বিমানবন্দরে তিন নেতা
বিমানবন্দরে তিন নেতা

Cyclone Amphan Update- মমতার নেতৃত্বে সাধ্যমতো কাজ করেছে রাজ্য, বললেন মোদী

এদিন বিপর্যস্ত এলাকা ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। 

সাইক্লোন আমফানে পশ্চিমবঙ্গে ইতিমধ্যেই মৃত ৮০। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে সম্পত্তি ও পরিকাঠামোয়।মুখ্যমন্ত্রীর আহ্বানে নিজের চোখে পুরো বিষয়টি দেখতে রাজ্যে এলেন প্রধানমন্ত্রী। চপারে পরিদর্শন করলেন বিপর্যস্ত এলাকাগুলি। রাজনীতির ঊর্ধ্বে উঠে পরে সাংবাদিকদের সামনে প্রশংসাও করলেন মুখ্যমন্ত্রীর। 

এদিন বসিরহাটে বৈঠক করেন মোদী ও মমতা। সেখানে ক্ষয়ক্ষতির প্রাথমিক হিসাব দেন মমতা। পরে সাংবাদিকদের প্রধানমন্ত্রী বলেন, তিনি চান যে দ্রুত সমীক্ষা হোক যে ঠিক কতটা ক্ষতি হয়েছে, কত অর্থ লাগবে সবকিছু আবার পুনর্গঠন করতে। কেন্দ্রও দল পাঠাবে বলে জানান তিনি। আপাতত অগ্রিম দশ হাজার কোটি টাকা দেওয়া হচ্ছে, বলেন মোদী। একই সঙ্গে মৃতদের পরিবারদের দুই লক্ষ টাকা করে দেওয়া হবে। অসুস্থদের দেওয়া হবে ৫০ হাজার টাকা।

 একই সঙ্গে মোদী বলেন যে করোনার মধ্যে আমফানের রেশ সামলাতে হচ্ছে রাজ্যকে। করোনায় যেখানে সামাজিক দূরত্বের কথা বলা হয়, আমফানে সেখানে সবাইকে একসঙ্গে বাড়ি থেকে নিয়ে যেতে হয় কোনও নিরাপদ স্থানে। এই দুমুখী চ্যালেঞ্জ মমতার নেতৃত্বে সাধ্যমতো সামলেছে রাজ্য, বলেন মোদী। একই সঙ্গে কেন্দ্র সাহায্য করেছে, বলেন তিনি। 

প্রধানমন্ত্রী বলেন যে সবচেয়ে খারাপ অবস্থা পশ্চিমবঙ্গে। তিনি প্রথম থেকেই সবার সঙ্গে যোগাযোগ রাখছিলেন, জানান তিনি। বাংলা যাতে আবার উঠে দাঁড়াতে পারে, সেই জন্য চেষ্টার কোনও কসুর করা হবে না, বারবার এই কথা বলেন মোদী। যা নীতি নিয়ম আছে, সেই অনুসারে পুরো সাহায্য করা হবে রাজ্যকে।

 

বন্ধ করুন