বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা আক্রান্ত উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, ভর্তি নার্সিংহোমে
উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ফাইল ছবি
উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ফাইল ছবি

করোনা আক্রান্ত উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, ভর্তি নার্সিংহোমে

  • উত্তরবঙ্গ সফরে এসে সম্প্রতি রবীন্দ্রনাথ ঘোষের খোঁজ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেই প্রশাসনিক বৈঠকে থাকতে পারেননি তিনি।

সুজিত বসু, স্বপন দেবনাথ, জ্যোতিপ্রিয় মল্লিকের পর ফের পশ্চিমবঙ্গের আর এক মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন। শনিবার হঠাৎ অসুস্থ বোধ করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। সকালে দোতলার ঘর থেকে সিঁড়ি দিয়ে নামার সময় চোট পান তিনি। তড়িঘড়ি তাঁকে শিলিগুড়ির মাটিগাড়ার এক নার্সিংহোমে ভর্তি করানো হলে সেখানে তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। সেই রিপোর্টই পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। এ কথা জানাজানি হতেই কোচবিহারের রাজনৈতিক মহলে উদ্বেগ দেখা দিয়েছে।

আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলেই নার্সিংহোম সূত্রে জানা গেছে। তাঁর কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। উত্তরবঙ্গ সফরে এসে সম্প্রতি রবীন্দ্রনাথ ঘোষের খোঁজ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেই প্রশাসনিক বৈঠকে থাকতে পারেননি তিনি। মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের পরিবারের এবং পরিচিত অনেকের করোনা ধরা পড়েছে— এ কথা জানতে পেরে কিছুটা চিন্তিত দেখায় মুখ্যমন্ত্রীকেও। উল্লেখ্য, কিছুদিন আগেই করোনা জয় করে সুস্থ হয়েছেন রাজ্যের অনগ্রসর শ্রেণি কল্যাণ মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মণ।

শনিবারই কলকাতায় হাথরাস–কাণ্ডের প্রতিবাদমঞ্চে পশ্চিমবঙ্গে বর্তমান কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‌ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে তৃণমূলের ৩ বিধায়ক–সহ অনেক নেতানেত্রীর মৃত্যু হয়েছে। আমার পরিচিত পুলিশকর্মী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক— অনেকেই এই মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন। তাঁদের কথা খুব মনে পড়ে।‌’ একইসঙ্গে তিনি স্বীকার করেন যে রাজ্যে করোনা এখন গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে পৌঁছে গিয়েছে। এমনকী তাঁর ঘরের পরিচারক, নবান্নে অফিসের সহকারী— দু’‌জনেই বর্তমানে মারণ ভাইরাসে আক্রান্ত।

বন্ধ করুন