বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum: ‘প্রধানমন্ত্রীর বিভিন্ন যোজনার টাকা দেওয়া হবে’ ওটিপি জানাতেই উধাও ৪.৫ লক্ষ
থানায় অভিযোগ প্রতারিত ব্যক্তির। নিজস্ব ছবি।

Birbhum: ‘প্রধানমন্ত্রীর বিভিন্ন যোজনার টাকা দেওয়া হবে’ ওটিপি জানাতেই উধাও ৪.৫ লক্ষ

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল দশটা নাগাদ প্রথমে উজ্জ্বল মন্ডলের নম্বরে একটি কল আসে। সেই সময় বাড়িতে ছিলেন না উজ্জ্বল মন্ডল। তখন ওই ব্যক্তির নাবালক ছেলের কাছে ফোনটি ছিল। সেই তখন ফোনটি ধরেছিল।

বর্তমানে অনলাইনে লেনদেন যেমন বেড়েছে তেমনি বেড়েছে সাইবার প্রতারণা। কখনও মোবাইল টাওয়ার বসানোর নামে আবার কখনও ব্যাঙ্ক আহা টাকা পাঠানোর নামে বহু মানুষকে প্রতারণার ফাঁদে ফেলছে প্রতারকরা। এবার প্রধানমন্ত্রীর বিভিন্ন যোজনার টাকা পাঠানোর নামে প্রায় সাড়ে চার লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল। বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ বীরভূমের খয়রাশোল থানার অন্তর্গত উপর কেনান গ্রামে উজ্জ্বল মন্ডল নামে এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সাড়ে চার লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই এই ঘটনায় সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানিয়েছেন প্রতারিত ব্যক্তি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল দশটা নাগাদ প্রথমে উজ্জ্বল মন্ডলের নম্বরে একটি কল আসে। সেই সময় বাড়িতে ছিলেন না উজ্জ্বল মন্ডল। তখন ওই ব্যক্তির নাবালক ছেলের কাছে ফোনটি ছিল। সেই তখন ফোনটি ধরেছিল। আর তার সরলতার সুযোগে ফোনের ওপার থেকে প্রতারকরা জানায় যে প্রধানমন্ত্রীর বিভিন্ন যোজনা টাকা পাবেন উজ্জ্বল বাবু। তার জন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর লাগবে। তা জানার পরে খুশি হয়ে ওই নাবালক প্রতারকদের ফাঁদে পা দিয়ে দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, এটিএম নম্বর থেকে শুরু করে মোবাইল নম্বর জানিয়ে দেয়। তারপর মোবাইল নম্বরে ওটিপি গেলে সেটিও প্রতারকদের জানিয়ে দেয় ওই নাবালক। পরে নাবালকের বাবা উজ্জ্বল বাবু বিষয়টি বুঝতে পেরে ব্যাঙ্ক অ্যাকাউন্ট চেক করে দেখেন সাড়ে চার লক্ষ টাকা উধাও হয়ে গিয়েছে।

ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হওয়ার বিষয়টি জানতে পেরে তারা প্রথমে খয়রাশোল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পরে সিউড়ি সাইবার সেল পুলিশ স্টেশনে এসে লিখিত অভিযোগ দায়ের করেন। এক ধাক্কায় অ্যাকাউন্ট থেকে এত টাকা উধাও হয়ে যাওয়ার ঘটনায় স্বাভাবিকভাবেই হতাশ হয়ে পড়েছেন ওই ব্যক্তি। তিনি পুলিশের কাছে দ্রুত টাকা ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছেন।

বন্ধ করুন