বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৪৮ ঘণ্টার মধ্যে বেসরকারি বাস রাস্তায় না নামালে পারমিট বাতিলের হুঁশিয়ারি
সোমবার রাতে বারাসত বাসস্ট্যান্ড থেকে সরানো হচ্ছে বাস
সোমবার রাতে বারাসত বাসস্ট্যান্ড থেকে সরানো হচ্ছে বাস

৪৮ ঘণ্টার মধ্যে বেসরকারি বাস রাস্তায় না নামালে পারমিট বাতিলের হুঁশিয়ারি

  • সোমবার বেসরকারি বাস চালানো নিয়ে বারাসত বাসস্ট্যান্ডে হুলুস্থুল চলে। শ্রমিকরা বাস চালাতে চাইলেও মালিকরা বেঁকে বসেন।

অনুরোধ উপরোধে কাজ হয়নি, কাজ হল হুমকিতে। রুট পারমিট বাতিলের হুমকিতে অবশেষে পথে নামল বেসরকারি বাস। সোমবার বাসমালিকরা ভাড়াবৃদ্ধির দাবিতে অনড় থাকায় উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের তরফে জানানো হয়, ৪৮ ঘণ্টার মধ্যে রাস্তায় বাস না-নামালে বাতিল করা হবে রুট পারমিট। এর পরই মঙ্গলবার সকালে রাস্তায় অনেকটাই বাড়ে বেসরকারি বাসের সংখ্যা। 

সোমবার বেসরকারি বাস চালানো নিয়ে বারাসত বাসস্ট্যান্ডে হুলুস্থুল চলে। শ্রমিকরা বাস চালাতে চাইলেও মালিকরা বেঁকে বসেন। বাসের সামনে বসে পড়েন তাঁরা। ফলে বন্ধ হয়ে যায় বাস। সন্ধে নামতে কড়া হাতে পরিস্থিতি মোকাবিলায় তৎপর হয় প্রশাসন। পরিবহণ দফতর ও পুলিশের আধিকারিকরা প্রশাসনিক কর্তাদের নির্দেশে বাসস্ট্যান্ড থেকে ব্রেকডাউন ভ্যান দিয়ে টেনে বাস সরাতে শুরু করেন। 

প্রশাসনের দাবি, সরকারি ওই বাসস্ট্যান্ড দখল করে রেখেছেন বেসরকারি বাসমালিকরা। সেখান থেকে বেসরকারি বাস সরিয়ে সরকারি বাস দাঁড় করানোর ব্যবস্থা হবে। তাতে বেশি পরিষেবা পাবে সাধারণ মানুষ। একই সঙ্গে দাঁড়িয়ে থাকা অবশিষ্ট বেসরকারি বাস মঙ্গলবারের মধ্যে বাসস্ট্যান্ড থেকে সরিয়ে ফেলতে নির্দেশ দেয় প্রশাসন। সঙ্গে জানানো হয় ৪৮ ঘণ্টার মধ্যে বাস রাস্তায় না নামালে বাতিল হবে রুট পারমিট।

এর পরই ঠেলায় পড়ে মঙ্গলবার সকাল থেকে বাস চালাতে শুরু করেন মালিকরা। পারমিট বাঁচাতে রাস্তায় বাস নামায় কিছুটা সমস্যা লাঘব হয়েছে সাধারণ মানুষের। তবে এই পথ যে স্থায়ী সমাধানের নয় তা মানছে সব পক্ষই। 

 

বন্ধ করুন