বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rail blockade: প্রথম ফাস্ট প্যাসেঞ্জার নিয়মিত ধীরে চলে, প্রতিবাদে আটকে গেল শতাব্দী

Rail blockade: প্রথম ফাস্ট প্যাসেঞ্জার নিয়মিত ধীরে চলে, প্রতিবাদে আটকে গেল শতাব্দী

বাতাসপুর রেলস্টেশন।

এদিন সকাল ৯ টা ৪৩ মিনিট নাগাদ রেল অবরোধ শুরু করেন বিক্ষুব্ধ যাত্রীরা। তাদের বিক্ষোভের জেরে আটকে পড়ে শতাব্দী এক্সপ্রেস, হামসাফার এক্সপ্রেস সহ বহু এক্সপ্রেস ট্রেন। প্রায় ১ ঘণ্টা ১৫ মিনিট ধরে তাদের বিক্ষোভ চলে। 

নির্দিষ্ট সময়ের অনেক দেরিতে চলছে দিনের প্রথম ট্রেন, যার ফলে প্রতিদিন গন্তব্যস্থলে পৌঁছতে গিয়ে দেরি হচ্ছে নিত্যযাত্রীদের। এদের মধ্যে কেউ রয়েছেন শিক্ষিকা, আবার কেউ অফিস যাত্রী। প্রতিদিন ট্রেন লেট হওয়ায় তাদের চরম সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। এই অভিযোগে বীরভূমের সাঁইথিয়ার বাতাসপুরে রেল অবরোধ করলেন যাত্রীরা। রেল লাইনে নেমে যাত্রীদের ট্রেন অবরোধের ফলে আটকে যায় বহু ট্রেন। এর ফলে সমস্যায় পড়েন অন্যান্য যাত্রীরা। প্রায় এক ঘণ্টা ধরে চলে অবরোধ। পরে বিক্ষোভকারীদের আশ্বাস দিলে অবরোধ উঠে যায়।

আরও পড়ুন: বিক্ষোভের জেরে নলহাটিতে ঘণ্টার পর ঘণ্টা আটকে বন্দে ভারত, থমকে আরও ট্রেন

জানা গিয়েছে, এদিন সকাল ৯ টা ৪৩ মিনিট নাগাদ রেল অবরোধ শুরু করেন বিক্ষুব্ধ যাত্রীরা। তাদের বিক্ষোভের জেরে আটকে পড়ে শতাব্দী এক্সপ্রেস, হামসাফর এক্সপ্রেস সহ বহু এক্সপ্রেস ট্রেন। প্রায় ১ ঘণ্টা ১৫ মিনিট ধরে তাদের বিক্ষোভ চলে। এদিকে, বিক্ষোভের খবর পেয়ে আরপিএফ এবং রেলের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে। ট্রেন লেটের পাশাপাশি স্টপেজ বাড়ানোর দাবি জানিয়েছেন যাত্রীরা। তাদের বক্তব্য, সাহেবগঞ্জ লুপ প্যাসেঞ্জার লাইনে একাধিক এক্সপ্রেস ট্রেন দাঁড়ালেও বাতাসপুরে কোনও স্টপেজ নেই। ফলে যাত্রীদের আমোদপুর বা সাঁইথিয়া স্টেশনে নেমে বাতাসপুরে যেতে হয়। এতে লেগে যায় অনেকটাই বেশি সময়। তাছাড়া বাতাসপুরে এক্সপ্রেস না থামার কারণে তাদের কাছে আর কোনও বিকল্প থাকে না। এর জেরে সমস্যায় পড়তে হয় তাঁদের।

বিক্ষোভরত এক যাত্রী জানান, বর্ধমান– তিনপাহাড় এক্সপ্রেস করে তাঁরা প্রতিদিন গন্তব্যস্থলে পৌঁছন। এই ট্রেনটিকে ফাস্ট প্যাসেঞ্জার বলে দাবি করা হলেও এটি লোকাল ট্রেনের থেকেও ধীরে চলে। তাছাড়া আগে এই ট্রেনটি চালানো হত সকাল ৬টায়। এখন চালানো হচ্ছে সকাল ৭ টার সময়। এই অবস্থায় যাত্রীদের দাবি, ফাস্ট প্যাসেঞ্জারের মতোই ট্রেনটিকে নির্দিষ্ট গতিতে চালাতে হবে। যখন, যে স্টেশনে যে সময় পৌঁছনোর কথা সেই সময়ই পৌঁছতে হবে। তাঁদের অভিযোগ, এ নিয়ে রেলের বিভিন্ন জায়গায় ডেপুটেশন দেওয়া হয়েছে। তা সত্ত্বেও কোনও কাজ হয়নি। তাই তাঁরা অবরোধ করেছেন। পরে রেলের আধিকারিকরা আশ্বাস দিলে অবরোধ উঠে যায়। তারপরে ধীরে ধীরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বিরাটের টেস্ট সিরিজ না খেলা সত্যি লজ্জার!বিস্ফোরক কোহলিকে ১০ বার আউট করা তারকা বাংলায় পুলিশ নয়, অপরাধী ঠিক করে যে কখন আত্মসমর্পণ,গ্রেফতার হতে হবে: মোদী আজই মুম্বই, ওড়িশা নিশ্চিত করতে পারে প্লে-অফ,কোন অঙ্কে? বাগানকে অপেক্ষা করতে হবে 'এই প্রথম কোনও...' অতি উত্তমের ট্রেলারে মুগ্ধ অমিতাভ, উত্তরে কী লিখলেন সৃজিত? 'বয়েঠ যাও বেটা অ্যায়সা নেহি করতে', মঞ্চ থেকে সস্নেহে কার প্রতি বার্তা মোদীর? ১০ বছরের ওশ কি আসবে বাবার বিয়েতে! শ্রীময়ীকে বিয়ের আগে ছেলেকে নিয়ে জবাব কাঞ্চনের দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো খবর নয়! ১ কোটির বেশি শিশু ভুগছে ওবেসিটিতে অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.