বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Money recovered from BJP leader: নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে

Money recovered from BJP leader: নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে

বিজেপির নেতা ও নেত্রীর কাছ থেকে টাকা উদ্ধার। প্রতীকী ছবি

দুজনের কাছ থেকে সব মিলিয়ে মোট ৯ লক্ষ ৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত সাড়ে ৮ টা নাগাদ মাল মহকুমার ক্রান্তি ব্লকের মসজিদ মোর এলাকায়। নির্বাচন কমিশনের নির্দেশে পুলিশের একটি দল সেখানে রাতে তল্লাশি 
  • চালাচ্ছিল। 
  • লোকসভা ভোটে এগিয়ে আসতেই নির্বাচন কমিশনের নির্দেশে নজরদারি বাড়িয়েছে পুলিশ। বিভিন্ন প্রান্তে চলছে নাকা তল্লাশি। আর এবার সেই নাকা তল্লাশির সময় বিজেপি নেতা ও নেত্রীর গাড়ি থেকে উদ্ধার হল লক্ষ লক্ষ টাকা। বিজেপির মাল বিধানসভার কনভেনার রাকেশ নন্দী এবং বিজেপির মহিলা মোর্চার জেলা সভানেত্রী দীপা বণিকের গাড়ি থেকে কয়েক লক্ষ নগদ টাকা উদ্ধার হয়েছে। এমন ঘটনায় তীব্র আলোড়ন পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। এমন ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে বিজেপি।

    আরও পড়ুন: ভোটের মুখে দিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেস থেকে উদ্ধার ৫০ লাখ, কোলাঘাটে ২০ লাখ

    জানা গিয়েছে, দুজনের কাছ থেকে সব মিলিয়ে মোট ৯ লক্ষ ৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত সাড়ে ৮ টা নাগাদ মাল মহকুমার ক্রান্তি ব্লকের মসজিদ মোড় এলাকায়। নির্বাচন কমিশনের নির্দেশে পুলিশের একটি দল সেখানে রাতে তল্লাশি চালাচ্ছিল। তার নেতৃত্বে ছিলেন ক্রান্তি থানার ওসি বুদ্ধদেব ঘোষ। সেই সময় বিজেপি নেতা রাকেশ নন্দী দলের কাজ সেরে গাড়িতে করে মালবাজারের বাড়িতে ফিরছিলেন। তখনই তাঁর গাড়িতে তল্লাশি চালিয়ে ৭ লক্ষ ৭৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। গাড়ির ডিকিতে এই পরিমাণ টাকা রাখা ছিল। 

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, এরপর রাকেশকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, ওই টাকা জলপাইগুড়ি জেলা বিজেপি মহিলা পর্চা সভাপতি দীপা বণিকের কাছ থেকে তিনি নিয়েছিলেন দলীয় কাজে ব্যবহারের জন্য। এরপর দীপা বণিকের কাছ থেকে আরও ১ লক্ষ ৩০ হাজার টাকা উদ্ধার করে।

    জলপাইগুড়ির পুলিশ সুপার খান্ডেবহালে উমেশ গণপত জানান, নিয়ম অনুযায়ী ভোটের সময় ৫০ হাজারের বেশি নগদ টাকা সঙ্গে কোনও ব্যক্তি সঙ্গে রাখলে তার জন্য প্রয়োজনীয় প্রমাণপত্র সঙ্গে রাখতে হয়। তবে তাদের কাছে সেই নথি ছিল না। তাই তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ১০২ ধারা অনুযায়ী টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

    স্বাভাবিকভাবেই ভোটের আগে বিজেপি নেতার কাছ থেকে এত টাকা উদ্ধারকে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। তৃণমূলের বক্তব্য, বিজেপি অন্যান্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলে অথচ তারাই দুর্নীতি করে বেড়াচ্ছে। সাধারণ মানুষের টাকা আটকে রাখছে বিজেপি। আর ভোটের সময় টাকা দিয়ে ভোট কেনার স্বভাব রয়েছে তাদের। পাশাপাশি সিপিএমও বিজেপিকে কটাক্ষ করেছে। তাদের বক্তব্য নির্বাচনী বন্ডের মাধ্যমে টাকা ছড়িয়ে ভোটে জেতার কৌশল ঠিক করেছে বিজেপি। যদিও গেরুয়া শিবিরের বক্তব্য এখনও পাওয়া যায়নি।

    বাংলার মুখ খবর

    Latest News

    ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 20 ওভার শেষে Namibia-র স্কোর 119/9 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন?

    Latest IPL News

    যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.