বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Labour death: লরি উলটে ২ হাজার ইটের নিচে চাপা পড়ে মৃত্যু শ্রমিকের

Labour death: লরি উলটে ২ হাজার ইটের নিচে চাপা পড়ে মৃত্যু শ্রমিকের

উলটে যাওয়া সেই লরি। নিজস্ব ছবি

সকাল সাড়ে ৯ টার সময় একটি লরি বোঝাই করা ইট খালি করতে যাচ্ছিলেন ৬ শ্রমিক। রাজোগ্রাম থেকে আমনপুর যাওয়ার সময় মাঠের মাঝখানে হঠাৎ এই লরিটি ধানের জমিতে পালটি খেয়ে যায়। চালক ও খালাসি গাড়ি থেকে ঝাঁপ দিয়ে কোনওভাবে পালিয়ে যায় বলে অভিযোগ গ্রামবাসীদের।

ইট বোঝাই লরি খালি করতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল। লরি উলটে গিয়ে ইট চাপা পড়ে মৃত্যু হল এক শ্রমিকের। এছাড়াও আহত হয়েছেন ৫ জন শ্রমিক। মৃতের নাম লাল্টু অধিকারী। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের ২ নম্বর অঞ্চলের রাজোগ্রামের। আজ সকাল সাড়ে ৯ টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে।  আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। যার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন: নয়নজুলিতে একুশের সমাবেশ ফেরত বাস, মৃত ১ তৃণমূল সমর্থক, হসপাতলে বহু

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ৯ টার সময় একটি লরি বোঝাই করা ইট খালি করতে যাচ্ছিলেন ৬ শ্রমিক। রাজোগ্রাম থেকে আমনপুর যাওয়ার সময় মাঠের মাঝখানে হঠাৎ এই লরিটি ধানের জমিতে পালটি খেয়ে যায়। চালক ও খালাসি গাড়ি থেকে ঝাঁপ দিয়ে কোনওভাবে পালিয়ে যায় বলে অভিযোগ গ্রামবাসীদের। ৬ জন শ্রমিকের মধ্যে ২ জন শ্রমিক চাপা পড়েছিলেন। বাকি ৪ জন ধান ক্ষেতের মধ্যে পড়ে যান। ইট চাপা পড়া ২ জন শ্রমিকের মধ্যে ১ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। বাকি ৫ আহত শ্রমিককে মেদিনীপুর মেডিক্যাল কলেজে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আহতদের মধ্যে ১ জনের অবস্থা গুরুতর। এই ঘটনায় এলাকায় যথেষ্ট চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।

সনাতন ঘোষ নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘ওই লরিতে প্রায় ৮ হাজার ইট ছিল। রাজোগ্রামে ২ হাজার ইট নামিয়ে লরিটি আমনপুরে যাচ্ছিল। সেই সময় ইট সমেত লরিটি পাশের একটি ধান ক্ষেতে উলটে যায়। লরিতে মোট ৬ জন শ্রমিক ছিলেন। তার মধ্যে ২ জন শ্রমিকের উপর ইট চাপা পড়ে। বাকি ৪ জন শ্রমিক ধান ক্ষেতে গিয়ে পড়েন। এর মধ্যে ঘটনাস্থলে ইট চাপা পড়া এক শ্রমিকের মৃত্যু হয়েছে।’ জানা গিয়েছে, প্রায় ২ হাজার ইট ওই শ্রমিকের উপর চাপা পড়েছিল। সেগুলো সরিয়ে তাঁকে উদ্ধার করা হয়। কিন্তু ততক্ষণে তাঁর মৃত্যু হয়। তবে লরিটি উলটে যাওয়ার সময় চালক এবং খালাসি ঝাঁপ দিয়ে রক্ষা পেয়েছেন।

 শ্যামসুন্দর মণ্ডল মণ্ডল নামে অন্য প্রত্যক্ষদর্শী জানান, দুর্ঘটনার সময় বেশ গতিতে যাচ্ছিল লরিটি। এরপর কাঁপুনি খেতে খেতে একসময় সেটি উলটে যায়। তিনি বলেন, ‘আমার সকলকে শাবল, কোদাল নিয়ে আসতে বলি। লরিতে থাকা শ্রমিকরা চিৎকার করে জানান, তাঁদের কয়েকজন ইটের নিচে চাপা পড়েছে। তখন আমরা ছুটে গিয়ে তাদের উদ্ধার করি। প্রথমে উদ্ধার করি তিনি কথা বলতে পারছিলেন। কিন্তু দ্বিতীয় জনের কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি। তাঁর মুখ দিয়ে নাক মুখ দিয়ে রক্ত বের হচ্ছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। আহতদের হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কা জনক।

বাংলার মুখ খবর

Latest News

ভোট আবহে নজর কাড়ার নতুন পন্থা রাহুলের! অভিনব কায়দায় জনতাকে জানালেন তাঁর বার্তা 'বিগ হিটার' কায়রন পোলার্ডের বিরুদ্ধে নেটে লেগ স্পিনার জসপ্রীত বুমরাহর লড়াই ! খারাপ আবহাওয়া ভেস্তে দিল শাহের প্ল্যান, আসতে পারলেন না দার্জিলিঙে, বার্তা ফোনে কলকাতায় একাকী পিয়া, প্রচণ্ড গরমে গুজরাটে অটো চালাচ্ছেন পরমব্রত শেষকৃত্যে যাওয়ার পথে নৌকাডুবি, মৃত ৫৮, ৩০০ জন থাকায় বাড়তে পারে মৃতের সংখ্যা ট্রাম্পের বিচার চলাকালীন গায়ে আগুন ধরিয়েছিলেন, মৃত্যু অ্যাজারেলোর, কে তিনি? মমতাকে কেন গ্রেফতার করে না? TMC-BJP জোট সরকার হবে, নতুন 'সেটিং' নিয়ে হাজির অধীর ঝুঁকিপূর্ণ বিনিয়োগে কাদের হতে পারে আর্থিক ক্ষতি? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ‘পুরোটাই আনপ্ল্যানড!’ প্রাক্তন সৃজিতকে জড়িয়ে আদর,কী দেখে সারপ্রাইজড স্বস্তিকা

Latest IPL News

'বিগ হিটার' কায়রন পোলার্ডের বিরুদ্ধে নেটে লেগ স্পিনার জসপ্রীত বুমরাহর লড়াই ! ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, ৫০ হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড ভিডিয়ো: অবিশ্বাস্য, দুরন্ত ক্যাচ নিয়ে অংকৃষ রঘুবংশীকে ফেরালেন ক্যামরন গ্রিন ইডেনে সৌরভের বিরুদ্ধে কলকাতার হয়ে মাঠে নামার অভিজ্ঞতা আজও ভুলতে পারেননি গম্ভীর ‘ধোনিকে সব জানিয়ে ছিলাম’… বিতর্ক নিয়ে মুখ খুললেন সুরেশ রায়না IPL 2024: মাহির জন্য শিবম দুবের স্ত্রী আঞ্জুম খানের আবেগপূর্ণ বার্তা রোহিতের পছন্দ নয়, তাই ইম্প্যাক্ট প্লেয়ারের নিয়ম ভেবে দেখবে BCCI SRK সেরা মালিক! আমায় বলেছিল যে যতদিন KKR-এ আছো, ততদিন একাদশে থাকবে-গম্ভীর সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.