বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নদী থেকে নৌকা সহ ৩ জনকে অপহরণ, কয়েক ঘণ্টার মধ্যেই উদ্ধার, গ্রেফতার ১ জলদস্যু
উদ্ধার হওয়া ৩ ব্যবসায়ী। নিজস্ব ছবি।

নদী থেকে নৌকা সহ ৩ জনকে অপহরণ, কয়েক ঘণ্টার মধ্যেই উদ্ধার, গ্রেফতার ১ জলদস্যু

  • গতকাল বসিরহাট থেকে একটি নৌকাতে করে নদী পথে ২৩ হাজার ইঁট নিয়ে যাচ্ছিলেন তিন ব্যবসায়ী। তারা মৈপীঠে যাচ্ছিলেন। রাত হয়ে যাওয়ার কারণে গোপালগঞ্জ অঞ্চলের কুলিপাড়া টেঁক নামক একটি জায়গায় তারা নৌকা নোঙর করে বিশ্রাম নিচ্ছিলেন।

গতকাল ইঁট বোঝাই নৌকাসহ তিনজন ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ উঠেছিল। দক্ষিণ ২৪ পরগনার কুলতলি থানার কুলিপাড়া টেঁক নামক একটি জায়গা থেকে তাদের অপহরণ করা হয়েছিল। সারা রাত ধরে তাদের কোনও খোঁজ পাওয়া যায়নি। সেই ঘটনার তদন্তে নেমে কয়েক ঘণ্টার মধ্যে তিন ব্যবসায়ীকে উদ্ধার করল পুলিশ। একই সঙ্গে এক জলদস্যুকে পুলিশ গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল বসিরহাট থেকে একটি নৌকাতে করে নদী পথে ২৩ হাজার ইঁট নিয়ে যাচ্ছিলেন তিন ব্যবসায়ী। তারা মৈপীঠে যাচ্ছিলেন। রাত হয়ে যাওয়ার কারণে গোপালগঞ্জ অঞ্চলের কুলিপাড়া টেঁক নামক একটি জায়গায় তারা নৌকা নোঙর করে বিশ্রাম নিচ্ছিলেন। তাদের পরিকল্পনা ছিল সকাল বলেই আবার তারা মৈপীঠের উদ্দেশ্যে রওনা দেবেন। কিন্তু, গতকাল রাত থেকেই ওই তিনজনকে ফোনে পাওয়া যাচ্ছিল না। সন্দেহ হওয়ায় তাদের পরিচিতরা কুলিপাড়া টেঁকের কাছে নদীতে গিয়ে তাদের কাউকে খুঁজে পাননি। এরপর তারাই অপহরণের অভিযোগ দায়ের করেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে নৌকা মালিকের নাম ইয়াদ মণ্ডল। বাকি দুজনের নাম হল হান্নান মণ্ডল এবং ইমাম মণ্ডল । অপহরণের অভিযোগ পেয়েই তল্লাশি শুরু করে কুলতলি থানার পুলিশ। আইসি অর্ধেনদু শেখর দে সরকারের নেতৃত্বে কয়েক ঘণ্টার মধ্যেই ঝড়খালি এলাকার জঙ্গলের মধ্যে থেকে অক্ষতভাবে তিনজনকে উদ্ধার করে পুলিশ। নৌকাটিও উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়ার পর ওই তিনজনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, কমপক্ষে ছ'জন মুখে কালো কাপড় বেঁধে তাদের অপহরণ করেছিল।

বন্ধ করুন