সাধারণ মানুষ)

(পড়তে পারেন। উৎসবের মরশুমের আগেই চাপ বাড়ল পর্যটকদের, জঙ্গলে প্রবেশে ফি বাড়াল বনদফতর

পুজোয় বিশেষ প্যাকেজ

বিভিন্ন পর্যটন সংস্থার সঙ্গে সমন্বয় করে ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন প্যাকেজ ভিত্তিক ভ্রমণের ব্যবস্থা করবে নিগম। তিন থেকে চারদিনের ওই প্যাকেজে দার্জিলিং, ডুয়ার্স এবং সিকিম ঘোরানোর ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে। কলকাতা রাজ্যের অন্য জেলা থেকে শিলিগুড়ি পৌছলেই এই প্যাকেজের সুবিধা পাওয়া যাবে। 

এর আগেও গত বছর এই ধরনের প্যাকেজে ঘোরানোর ব্যবস্থা করা হয়েছিল। তাতে যথেষ্ট সাফল্য মিলেছে। তাই এবারও পুজোর সময় এই ব্যবস্থা রাখবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। 

নিগমের চেয়ারম্যান জানিয়েছেন, ভবিষ্যতে পর্যটক টানতে এই ব্যবস্থা মুর্শিদাবাদেও করা হবে। 

 

বাংলার মুখ খবর

Latest News

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.